DBC News
প্রার্থী নিশ্চিত আওয়ামী লীগের, বিএনপিতে একাধিক প্রার্থী

প্রার্থী নিশ্চিত আওয়ামী লীগের, বিএনপিতে একাধিক প্রার্থী

আগামী জাতীয় নির্বাচনে মাদারীপুর-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অনেকটাই নিশ্চিত। আর বিএনপি থেকে মনোনয়ন পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বেশ কয়েকজন।

মাদারীপুর সদরের ১০টি ইউনিয়ন ও রাজৈর উপজেলা নিয়ে গঠিত মাদারীপুর-২ আসন। এই আসনে ভোটারের সংখ্যা ৩ লাখ ২৯ হাজার ১৮১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার ১৫৩ জন এবং নারী ভোটার সংখ্যা ১ লাখ ৬৩ হাজার ২৮ জন।

আওয়ামী লীগের আরেকটি শক্তিশালী ঘাঁটি হিসেবে বিবেচিত এই আসনে যোগ্য প্রার্থীকেই ভোট দিতে চান স্থানীয়রা। স্থানীয়রা জানান, বিদ্যুৎ এবং যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে যে বেশি অবদান রাখবে তাকেই ভোট দেয়ার পক্ষে স্থানীয়রা বাসিন্দারা।

এই আসনের বর্তমান সংসদ সদস্য নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খান ছয়বার নির্বাচিত হয়েছেন। আগামী নির্বাচনেও জয়ী হবেন বলে আশাবাদী তিনি।

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, 'আমি আমার এলাকায় যে উন্নয়ন করেছি সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য এবং সরকারের হাতকে শক্তিশালী করার জন্য এই এলাকার মানুষ আবারও নির্বাচিত করে তাদের প্রতিনিধিত্ব করতে সংসদে পাঠাবে এমন আশা করছেন শাজাহান খান।

এদিকে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহান্দার আলী জাহান।

জাহান্দার আলী জাহান বলেন, জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ করতে কাজ করতে চান। এছাড়া আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী দলের নেতৃত্বে ২০ দলীয় ঐক্যজোট জনগণের সহায়তায় জয়ী হয়ে সরকার গঠন করবে বলে আশা প্রকাশ করেন জাহান্দার আলী।

১৯৮৬ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন শাজাহান খান। ১৯৯১ সালে জাসদ ইনুর প্রার্থী হিসেবে নির্বাচন করে বাকশালের প্রয়াত আবদুর রাজ্জাকের কাছে পরাজিত হন। ১৯৯৬ থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে আসছেন তিনি।

আরও পড়ুন

'সরকারের ফ্যাসিবাদী রূপ উন্মোচিত'

জনগণের কাছে এবং বিশ্বের সামনে সরকারের ফ্যাসিবাদী রূপ উন্মোচিত হয়েছে বলে মন্তব্য করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  বুধবার বিকেলে, রাজধানীর...

দেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে; প্রধানমন্ত্রী

দেশের যা কিছু অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে- এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৯ সাল...

প্রথম প্রহরে দেশজুড়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

একুশের প্রথম প্রহরে সারা দেশের শহীদ মিনারগুলোতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ। মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তা-কর্মচারিসহ বিভি...

ভাষার শুদ্ধ ব্যবহারের দাবিতে বর্ণ মিছিল

দেশের সর্বত্র বাংলা ভাষার শুদ্ধ ব্যবহারের দাবিতে শেরপুরে অনুষ্ঠিত হয়েছে বর্ণ মিছিল। বুধবার উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে শেরপুরের ঝিনাইগাতীর আমতলা এলাকা থেকে...