DBC News
আওয়ামী লীগে তিন হেভিওয়েট প্রার্থী, বিএনপির নেই তেমন তৎপরতা

আওয়ামী লীগে তিন হেভিওয়েট প্রার্থী, বিএনপির নেই তেমন তৎপরতা

মাদারীপুর-৩ আসনে মনোনয়ন চান বর্তমান সংসদ সদস্যসহ আওয়ামী লীগের তিন হেভিওয়েট প্রার্থী। এরই মধ্যে গণসংযোগ শুরু করেছেন তারা। আর বিএনপির একাধিক মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা গেলেও নেই তেমন কোনো নির্বাচনী তৎপরতা।

সদরের পাঁচটি ইউনিয়ন এবং কালকিনি উপজেলা নিয়ে মাদারীপুর-৩ আসন।

বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম এবারও এই আসন থেকে এবারও মনোনয়ন আশা করছেন। 

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দল যাকে মনোনয় দেবে তিনিই এই আসন থেকে নির্বাচন করবেন। তবে তিনি আশাবাদী দলের পক্ষ থেকে তিনি মনোনয়ন পাবেন এবং আগামী নির্বাচনে বিজয়ী হবেন।

এই আসনে চারবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হন সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন। আগামী নির্বাচনে তিনি মনোনয়ন পাবেন বলে মনে করেন স্থানীয় নেতা-কর্মীরা।

কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর গোলাম ফারুক জানান, সাংগঠনিক কার্যক্রমের দিক থেকে সৈয়দ আবুল হোসেন একটি ভালো অবস্থান গড়ে তুলেছেন। সাংগঠনিক অবস্থান বিচার করলে মনোনয়নে সৈয়দ আবুল হোসেনের অগ্রাধিকার পাওয়া উচিত এবং তিনি পাবেন বলেও বিশ্বাস করেন স্থানীয় এই নেতা।

এছাড়া, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবাহান গোলাপও এই আসনে মনোনয়ন চান বলে শোনা যাচ্ছে।

এদিকে বিএনপির মনোনয়ন পেতে কাজ করছেন সহ সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক এবং গণশিক্ষা বিষয়ক সহ সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার।

কালকিনি উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ ফজলুল হক বেপারী জানান, আনিসুর রহমান খোকনকে ধানের শীষের প্রার্থী হিসেবে যদি মনোনীত করা হয় তাহলে আওয়ামী লীগের অন্তকোন্দল কাজে লাগিয়ে ধানের শীষ বিজয়ী হবে বলে আশা করেন।

আর কেন্দ্রের নির্দেশে জেলা জামায়াতে ইসলামীর আমীর আবদুত তাওয়াবও প্রার্থী হওয়ার কাজ চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

আরও পড়ুন

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় আটক ৭৮ জন

নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় ৭৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরমধ্যে ৬৫ জনকে সংঘর্ষের দিনই গ্রেপ্তার করা হয়। এরপর গ্রেপ্তার করা হয়...

'বর্ণচোরাদের ব্যালটের মাধ্যমে প্রত্যাখান করবে জনগণ'

যাঁরা এখনো মুজিব কোট পড়েন, বঙ্গবন্ধুর কথা বলেন, তাঁরা বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে এবং খুনিদের পৃষ্ঠপোষকদের সঙ্গে হাত মিলিয়েছেন। এর বিচার ৩০শে ডিসেম্বর দেশের জনগণ ত...

দিয়াজ হত্যা মামলার অগ্রগতি নেই

গত দুই বছরেও চট্টগ্রামে ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলার কোনও কূল কিনারা করতে পারেনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ, সিআইডি। চাঞ্চল্যকর এ মামলায় আদালতের নির্দেশনা থা...

টেকনাফে 'গোলাগুলিতে' নিহত ২ 

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে দুইজন নিহত হয়েছেন। র‌্যাব এর দাবি নিহতরা মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে এক লাখ ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার...