DBC News
রাজনীতিতে আসছেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা

রাজনীতিতে আসছেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা

চলচ্চিত্র, নাট্যাঙ্গনসহ সংস্কৃতি অঙ্গনের জনপ্রিয় প্রায় এক ডজন তারকা আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চান। এরইমধ্যে অনেকেই গণসংযোগ শুরু করছেন। 

মুক্তিযোদ্ধা, এক সময়ের ছাত্রলীগ নেতা ও চলচ্চিত্র অভিনেতা ফারুক গাজীপুরের কালিগঞ্জের সন্তান। মানুষের সেবা করার জন্য এখন জনপ্রতিনিধি হতে চান  আলোর মিছিল, সারেং বৌ, সুজন-সখী মতো বিখ্যাত নায়ক আকবর হোসেন পাঠান ফারুক।

ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। ২০০৮ সালে নিজের এলাকা নোয়াখালী ১ আসনে আওয়ামী লীগের হয়ে নির্বাচনের কথা ছিল। এবার মনোনয়ন আশা করছেন তিনি।

এছাড়া, ফেনী ৩ আসনে জনসংযোগ চালাচ্ছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী এবং শমি কায়সার। আর ব্রাহ্মণবাড়িয়া ৫ আসন থেকে মনোনয়ন চান নায়ক আলমগীরও।

'জয় বাংলা বাংলার জয়'... কালজয়ী এই গানের গীতিকার গাজী মাজহারুল আনোয়ারও আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে চান। তবে কোন দল থেকে দাঁড়াবেন তা স্পষ্ট করেননি তিনি।

বিএনপির সংস্কৃতি বিষয়ক সহ সম্পাদক মনির খান অনেকদিন থেকেই রাজনীতির মাঠে রয়েছেন। জানালেন, দল থেকে তিনি ছাড়াও সংস্কৃতি অঙ্গনের অনেকেই মনোনয়ন চাচ্ছেন। তবে নমিনেশন পেলে ভালো ফল নিয়ে আসতে পারবেন বলে আশা করছেন তিনি। 

এদিকে, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা ও জনপ্রিয় অভিনেতা আসাদুজ্জামান নূর তিন তিনবার জাতীয় সংসদের সদস্য ছিলেন। এখন সংস্কৃতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। নৌকা মার্কা নিয়ে এমপি হয়েছিলেন অভিনেতা কবরী। দু'বার এমপি হয়েছেন কণ্ঠশিল্পী মমতাজ। আগামি নির্বাচনে এই তিন ব্যক্তিত্বই আবারও মনোনয়ন চান।

আরও পড়ুন

দাবি না মানলে নির্বাচনে যাবে না ছাত্রদল

নির্বাচন তিন মাস পিছিয়ে দেয়াসহ সাত দফা দাবি না মানলে ডাকসু নির্বাচনে অংশ নেবে না বাংলাদেশ ছাত্রদল। এমনটি জানিয়েছেন, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান। অন্য...

'নির্বাচনে বড় দলের অংশ না নেয়া হতাশাজনক'

উপজেলা নির্বাচনে বড় রাজনৈতিক দলের অংশগ্রহণ না করা হতাশাজনক বললেন- প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা। তবে অংশগ্রহণমূলক না হলেও, নির্বাচন প্রতিযোগিতামূলক হব...

বইমেলায় শিশুদের পছন্দ কমিকস

রূপকথা, ছড়া বা শিশু সাহিত্যের অন্যান্য বইয়ের পাশাপাশি কমিকসের বিশাল চাহিদা রয়েছে শিশু পাঠকের কাছে। পাঠক শিশুরা হলেও, প্রাপ্ত বয়স্করাও কমিকস কিনছেন মেলা থেকে। বই...

শিল্পকলায় বারোক সংগীত উৎসব

ভাষার মাসে ফ্রান্সসহ বিশ্বের ১২টি দেশের শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো 'বারোক সংগীত উৎসব'। অলিয়ঁস ফ্রঁসেজের আয়োজনে শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত এই উৎসবে, বিশ্ব...