DBC News
যুক্তফ্রন্ট নেতাদের বৈঠক অনুষ্ঠিত; ২২শে সেপ্টেম্বর নাগরিক সমাবেশ

যুক্তফ্রন্ট নেতাদের বৈঠক অনুষ্ঠিত; ২২শে সেপ্টেম্বর নাগরিক সমাবেশ

ঐক্য প্রক্রিয়া গড়ে তুলতে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় বৈঠকে বসেন যুক্তফ্রন্ট ও গণফোরামের নেতারা। মঙ্গলবার রাত ৮টার দিকে রাজধানীর বেইলি রোডে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বাসায় এই বৈঠক শুরু হয়। পরে রাত দশটার দিকে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে যুক্তফ্রন্টের পক্ষ থেকে ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, আগামী ২২শে সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ করার ঘোষণা দেন। সমাবেশ থেকেই পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান বদরুদ্দোজা চৌধুরী।

বৈঠকে উপস্থিত হন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন এবং যুক্তফ্রন্টের তিন দল বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব আব্দুল মান্নান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

এছাড়াও উপস্থিত হন ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুরসহ অনেকেই।

গেল কয়েক মাস ধরেই জাতীয় ঐক্যের কথা বলেও আসছেন ড. কামাল হোসেন। তবে এ ব্যপারে এগিয়ে রয়েছে যুক্তফ্রন্ট ও গণফোরাম। অন্যদিকে রাজনৈতিক অঙ্গনেও আলোচিত হচ্ছে বিএনপির জাতীয় ঐক্য গঠনের কথা। কিন্তু বিএনপি নেতৃত্বাধীন জোটে জামায়াতে ইসলামীর থাকার কারণে অনেক দলই বিএনপির সঙ্গে ঐক্য প্রক্রিয়ায় যেতে রাজি হয়নি।

এ দলগুলো এর আগেও কয়েকবার বৈঠকে বসেছে। তারই ধারাবাহিকতায় এ বৈঠক অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্রগুলো।