DBC News
নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপে নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। সোমবার রাতে ভুটানের থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে 'বি' গ্রুপের ম্যাচে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

শক্তির বিচারে নেপালের থেকে এগিয়েই ছিলো বাংলাদেশের মেয়েরা। খেলার শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে অনূর্ধ্ব-১৫ দলের নারী ফুটবলাররা। শেষ পর্যন্ত ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলার মেয়েরা।

একটি করে গোল করেছেন তহুরা খাতুন, মারিয়া মান্ডা ও সাজেদা খাতুন। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখলো বাংলাদেশ।

খেলার ৩৫ মিনিটে বাংলাদেশের মেয়েরা নেপালের গোলপোস্টে বল পাঠালেও রেফারি অফসাইডের সংকেত দেয়। এর ঠিক ১০ মিনিট পরেই তহুরা খাতুনের করা গোলে এগিয়ে যায় বাংলাদেশ নারী ফুটবল দল। প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশের ফুটবলাররা।

বিরতি থেকে ফিরে আরও আক্রমণাত্মক ফুটব্ল খেলতে থাকে মেয়েরা। খেলার ৫১ মিনিটে ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে গোল ব্যবধান দ্বিগুন করে মারিয়া মান্ডা। 

এরপর খেলার ৬৭ মিনিটে নেপালের রক্ষণভাগ এবং গোলরক্ষককে বোকা বানিয়ে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেনে সাজিদা খাতুন। এরপর আর কোন গোল না হওয়ায় ৩-০ গোলে এগিয়ে থেকে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের মেয়েরা।

এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়ে মিশন শুরু করে বাংলাদেশের নারী ফুটবলাররা।