DBC News
মাদারীপুর-১ আসনে আ'লীগের একক প্রার্থী, বিএনপির একাধিক

মাদারীপুর-১ আসনে আ'লীগের একক প্রার্থী, বিএনপির একাধিক

আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে মাদারিপুর-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী অনেকটাই নিশ্চিত বলে তেমন উত্তাপ নেই। বিএনপি থেকে একাধিক সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে, আর এককভাবে নির্বাচনে গেলে এ আসনেও প্রার্থী দেয়ার চিন্তা করছে জাতীয় পার্টি।

মাদারীপুরের শিবচর উপজেলার ১টি পৌরসভাসহ ১৯টি ইউনিয়ন নিয়ে মাদারীপুর-১ আসন। পৌরসভা ও ইউপি চেয়ারম্যানদের পরিসংখ্যানে বড় দল ২টি সমানে সমান হলেও মূলত এটি আওয়ামী লীগ অধ্যুষিত এলাকা। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৭ হাজার ৮শ’ ২৫ জন।

একে আওয়ামী লীগের সবচেয়ে শক্তিশালী ঘাঁটিগুলোর একটি বলে মনে করা হয়। বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের নূর ই আলম চৌধুরী এ আসনে পাঁচবার সাংসদ নির্বাচিত হয়েছেন। আগামীতেও জয়ী হবেন বলে আশাবাদী তিনি।
 
এলাকার উন্নয়নের পাশাপাশি জনগণের পাশে দাঁড়াবে এমন প্রার্থীকেই জনপ্রতিনিধি হিসেবে দেখতে চান শিবচরের মানুষ।

বিএনপি থেকে কে মনোনয়ন পাবেন তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। তবে মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী খলিলুর রহমান চৌধুরী। এছাড়াও বিএনপি থেকে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক আব্দুল হান্নান মিয়া, শিবচর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. নাজমুল হুদা মিঠু চৌধুরী, সাবেক মন্ত্রী আবুল খায়ের চৌধুরীর ছোটভাই আবু জাফর চৌধুরী, শিবচর বিএনপির আহ্বায়ক জামান কামাল নুরুদ্দিন মোল্লা, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক কমিশনার লাভলু সিদ্দিকী মনোনয়ন প্রত্যাশী বলে শোনা যাচ্ছে।

এদিকে আগামী নির্বাচনে এ আসনে নিজেদের শক্ত অবস্থান জানান দিতে চায় জাতীয় পার্টি। এককভাবে নির্বাচনে গেলে এ আসনে জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি জহিরুল ইসলাম মিন্টু মনোনয়ন প্রত্যাশী। এ ছাড়া ইসলামী আন্দোলনের নেতা হাফেজ মোহাম্মদ জাফর দলীয় সম্ভাব্য প্রার্থী এবং মনোনয়ন অনেকটা নিশ্চিত।

১৯৯১ সালে এই আসনে নির্বাচিত হন আওয়ামী লীগের ইলিয়াস আহমেদ চৌধুরী। তার মৃত্যুতে উপ নির্বাচনে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন তার বড় ছেলে নূর ই আলম চৌধুরী।

আরও পড়ুন

৬ই ফেব্রুয়ারি জাতীয় সংলাপ করতে চায় ঐক্যফ্রন্ট

আগামী ৬ই ফেব্রুয়ারি জাতীয় সংলাপ করতে চায় ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবার সন্ধ্যায় স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন ফ্রন্টের নেতারা। তবে, এ বৈঠকে...

গাইবান্ধা-৩: সতর্ক থাকার নির্দেশ ইসির

স্থগিত হওয়া গাইবান্ধা-৩ আসনের নির্বাচন আগামী ২৭শে জানুয়ারি অনুষ্ঠিত হবে; এই নির্বাচন যাতে বিতর্কিত না হয়, সে ব্যাপারে নজর রাখার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন স...

গাইবান্ধা-৩: সতর্ক থাকার নির্দেশ ইসির

স্থগিত হওয়া গাইবান্ধা-৩ আসনের নির্বাচন আগামী ২৭শে জানুয়ারি অনুষ্ঠিত হবে; এই নির্বাচন যাতে বিতর্কিত না হয়, সে ব্যাপারে নজর রাখার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন স...

সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৯

টাঙ্গাইল, গাজীপুর, কুমিল্লা, রংপুর ও নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ৯জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ জন।সকালে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের কালিহাতীর বাংড়া এলাকায় প্রান্তিক পরিবহ...