DBC News
চেলসি থেকে রিয়ালে থিবো কোর্তোয়া

চেলসি থেকে রিয়ালে থিবো কোর্তোয়া

চেলসি থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়া। ৩৫ মিলিয়ন ইউরোয় ছয় বছরের চুক্তিতে মাদ্রিদে গেছেন বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস জয়ী এ গোলকিপার। 

এক বিবৃতিতে রিয়াল জানিয়েছে, ‘থিবো কোর্তোয়ার দলবদলের ব্যাপারে ঐকমত্য হয়েছে চেলসি ও রিয়াল মাদ্রিদ। তাঁকে ৬ বছরের জন্য চুক্তিবদ্ধ করা হবে। আগামীকাল স্বাস্থ্য পরীক্ষার পর তাঁকে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করা হবে।’

ব্যক্তিগত বিষয়ে আলোচনা ও মেডিকেল পরীক্ষা শেষে রিয়ালের হয়ে মাঠে নামবেন তিনি। তবে চুক্তির অংশ হিসেবে রিয়ালের ক্রোয়েট মিডফিল্ডার মাতেও কোভাচিচকে এক মৌসুমের জন্য ধরে দিতে হচ্ছে চেলসিকে। রাশিয়া বিশ্বকাপে তৃতীয় হওয়া বেলজিয়ামের অন্যতম সেরা পারফরমার ছিলেন কোর্তোয়া। রিয়াল তাঁকে সই করানোয় আলাদা এক কাতারেও যোগ হলো কোর্তোয়ার নাম। অ্যাটলেটিকো ও রিয়াল—মাদ্রিদের এই দুটি প্রতিবেশী দলেই খেলা ৪৫তম খেলোয়াড় হবেন কোর্তোয়া।

বেলজিয়ামের ক্লাব গেঙ্কের বয়সভিত্তিক দল থেকে উঠে আসা কোর্তোয়াকে ২০১১ সালে দলে ভিড়িয়েছিল চেলসি। প্রথম তিন মৌসুম ধারে আতলেতিকো মাদ্রিদে কাটানোর পর ২০১৪ সালের জুনে ফেরেন স্ট্যামফোর্ড ব্রিজেই। চেলসির হয়ে দুটি ইপিএলসহ মোট চারটি শিরোপা জেতেন থিবো কোর্তোয়া। দলটির হয়ে মোট ১৫৪ ম্যাচ খেলে ৫৮টিতে জাল অক্ষত রাখেন তিনি।