DBC News
র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

নাটোর, রাজশাহী ও কেরানীগঞ্জে র‌্যাব এর সঙ্গে 'বন্দুকযুদ্ধে' তিনজন নিহত হয়েছে। র‌্যাব এর দাবি, নিহত ব্যক্তিরা মাদক ব্যবসায়ী।

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় র‌্যাব এর সঙ্গে 'বন্দুকযুদ্ধে' কাবিল হোসেন নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার রাত পোনে ১২টার দিকে উপজেলার মহিষভাঙ্গা এলাকার কমিউনিটি ক্লিনিকের পাশে 'বন্দুকযুদ্ধের' এই ঘটনা ঘটে। 

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের ও সহকারী পুলিশ সুপার মো. আজমল হোসেন জানান, রাতে র‌্যাবের একটি টহল দল বড়াই গ্রামের মহিষভাঙ্গা এলাকায় টহল দিচ্ছিলো। এ সময় মহিষভাঙ্গা কমিউনিটি ক্লিনিকের পাশে কিছু লোকজনের আনাগোনা দেখতে পায় র‌্যাব সদস্যরা। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাবের টহল দল ওই স্থানের দিকে অগ্রসর হতে থাকে। 

এক পর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। র‌্যাবের পক্ষ থেকে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হলে তারা র‌্যাবকে লক্ষ্য গুলি ছোঁড়ে। এ সময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। পরে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় একজনকে উদ্ধার করে উপজেল স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলীপ কুমার দাস নিহত ব্যক্তির নাম কাবিল হোসেন বলে নিশ্চিত করেন। দিলীপ কুমার জানান, নিহত কাবিল হোসেনের বিরুদ্ধে থানায় মাদক সংক্রান্ত ১৩ টি মামলা রয়েছে। নিহত কাবিল হোসেন জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত।

কাবিল হোসেন উপজেলার জোনাইল ইউনিয়নের চরগোবিন্দপুর গ্রামের মৃত শহিদুল্লার ছেলে। 

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, পিস্তলের গুলির খালি খোসা, ২৮০ পিস ইয়াবা ট্যাবলেট ও দুটি টর্চলাইট উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা।

এদিকে রাজশাহীতে 'বন্দুকযুদ্ধে' আব্দুর রশীদ নামে এক ব্যক্তি নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে রাজশাহীর বেলপুকুর থানার তাড়াশ এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

র‌্যাব-৫ রাজশাহীর উপ অধিনায়ক মেজর এ এফ এম আশরাফুল ইসলাম জানান, রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাড়াশ এলাকায় মাদকবিরোধী অভিযানে যায় র‌্যাব সদস্যরা। এ সময় মাদক বিক্রেতারা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এ সময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই এক মাদক বিক্রেতা নিহত হন।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি ও ৫৭ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা।

মরদেহ উদ্ধারের পর তার নাম রশিদ বলে নিশ্চিত করেছ র‌্যাব। 

অন্যদিকে কেরানীগঞ্জের আঁটি ভাওয়ালে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' একজন গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আরও পড়ুন

রিফাত হত্যা: স্ত্রী মিন্নি গ্রেপ্তার

বরগুনায় চাঞ্চল্যকর রিফাত শরীফকে কুপিয়ে  হত্যা মামলার প্রধান সাক্ষী ও রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার, প্রাথমিক জি...

'বঙ্গবন্ধু ছিলেন একক নেতা, এখন শেখ হাসিনাকেও সেই পর্যায়ে নিতে হবে'

বঙ্গবন্ধু যেমন একক নেতা ছিলেন, তেমন শেখ হাসিনাকেও এখন সেই পর্যায়ে নিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমীর হোসেন আমু। মঙ্গ...

রিফাত হত্যা: স্ত্রী মিন্নি গ্রেপ্তার

বরগুনায় চাঞ্চল্যকর রিফাত শরীফকে কুপিয়ে  হত্যা মামলার প্রধান সাক্ষী ও রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার, প্রাথমিক জি...

মুন্সীগঞ্জে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ

মুন্সিগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে চারজন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন ২০ জন। এ ঘটনায় পুলিশ সাতজনকে আটক করেছে। সকালে মোল্লাকা...