DBC News
'গণমাধ্যম সঠিক ভূমিকা পালন করছে না'

'গণমাধ্যম সঠিক ভূমিকা পালন করছে না'

গণমাধ্যম সঠিক ভূমিকা পালন করছে না বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার, নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যুগ্ম-মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও সহযোগী অংগ সংগঠনগুলোর সভাপতি সাধারণ সম্পাদকদের নিয়ে যৌথ সভা করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরে সাংবাদিকদের সাথে আলাপে সংবাদ মাধ্যমগুলো সঠিক ভুমিকা পালন করছে না বলে অভিযোগ করেন তিনি।

গণমাধ্যমের প্রতি কিছুটা ক্ষোভ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, 'খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রাখা হয়েছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে হেয় করতে মিথ্যা মামলা দিয়ে দেশের বাইরে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে নতুন করে মিথ্যা মামলা দিয়ে নতুন করে সাজা দেয়ার চেষ্টা চলছে। আমরা গতকাল এই বিষয়ে সাংবাদিকদের বিবৃতি দিয়েছি, কিন্তু দুঃখজনক হলো আপনারা কেউই এই বিবৃতিকে গুরুত্ব দেননি। দু-একটি পত্রিকা ছাড়া কেউ আগ্রহ দেখায়নি। আমরা জানি, গণমাধ্যমকে পেছন থেকে আটকে দেয়া হয়েছে। জনগণ এগুলো মনে রাখছে।’

তিনি আরও বলেন, 'বিএনপি এই দেশের জনগণের দল। এই সরকার জনগণের জীবনের নিরাপত্তা দিতে ব্যর্থ, তাই তারা পুঞ্জিভুত ক্ষোভে ফুঁসে উঠতে শুরু করেছে। এই সরকারের দুঃশাসন এবং অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে জনগণ আবার রাস্তায় নামবে। তখন সরকারের তাসের ঘর ভেঙে যাবে। বাংলাদেশের মানুষ ঘুরে দাঁড়াবে। এই সরকারের পতন হবে।'

সংসদ নির্বাচনের পরিবেশ তৈরি করার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে আগামী সংসদ নির্বাচনের পরিবেশ তৈরি করুন। আর না হলে জনগণকে ঠেকানোই হবে আপনাদের সামনে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

এর আগে, বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিএনপির কর্মসূচির বিষয়ে গণমাধ্যমকর্মীদের অবহিত করেন। তিনি বলেন, বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আগামী ১লা সেপ্টেম্বর সকাল ছয়টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে। একই দিন বেলা ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে সূরা ফাতেহা পাঠ ও ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন দলের নেতা-কর্মীরা। ওই দিন বিকেল তিনটায় জনসভার জন্য আবেদন করা হয়েছে বলেও জানান মির্জা ফখরুল।

এদিকে রুহুল কবির রিজভী জানিয়েছেন, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে জনসভা অনুষ্ঠানের জন্য আবেদন করা হয়েছে। এ ছাড়া আগামী ২রা সেপ্টেম্বর বেলা তিনটায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।