DBC News
শরীয়তপুর ১ আসনের মনোনয়ন প্রত্যাশীরা এখন ব্যস্ত

শরীয়তপুর ১ আসনের মনোনয়ন প্রত্যাশীরা এখন ব্যস্ত

আগামী নির্বাচনকে কেন্দ্র করে কিছুটা ব্যস্ত সময় পার করছেন শরীয়তপুর ১ আসনের মনোনয়ন প্রত্যাশীরা। আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন, বেশ কয়েকজন নেতা। এছাড়া, আসনটিতে বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী অনেকটাই নিশ্চিত।

পদ্মা-মেঘনা বেষ্টিত শরীয়তপুর জেলার জাজিরা ও সদর উপজেলা নিয়ে শরীয়তপুর ১ আসন। এই আসনে ১৯৯১ সালে নির্বাচিত হন আওয়ামী লীগের হেমায়েত উল্লাহ আওরঙ্গজেব। পরের নির্বাচনে জয় পান আবদুর রাজ্জাক। ২০০১ সালে নির্বাচিত হন দলটির বিদ্রোহী প্রার্থী আওরঙ্গজেব। নবম সংসদ নির্বাচনে জয় পান আওয়ামী লীগের বিএম মোজাম্মেল হক। ২০১৪ সালেও জয় ধরে রাখেন তিনি।

টানা দুই মেয়াদে এ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এবারও এ আসন থেকে মনোনয়ন চান।
 
তিনি ছাড়াও মনোনয়ন চান জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদার, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপুসহ বেশ কয়েকজন।

এদিকে, দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন, বিএনপির একাধিক নেতা। বিএনপির মনোনয়ন দৌড়ে রয়েছেন সাবেক এমপি, পৌরসভার সাবেক মেয়র এবং জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার একেএম নাসির উদ্দিন কালু, জেলা বিএনপির নির্বাহী সদস্য এবং বিশিষ্ট ব্যবসায়ী মোজাম্মেল হক মিন্টু সওদাগর।
 
আর জোটবদ্ধ নির্বাচন হলে, জাতীয় পার্টিও এ আসনে প্রার্থী দিতে চায়। প্রধান এ দু'টি দলের পাশাপাশি জেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাডভোকেট মাসুদুর রহমান মাসুদ মননোয়ন চাইবেন বলে জানান তিনি। 
 
১৯৯৬ সালের ১৫ই ফেব্রুয়ারির নির্বাচন ছাড়া এই আসনে কখনওই বিএনপি জয় পায়নি। তিনবার জাতীয় পার্টির ও দুইবার স্বতন্ত্র প্রার্থী ছাড়া বাকী সময় আওয়ামী লীগের দখলেই ছিল এ আসন।

আরও পড়ুন

'সরকারের ফ্যাসিবাদী রূপ উন্মোচিত'

জনগণের কাছে এবং বিশ্বের সামনে সরকারের ফ্যাসিবাদী রূপ উন্মোচিত হয়েছে বলে মন্তব্য করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  বুধবার বিকেলে, রাজধানীর...

দেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে; প্রধানমন্ত্রী

দেশের যা কিছু অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে- এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৯ সাল...

এজি গ্রুপের চেয়ারম্যানের পিতা-মাতার স্মরণে মিলাদ মাহফিল

এজি গ্রুপের চেয়ারম্যান ও ডিবিসি নিউজের ব্যবস্থাপনা পরিচালক শহিদুল আহসানের পিতা-মাতার স্মরণে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছরের মতো এবারও নোয়াখালীর...

সোনাইমুড়ি উপজেলায় শোকের ছায়া

রাজধানীর চকবাজারে ভয়াবহ আগুনে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার এক পরিবারের দুইভাইসহ আটজনের মৃত্যু হয়েছে বলে এখন পর্যন্ত জানা গেছে।  এখনও নিখোঁজ রয়েছে অনেকে। এছা...