DBC News
প্রার্থী নিশ্চিত আওয়ামী লীগের, বিএনপিতে একাধিক প্রার্থী

প্রার্থী নিশ্চিত আওয়ামী লীগের, বিএনপিতে একাধিক প্রার্থী

আগামী জাতীয় নির্বাচনে মাদারীপুর-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অনেকটাই নিশ্চিত। আর বিএনপি থেকে মনোনয়ন পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বেশ কয়েকজন।

মাদারীপুর সদরের ১০টি ইউনিয়ন ও রাজৈর উপজেলা নিয়ে গঠিত মাদারীপুর-২ আসন। এই আসনে ভোটারের সংখ্যা ৩ লাখ ২৯ হাজার ১৮১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার ১৫৩ জন এবং নারী ভোটার সংখ্যা ১ লাখ ৬৩ হাজার ২৮ জন।

আওয়ামী লীগের আরেকটি শক্তিশালী ঘাঁটি হিসেবে বিবেচিত এই আসনে যোগ্য প্রার্থীকেই ভোট দিতে চান স্থানীয়রা। স্থানীয়রা জানান, বিদ্যুৎ এবং যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে যে বেশি অবদান রাখবে তাকেই ভোট দেয়ার পক্ষে স্থানীয়রা বাসিন্দারা।

এই আসনের বর্তমান সংসদ সদস্য নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খান ছয়বার নির্বাচিত হয়েছেন। আগামী নির্বাচনেও জয়ী হবেন বলে আশাবাদী তিনি।

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, 'আমি আমার এলাকায় যে উন্নয়ন করেছি সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য এবং সরকারের হাতকে শক্তিশালী করার জন্য এই এলাকার মানুষ আবারও নির্বাচিত করে তাদের প্রতিনিধিত্ব করতে সংসদে পাঠাবে এমন আশা করছেন শাজাহান খান।

এদিকে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহান্দার আলী জাহান।

জাহান্দার আলী জাহান বলেন, জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ করতে কাজ করতে চান। এছাড়া আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী দলের নেতৃত্বে ২০ দলীয় ঐক্যজোট জনগণের সহায়তায় জয়ী হয়ে সরকার গঠন করবে বলে আশা প্রকাশ করেন জাহান্দার আলী।

১৯৮৬ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন শাজাহান খান। ১৯৯১ সালে জাসদ ইনুর প্রার্থী হিসেবে নির্বাচন করে বাকশালের প্রয়াত আবদুর রাজ্জাকের কাছে পরাজিত হন। ১৯৯৬ থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে আসছেন তিনি।

আরও পড়ুন

'আত্মসমর্পণ করতেই হবে নাজমুল হুদাকে'

দুর্নীতির মামলায় দণ্ডাদেশের বিরুদ্ধে সাবেক যোগাযোগমন্ত্রী নাজমুল হুদার আপিল খারিজ করে তাকে ৪৫ দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলেছে হাইকোর্ট।  র...

‘বিএনপি যেটি করেছে তা অবৈধই নয়, অনৈতিকও’

দণ্ডপ্রাপ্ত বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়ায় নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছে আওয়ামী লীগের প্রতিনিধি দ...

তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬

রংপুর, সিরাজগঞ্জ ও নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ছয়জন। রবিবার সকালে, রংপুরের লাহিড়ীহাটে ট্রাকের সঙ্গে ইজিবাইকের সংঘর্ষে তিনজন নিহত হন। আজ...

নির্বাচনকে কেন্দ্র করে সরগরম বান্দরবান

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরগরম পার্বত্য জেলার বান্দরবান। নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রধান দলগুলোর মনোনয়ন প্রত্যাশীদের ব্যস্ততাও তত বাড়ছে। পার্বত্য...