DBC News
'বিচারের নামে চক্রান্ত করছে সরকার'

'বিচারের নামে চক্রান্ত করছে সরকার'

২১শে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে খালেদা জিয়া ও তারেক রহমানকে জড়িয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে তথাকথিত বিচারের নামে আরেকটি রায়ের চক্রান্ত করছে সরকার। একথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে এই মন্তব্য করেন বিএনপি মহাসচিব। এ সময় মির্জা ফখরুল অভিযোগ করেন, ১৩ই আগস্ট জরুরি ভিত্তিতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চেয়ে আইজি প্রিজনের কাছে চিঠি দেয়া হয়েছিলো। অনুমতি না দিয়ে পুলিশ আজ কারাগারে প্রবেশে বাধা দিয়ে নিন্দনীয় কাজ করেছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, 'প্রধানমন্ত্রী সবকিছুতেই খালেদা জিয়া ও তারেক রহমানকে দায়ী করেন। এটা এখন নিয়মে পরিণত হয়েছে।'

ফখরুল বলেন, 'আজকে অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে এখানে উপস্থিত হয়েছি। কারণ আমাদের চেয়ারপার্সন আজ এখানে নেই। বিএনপির নেতা–কর্মীরা বেগম জিয়ার মুক্তির জন্য প্রার্থনা করেছে, যেন তিনি দ্রুত মুক্তি পান।'

এদিকে, ঢাকার নাজিম উদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে ঈদ উপলক্ষ্যে বিএনপি নেত্রী খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তাঁর ছয় স্বজন। তাদের মধ্যে খালেদা জিয়ার বোন সেলিনা ইসলামও ছিলেন। তবে, স্বজনরা দেখা করতে পারলেও কারা কর্তৃপক্ষের অনুমতি না মেলায় বিএনপির জ্যেষ্ঠ নেতারা খালেদা জিয়ার দেখা পাননি।