DBC News
'ঐক্যের নামে সহিংসতায় নামলে দমন করা হবে'

'ঐক্যের নামে সহিংসতায় নামলে দমন করা হবে'

জাতীয় ঐক্য ও আন্দোলনের নামে কোনো রকম বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে, গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী।

এ সময় তিনি আরও বলেন, ঘোলা পানিতে মাছ শিকার করে যারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে তারা বোকার স্বর্গে বাস করছে। তাদের এ চেষ্টা কখনওই সফল হবে না। দেশে আর কখনও ২০০১ কিংবা ২০১৪ সালের অবস্থা ফিরে আসবেনা বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হুঁশিয়ার করে বলেন, 'জাতীয় ঐক্য ও আন্দোলনের নামে সহিংসতার দিকে কেউ পা বাড়ালে তার কঠিন জবাব দেয়া হবে।' 

২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচন বয়কট করার পর জনগণ তাদের ডাকে সাড়া না দেয়ার অর্থই হচ্ছে জনগণ নির্বাচিত সরকারকেই সমর্থন করছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বর্তমান সরকারের উন্নয়ন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎ, পরিশ্রমী নেতৃত্ব জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এ সময় তিনি আবারও বলেন, মহাসড়কে সব নসিমন, করিমনসহ সব ধরনের তিন চাকার যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন, ইভিএম ব্যবহার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন এ ব্যাপারে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে। আর কমিশন যে সিদ্ধান্ত নেবে সরকার সে সিদ্ধান্তই মেনে নেবে।

আজ সড়ক পরিদর্শনকালে কর্তব্যে অবহেলার জন্য বিআরটিএ'র প্রজেক্টের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সানাউল হক ও তত্বাবধায়ক প্রকৌশলী লিয়াকত আলীকে কারণ দর্শানোর নোটিশ দেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।