DBC News
'সোস্যাল মিডিয়ায় অপপ্রচার চালিয়েছে অনেকেই'

'সোস্যাল মিডিয়ায় অপপ্রচার চালিয়েছে অনেকেই'

ডিজিটাল বাংলাদেশের সুযোগে শিক্ষার্থীদের আন্দোলনের সময় সোস্যাল মিডিয়ায় অনেকেই অপপ্রচার চালিয়েছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকেলে, গণভবনে ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোকদিবসের আলোচনায় এ মন্তব্য করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এ সময়, ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধের চেতনা হারিয়ে গিয়েছিলো বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্পদের লোভে গা না ভাসিয়ে বঙ্গবন্ধুর আর্দশে ছাত্রলীগকে গড়ে তুলতে নেতা-কর্মীদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি প্রতিটি ছাত্রলীগ কর্মীকে সুশিক্ষায় শিক্ষিত হওয়ারও আহ্বান  জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের গৌরবময় ইতিহাস তুলে ধরে বলেন, মুল্যায়নের জন্য রাজনীতি নয়, জনগণের সেবাই একজন রাজনীতিবিদের লক্ষ্য হওয়া উচিত।

ত্যাগের মনোভাব না থাকলে দেশের উন্নয়ন করা সম্ভব হতো না। দেশের এবং জনগণের সেবা করলে রাজনীতিবিদদের মূল্যায়ন হবেই বলেও জানান শেখ হাসিনা।

স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র থেমে নেই উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, এই চক্রটি ফায়দা নিতে শিশুদেরও ব্যবহার করতে চেয়েছিল। দেশে এখনো স্বাধীনতা বিরোধীদের প্রেতাত্ত্বা ঘুরে বেড়ায়।

তিনি বলেন, পঁচাত্তর পরবর্তী সরকারগুলো বঙ্গবন্ধুর খুনিদের বিচারতো করেইনি বরং তাদের পূর্নবাসন করেছে। তাদের ক্ষমতায় বসিয়েছে, মন্ত্রী বানিয়েছে।

পারিবারিক সহযোগিতা একজন রাজনৈতিক নেতার জন্য অনেক বড় সমর্থন। বঙ্গবন্ধু তার পরিবার থেকে সে সমর্থন পেতেন বলেই নিশ্চিন্তে রাজনীতি করতে পেরেছেন এবং দেশকে স্বাধীনতা আন্দোলনে নেতৃত্ব দিতে পেরেছেন বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

ছাত্রলীগের উদ্দেশে তিনি বলেন, আমার মা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে দেখা করে বিভিন্ন দিক-নির্দেশনা দিতেন। সংগঠন চালানোর জন্য তিনি ঘরের আসবাব পত্র এবং তার স্বর্ণের গহনা বিক্রি করে দিয়েছিলেন।

ছাত্রলীগের উদ্দেশে আরও বলেন, দেশের মানুষের জন্য কি করলাম, কতটা করতে পারলাম বঙ্গবন্ধুর সেই আদর্শকে নিয়ে রাজনীতি করতে হবে। বঙ্গবন্ধু সবসময় দেশের গরীব-দুখী মানুষের মুখে হাসি ফুটাতে চেয়েছেন। আমিও সেই দায়িত্ব পালন করছি। তৃতীয়বারের মতো দেশের প্রধানমন্ত্রী হলেও এখনো আমি নিজের জীবন মান পরিবর্তন করিনি। দেশের মানুষের মুখে কিভাবে হাসি ফুটাতে হয় সেটাই আমার চিন্তা।

ছাত্রলীগের উদ্দেশে আরও বলেন, সামনে ছাত্রলীগকেই নেতৃত্ব দিতে হবে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলার প্রতিশ্রুতি দেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

আরও পড়ুন

'বিএনপি-জামাত জোট নমিনেশন নিলামে তুলেছিল'

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়পত্র নিলামে তুলেছিল বিএনপি-জামাত জোট-এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে যত বেশি টাকা দিয়েছে, তাকেই জোট থেকে নমি...

'নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার'

নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার এমন মন্তব্য করে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, সরকার নাগরিক অধিকার বঞ্চিত করে সংবিধান লঙ্ঘন করেছে। শুক্রবার বিকে...

'নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার'

নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার এমন মন্তব্য করে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, সরকার নাগরিক অধিকার বঞ্চিত করে সংবিধান লঙ্ঘন করেছে। শুক্রবার বিকে...

নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের গণশুনানি

জাতীয় নির্বাচনের অনিয়ম তুলে ধরতে জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি শেষ হয়েছে। এর মধ্যদিয়ে সরকারবিরোধী আন্দোলন শুরুর আশা করেছেন জোটের নেতারা। গণশুনানিতে শুধু সরকারের অ...