DBC News
মনোনয়ন দৌড়ে ত্রিশ চিকিৎসক

মনোনয়ন দৌড়ে ত্রিশ চিকিৎসক

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় কাজ করছেন পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা। পিছিয়ে নেই চিকিৎসকরাও। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে রয়েছেন ত্রিশ জনের বেশি চিকিৎসক। তাদের মধ্যে বর্তমান সংসদের আটজন সদস্যও রয়েছেন। 

কুমিল্লা-৭ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে মাঠে রয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত। বিএসএমএমইউর সাবেক আরেক উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান মনোনয়ন চাইবেন টাঙ্গাইল-৩ থেকে।  এছাড়া স্বাচিপ সভাপতি ডা. এম ইকবাল আর্সেলান রাজবাড়ী-২, স্বাচিপের মহাসচিব এম এ আজিজ ময়মনসিংহ-৪ থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন।

এছাড়াও ঢাকার লালবাগ থেকে বিএমএর বর্তমান সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, কিশোরগঞ্জ-২ থেকে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক দীন মো. নুরুল হক মনোনয়ন প্রত্যাশী। আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু মুন্সীগঞ্জ-১, স্বাচিপ সহ-সভাপতি এমএ রউফ সরদার নরসিংদী-৪, মুশফিক হোসেন চৌধুরী হবিগঞ্জ-১, জামাল উদ্দিন চৌধুরী চট্টগ্রাম-৩, শেখ বাহারুল আলম খুলনা-২ অথবা ৩ এবং বগুড়া-৭ থেকে মোস্তফা আলম নান্নু দলীয় মনোনয়ন প্রত্যাশী।

নতুনদের মধ্যে মনোনয়ন প্রত্যাশী লক্ষীপুর-২ থেকে এহসানুল কবির জগলুল, নারায়নগঞ্জ-৩ থেকে আবু জাফর বিরু, চট্টগ্রাম-৬ থেকে ফয়সাল ইকবাল চৌধুরী, চট্টগ্রাম-১৫ থেকে ডা. মিনহাজুর  রহমান,  এবং রংপুর-১ আসন থেকে দেলোয়ার হোসেন।

ডা. এম নজরুল ইসলাম এবং সাবেক সংসদ সদস্য ডা.আনোয়ার হোসেন পিরোজপুর-৩ থেকে নির্বাচনে অংশ নিতে আগ্রহী। আসনটিতে দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়লাভ করেন আরেক চিকিৎসক ডা. রুস্তম আলী ফরাজী। 

সাবেক সংসদ সদস্যদের মধ্যে মনোনয়ন দৌড়ে রয়েছেন নরসিংদী-২ থেকে আনোয়ারুল আশরাফ খান দিলীপ, জামালপুর-৪ থেকে ডা. মুরাদ হাসান।

এছাড়া চলতি জাতীয় সংসদের আটজন সংসদ সদস্য আবারও দলীয় মনোনয়ন প্রত্যাশী। এদের মধ্যে রয়েছেন ডা. দীপু মনি, অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, ডা. আফসারুল আমিন, ডা. এনামুর রহমান, ডা. হাবিবে মিল্লাত মুন্না, ডা. মোজাম্মেল হোসেন, অধ্যাপক ডা. এম আমান উল্লাহ ও ডা. ইউনুস আলী সরকার।