DBC News
উইন্ডিজের সহজ জয়

উইন্ডিজের সহজ জয়

বৃষ্টির কারণে উইন্ডিজের ইনিংস শুরু হতে কিছুটা বিলম্ব হয়েছিল।  তাই বাংলাদেশের দেয়া ১৪৪ রানের টার্গেট বদলে নতুন লক্ষ্য নির্ধারিত হয় ১১ ওভারে ৯১ রান। সে লক্ষ্যে সহজেই পৌঁছে গেছে স্বাগতিকরা। মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে ১১ বল হাতে জয় পায় ক্যারিবীয়রা।

৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারে ১০ রান সংগ্রহ করেছিল স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয় ওভারেই জোড়া ধাক্কা দেন মুস্তাফিজুর। দুই ওপেনার এভিন লুইস ও আন্দ্রে ফ্লেচারের উইকেট পতন। তবে এরপর ঝড়ো ব্যাটিং করে দলকে জয়ের পথে নিয়ে গেছেন আন্দ্রে রাসেল ও মারলন স্যামুয়েলস। ২১ বলে ৩৫ রান করে অপরাজিত ছিলেন রাসেল। আর স্যামুয়েলসের ব্যাট থেকে এসেছে ২৬ রান। দুটি ছয় মেরে ৯ বলে ১৫ রান করেছেন রোভমান পাওয়েল।

এর আগে, টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় উইন্ডিজ। বাংলাদেশের শুরুটা মোটেও ভালো ছিলো না।  ওপেনার তামিম ইকবাল ইনিংসের প্রথম বলেই আউট। তিন বলে পরেই শূন্য রানে ফিরেছেন আরেক ওপেনার সৌম্য সরকারও। ম্যাচের প্রথম ওভারে দুই উইকেট হারিয়ে যে বিপর্যয়ে পড়ে লাল-সবুজের দল, যা কাটিয়ে উঠতে পারেনি টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সাকিব-তামিমরা গড়ে ১৪৩ রান।
ব্যাটিং লাইনে লিটন দাস ২১ বলে ২৪ রানের একটি ইনিংসে খেলেন। অধিনায়ক সাকিব আল হাসানের ১০ বলে ১৯ রানে করেন। তবে আশা জাগিয়েও মুশফিকুর রহিম তেমন কিছুই করতে পারেননি।