DBC News
জাতীয় দলের স্কোয়াডে ডাক পেলেন পেসার খালেদ

জাতীয় দলের স্কোয়াডে ডাক পেলেন পেসার খালেদ

জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন খালেদ আহমেদ। এর মধ্যদিয়ে জাতীয় দলে খেলারও স্বপ্ন দেখছেন তরুণ এই পেসার। তবে আপাতত ক্যাম্পে সিনিয়র খেলোয়াড়দের কাছ থেকে আরও শিখতে চান তরুণ এই ক্রিকেটার।

টাইগার ক্রিকেটের বোলিং ডিপার্টমেন্ট শাসন করছেন স্পিনাররাই। সেই মোহাম্মদ রফিক থেকে শুরু করে মেহেদী মিরাজ, দেড় যুগ ধরে তাদের হাত ধরেই এসেছে বেশিরভাগ সাফল্য। সে তুলনায় অনেকটাই মলিন দেশের পেসাররা।

এবার পেসারদের নিয়ে নড়েচড়ে বসেছে বিসিবি। এ নিয়ে পরিকল্পনাও সাজিয়েছেন জাতীয় দলের নতুন কোচ। এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে রাখা হয়েছে ১০ জন পেসার। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ২৫ বছর বয়সী খালেদ আহমেদ।

প্রথম শ্রেণি আর লিস্ট 'এ' ক্রিকেটে দারুণ করেছেন সিলেটের লোকাল বয়। ৩৮ ম্যাচে শিকার করেছেন ৭১ উইকেট। ডানহাতি এই পেসার বিপিএলে খেলেছেন ঢাকা ডাইনামাইটসের হয়ে। সেখানে নিজেকে প্রমাণ করতে না পারলেও এইচপিআরএ দলের হয়ে ভালো করায় ম্যানেজমেন্টের নজরে আসেন খালেদ। এখন স্বপ্ন দেখছেন জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর।

এইচপি দলের হয়ে সফর করেছেন ইংল্যান্ড। আর ক'দিন আগেই 'এ' দলের হয়ে আয়ারল্যান্ডে খেলেছেন ওয়ানডে আর টি-টোয়ন্টি সিরিজ। ছিলেন হাইয়েস্ট উইকেট টেকার। সেই অভিজ্ঞতা কাজে লাগাতে চান খালেদ আহমেদ।

জাতীয় দলের প্রতিনিধিত্ব করার স্বপ্ন থাকলেও আপাতত ক্যাম্পে সিনিয়রদের থেকে খুটিনাটি বিষয়গুলো আত্মস্থ করাই লক্ষ্য তরুণ এই পেসারের।