DBC News
কাল থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট দলের এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পচ

কাল থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট দলের এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পচ

এশিয়া কাপের ১৪তম আসরকে সামনে রেখে কাল থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্প। টুর্নামেন্ট শুরুর আগে ঢাকায় ১১দিনের অনুশীলন ক্যাম্প করবে মাশরাফি বাহিনী। এশিয়া কাপ সামনে রেখেই এরই মধ্যে ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ফিটনেস ট্রেনিং দিয়ে শুরু হবে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প। তারপর ২৮, ২৯ ও ৩০ আগস্ট ফিল্ডিং অনুশীলন করবে ক্রিকেটাররা। ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর বিশ্রামে থেকে ২ সেপ্টেম্বর স্কিল ও ফিটনেস নিয়ে কাজ করবে মাশরাফি-মুশফিকরা। তিন সেপ্টেম্বর অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ।

৪ ও ৫ সেপ্টেম্বর আবারও স্কিল ট্রেনিংয়ের পর ৬ সেপ্টেম্বর আবারো অনুশীলন ম্যাচের নিজেদের যাচাই করেবে টাইগাররা। ৭ ও ৮ সেপ্টেম্বর দুই দিনের বিরতি শেষে ৯ সেপ্টেম্বর এশিয়া কাপে অংশ নিতে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। 

সোমবার প্রথম দিন সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ফিটনেস ট্রেনিং এবং স্ক্রিনিং সেশনে অংশ নেবেন ক্রিকেটাররা। এরপর দুপুর পৌনে ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্ট্রেংন্থ এবং কন্ডিশনিং সেশনে থাকবেন তারা। দুবার দেশের মাটিতে ফাইনাল খেলার পর এবার এশিয়ান ক্রিকেটে শ্রেষ্ঠত্ব দেখাতে দুবাইয়ে এই টুর্নামেন্ট খেলতে নামবে বাংলাদেশ দল। ফাইনালে ২০১২তে পাকিস্তান ও ২০১৬তে ভারতের কাছে হেরে শিরোপা জেতা হয়নি বাংলাদেশের।