DBC News
আওয়ামী লীগে তিন হেভিওয়েট প্রার্থী, বিএনপির নেই তেমন তৎপরতা

আওয়ামী লীগে তিন হেভিওয়েট প্রার্থী, বিএনপির নেই তেমন তৎপরতা

মাদারীপুর-৩ আসনে মনোনয়ন চান বর্তমান সংসদ সদস্যসহ আওয়ামী লীগের তিন হেভিওয়েট প্রার্থী। এরই মধ্যে গণসংযোগ শুরু করেছেন তারা। আর বিএনপির একাধিক মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা গেলেও নেই তেমন কোনো নির্বাচনী তৎপরতা।

সদরের পাঁচটি ইউনিয়ন এবং কালকিনি উপজেলা নিয়ে মাদারীপুর-৩ আসন।

বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম এবারও এই আসন থেকে এবারও মনোনয়ন আশা করছেন। 

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দল যাকে মনোনয় দেবে তিনিই এই আসন থেকে নির্বাচন করবেন। তবে তিনি আশাবাদী দলের পক্ষ থেকে তিনি মনোনয়ন পাবেন এবং আগামী নির্বাচনে বিজয়ী হবেন।

এই আসনে চারবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হন সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন। আগামী নির্বাচনে তিনি মনোনয়ন পাবেন বলে মনে করেন স্থানীয় নেতা-কর্মীরা।

কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর গোলাম ফারুক জানান, সাংগঠনিক কার্যক্রমের দিক থেকে সৈয়দ আবুল হোসেন একটি ভালো অবস্থান গড়ে তুলেছেন। সাংগঠনিক অবস্থান বিচার করলে মনোনয়নে সৈয়দ আবুল হোসেনের অগ্রাধিকার পাওয়া উচিত এবং তিনি পাবেন বলেও বিশ্বাস করেন স্থানীয় এই নেতা।

এছাড়া, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবাহান গোলাপও এই আসনে মনোনয়ন চান বলে শোনা যাচ্ছে।

এদিকে বিএনপির মনোনয়ন পেতে কাজ করছেন সহ সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক এবং গণশিক্ষা বিষয়ক সহ সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার।

কালকিনি উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ ফজলুল হক বেপারী জানান, আনিসুর রহমান খোকনকে ধানের শীষের প্রার্থী হিসেবে যদি মনোনীত করা হয় তাহলে আওয়ামী লীগের অন্তকোন্দল কাজে লাগিয়ে ধানের শীষ বিজয়ী হবে বলে আশা করেন।

আর কেন্দ্রের নির্দেশে জেলা জামায়াতে ইসলামীর আমীর আবদুত তাওয়াবও প্রার্থী হওয়ার কাজ চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

আরও পড়ুন

'নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার'

নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার এমন মন্তব্য করে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, সরকার নাগরিক অধিকার বঞ্চিত করে সংবিধান লঙ্ঘন করেছে। শুক্রবার বিকে...

নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের গণশুনানি

জাতীয় নির্বাচনের অনিয়ম তুলে ধরতে জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি শেষ হয়েছে। এর মধ্যদিয়ে সরকারবিরোধী আন্দোলন শুরুর আশা করেছেন জোটের নেতারা। গণশুনানিতে শুধু সরকারের অ...

জামাত-শিবিরের ১০ নেতাকর্মী আটক

নারায়ণগঞ্জে গোপন বৈঠক চলার সময় জামাত-শিবিরের ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। দুপুরে শহরের নবীগঞ্জ ফেরিঘাট এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।  এ সময় তাদের কাছ থ...

মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ নিয়ে প্রশ্ন

টেকনাফে ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ মাদক নিয়ন্ত্রণে কতটা কাজে লাগবে তা নিয়ে প্রশ্ন উঠছে। সাধারণ মানুষ বলছে, ইয়াবা ও মাদক দ্রব্য আসা বন্ধ করতে সীমান্তে কঠোর অবস...