DBC News
'নির্বাচন বানচাল করতে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত'

'নির্বাচন বানচাল করতে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত'

একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র হিসেবে সরকার ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে বলে অভিযোগ করেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ শুক্রবার সকালে, জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের আলোচনা সভায় একথা বলেন মওদুদ আহমদ।

এ সময় তিনি বলেন, 'যে দেশে ব্যাংকের টাকা হ্যাকিং করা হয় সে দেশে নির্বাচনে ইভিএম-এর ব্যবহারে জনগণের আস্থা নেই।'

ব্যালট পেপারে ভোট গণনায় হলে সমস্যা গলে আবারও গণনার সুযোগ থাকে। কিন্তু ইভিএমে সমস্যা হলে, পুনরায় ভোট গণনার কোন সুযোগ নেই বলেও মন্তব্য করেন  বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

তিনি বলেন, 'বর্তমানে দেশে গণতন্ত্র নেই, স্বাধীনতা নেই, মানুষ কথা বলার স্বাধীনতা হারিয়ে ফেলেছে। তাই দেশে গণতান্ত্রিক অবস্থা ফিরিয়ে আনতে জাতীয় ঐক্য করতে হবে।'

আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে জানিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, তিনি মুক্ত হলেই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশের জনগণ গণতন্ত্র ফিরে পাবে।

এদিকে, ইভিএম নিয়ে জনগণ সরকারের সব পরিকল্পনা ধুলিস্যাৎ করে দেবে বলে মন্তব্য করেছেন, বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ শুক্রবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন একথা বলেন তিনি।

এ সময় রিজভী বলেন, 'সরকারের সব মাস্টারপ্ল্যান জনগণ ডাস্টবিনে ফেলে দেবে।

আগামীকাল ১লা সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ' দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ জনসভা অনুষ্ঠিত হবে বলে জানান রুহুল কবীর রিজভী। প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।