DBC News
এশিয়া কাপের ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা

এশিয়া কাপের ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা

এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৩১ সদস্যের স্কোয়াডে নতুন মুখ পেসার শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ আর ব্যাটসম্যান ফজলে রাব্বি মাহমুদ। ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

বছরের শুরু থেকেই ব্যস্ত শিডিউলে জাতীয় ক্রিকেট দল। কদিন আগেই ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ থেকে। এবারের মিশন ছয় জাতির এশিয়া কাপ। টুর্নামেন্টের শেষ দুইবারের রানার্স আপ বাংলাদেশ। এবারের লক্ষ্যটা আরো বড়। তাইতো এক মাস আগেই ৩১ সদস্যের প্রাথিমক দল ঘোষণা বোর্ডের।

স্কোয়াডে চমক সদ্য ১৭ পেরুনো পেসার শরিফুল। প্রথমবারের মতো ডাক পেয়েছেন আরেক পেসার খালেদ আহমেদ আর ব্যাটসম্যান ফজলে রাব্বি। তিনজনই এ দলের হয়ে দারুণ পারফর্ম করেন। বাকী সবাই পরিচিত মুখ। তবে, ইনজুরি থাকলেও প্রাথমিক দলে রাখা হয়েছে নাজমুল অপুকে। ব্যাডবয় খ্যাত সাব্বিরকে নিয়ে চলছে নানা সমালোচনা। এরপরও রাখা হয়েছে প্রাথমিক দলে। তবে, শৃঙ্খলার বিষয়ে আরো কঠোর হচ্ছে বিসিবি।

ঈদের ছুটি কাটিয়ে প্রাথমিক দলের ক্যাম্প শুরু ২৭শে আগস্ট। আগামী ১৫ই সেপ্টেম্বর উদ্বোধনী দিনেই মাঠে নামছে মাশরাফি-সাকিবরা। বাংলাদেশের প্রতিপক্ষ থাকছে শ্রীলঙ্কা। আসরের ‘বি’ গ্রুপে থাকছে বাংলাদেশ। এই গ্রুপে শ্রীলঙ্কা ও আফগানিস্তান ছাড়াও বাছাইপর্ব থেকে খেলে আসা দুটি দল অংশ নেবে। আর ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তান ছাড়াও বাছাইপর্বের দুটি দল সুযোগ পাবে।

মূল আসরের আগে এশিয়া কাপের বাছাইপর্বে খেলবে ছয়টি দল। দলগুলো হলো সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, ওমান, নেপাল, মালয়েশিয়া ও হংকং।

এবারের টুর্নামেন্ট নিরপেক্ষ ভেন্যু আরব আমিরাতে। আর তাই ভারত, পাকিস্তান আর শ্রীলঙ্কার বিপক্ষে টক্কর দেয়াটা কঠিন হবেনা বাংলাদেশের, মনে করছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। 

এশিয়া কাপের প্রাথমিক দল : মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহি, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালেদ আহমেদ, মোহাম্মদ জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিথুন ও ফজলে রাব্বি মাহমুদ।