DBC News
রাজনীতিতে আসছেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা

রাজনীতিতে আসছেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা

চলচ্চিত্র, নাট্যাঙ্গনসহ সংস্কৃতি অঙ্গনের জনপ্রিয় প্রায় এক ডজন তারকা আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চান। এরইমধ্যে অনেকেই গণসংযোগ শুরু করছেন। 

মুক্তিযোদ্ধা, এক সময়ের ছাত্রলীগ নেতা ও চলচ্চিত্র অভিনেতা ফারুক গাজীপুরের কালিগঞ্জের সন্তান। মানুষের সেবা করার জন্য এখন জনপ্রতিনিধি হতে চান  আলোর মিছিল, সারেং বৌ, সুজন-সখী মতো বিখ্যাত নায়ক আকবর হোসেন পাঠান ফারুক।

ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। ২০০৮ সালে নিজের এলাকা নোয়াখালী ১ আসনে আওয়ামী লীগের হয়ে নির্বাচনের কথা ছিল। এবার মনোনয়ন আশা করছেন তিনি।

এছাড়া, ফেনী ৩ আসনে জনসংযোগ চালাচ্ছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী এবং শমি কায়সার। আর ব্রাহ্মণবাড়িয়া ৫ আসন থেকে মনোনয়ন চান নায়ক আলমগীরও।

'জয় বাংলা বাংলার জয়'... কালজয়ী এই গানের গীতিকার গাজী মাজহারুল আনোয়ারও আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে চান। তবে কোন দল থেকে দাঁড়াবেন তা স্পষ্ট করেননি তিনি।

বিএনপির সংস্কৃতি বিষয়ক সহ সম্পাদক মনির খান অনেকদিন থেকেই রাজনীতির মাঠে রয়েছেন। জানালেন, দল থেকে তিনি ছাড়াও সংস্কৃতি অঙ্গনের অনেকেই মনোনয়ন চাচ্ছেন। তবে নমিনেশন পেলে ভালো ফল নিয়ে আসতে পারবেন বলে আশা করছেন তিনি। 

এদিকে, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা ও জনপ্রিয় অভিনেতা আসাদুজ্জামান নূর তিন তিনবার জাতীয় সংসদের সদস্য ছিলেন। এখন সংস্কৃতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। নৌকা মার্কা নিয়ে এমপি হয়েছিলেন অভিনেতা কবরী। দু'বার এমপি হয়েছেন কণ্ঠশিল্পী মমতাজ। আগামি নির্বাচনে এই তিন ব্যক্তিত্বই আবারও মনোনয়ন চান।

আরও পড়ুন

বিএনপির নির্দেশেই ট্রেনবহরে হামলা: হানিফ

শেখ হাসিনার ট্রেনবহরে হামলা মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিদের পক্ষে কথা বলে বিএনপি প্রমাণ করেছে, তাদের নির্দেশেই হামলা হয়েছিল। পাবনায় দুপুরে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত...

জি এম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের মৃত্যুর পর তার ভাই জি এম কাদেরকে দলের চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার, রাজধানীর বনানীতে...

হুমায়ূন আহমেদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গান-গল্পের “জোছনার ফুল”

কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী ১৯শে জুলাই। হুমায়ূন আহমেদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে গানওয়ালা প্রকাশ করেছে “জোছনার ফুল”...

নাটক 'মাধুরীর বিয়ে'

শিল্পকলায় মঞ্চায়িত হলো নাট্য সংগঠন খেয়ালী নাট্যগোষ্ঠীর নাটক 'মাধুরীর বিয়ে'। এ কে এ কবীরের রচনায় এবং আহসানুল হক খোকনের নির্দেশনায় শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্ট...