DBC News
রাজনীতিতে আসছেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা

রাজনীতিতে আসছেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা

চলচ্চিত্র, নাট্যাঙ্গনসহ সংস্কৃতি অঙ্গনের জনপ্রিয় প্রায় এক ডজন তারকা আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চান। এরইমধ্যে অনেকেই গণসংযোগ শুরু করছেন। 

মুক্তিযোদ্ধা, এক সময়ের ছাত্রলীগ নেতা ও চলচ্চিত্র অভিনেতা ফারুক গাজীপুরের কালিগঞ্জের সন্তান। মানুষের সেবা করার জন্য এখন জনপ্রতিনিধি হতে চান  আলোর মিছিল, সারেং বৌ, সুজন-সখী মতো বিখ্যাত নায়ক আকবর হোসেন পাঠান ফারুক।

ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। ২০০৮ সালে নিজের এলাকা নোয়াখালী ১ আসনে আওয়ামী লীগের হয়ে নির্বাচনের কথা ছিল। এবার মনোনয়ন আশা করছেন তিনি।

এছাড়া, ফেনী ৩ আসনে জনসংযোগ চালাচ্ছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী এবং শমি কায়সার। আর ব্রাহ্মণবাড়িয়া ৫ আসন থেকে মনোনয়ন চান নায়ক আলমগীরও।

'জয় বাংলা বাংলার জয়'... কালজয়ী এই গানের গীতিকার গাজী মাজহারুল আনোয়ারও আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে চান। তবে কোন দল থেকে দাঁড়াবেন তা স্পষ্ট করেননি তিনি।

বিএনপির সংস্কৃতি বিষয়ক সহ সম্পাদক মনির খান অনেকদিন থেকেই রাজনীতির মাঠে রয়েছেন। জানালেন, দল থেকে তিনি ছাড়াও সংস্কৃতি অঙ্গনের অনেকেই মনোনয়ন চাচ্ছেন। তবে নমিনেশন পেলে ভালো ফল নিয়ে আসতে পারবেন বলে আশা করছেন তিনি। 

এদিকে, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা ও জনপ্রিয় অভিনেতা আসাদুজ্জামান নূর তিন তিনবার জাতীয় সংসদের সদস্য ছিলেন। এখন সংস্কৃতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। নৌকা মার্কা নিয়ে এমপি হয়েছিলেন অভিনেতা কবরী। দু'বার এমপি হয়েছেন কণ্ঠশিল্পী মমতাজ। আগামি নির্বাচনে এই তিন ব্যক্তিত্বই আবারও মনোনয়ন চান।

আরও পড়ুন

'সবুজ সংকেত পেলেই বিএনপির বিপুল নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করবে'

বিএনপি থেকে অনেকেই আওয়ামী লীগে যোগ দিতে বিএনপির অনেক নেতাকর্মী অধীর আগ্রহে অপেক্ষা করছে। আমাদের সভানেত্রী শেখ হাসিনার ক্লিয়ারেন্স পেলে, একটু সবুজ সংকেত পেলেই সা...

ফল ঘোষণা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিতে তারেকের নির্দেশ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল ঘোষণা হওয়া পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন, বিএনপির ভারপ্রাপ্ত প্রধান তারেক রহমান। বিএনিপ'র মনোনয়নপ্...

আইয়ুব বাচ্চু স্মরণে সাংস্কৃতিক সন্ধ্যা

সৌদি আরবের জেদ্দায় সংগীত শিল্পী আইয়ুব বাচ্চু স্মরণে কালচারাল ফোরাম ও শুভেচ্ছা ব্যান্ড এর যৌথ উদ্যোগে এক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। জেদ্দার একটি কমিউনিটি...

আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

দেশ বরেণ্য চলচ্চিত্রকার আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে, আমজাদ হোসেনের সন্তানদের সঙ্গে তার শারীরিক পরিস্থিতি নিয়...