DBC News
দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় রাজধানীর প্রধান সড়কগুলোতে অবরোধ

দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় রাজধানীর প্রধান সড়কগুলোতে অবরোধ

বাসের চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় রাজধানীর বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শহীদ রমিজ উদ্দিন পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন আশপাশের আরও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও।

আজ দুপুর ১টায় শিক্ষার্থীরা বাসচাপার জন্য দোষী পরিবহনকর্মীদের ফাঁসি ও নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খানকে ক্ষমা প্রার্থনার ও পদত্যাগের দাবির জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা করেন।

আজ সোমবার সকাল ১০টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু হয়। ট্রাফিক ও থানা পুলিশের সদস্যরা গিয়ে শিক্ষার্থীদের সরানোর চেষ্টা করেন। 

একই ঘটনায় রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়ে অবস্থান নিয়েছেন সিটি কলেজ, আইডিয়াল কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা। 

                                   

এছাড়া মহাখালী রেলক্রসিং অবরোধ করে সেখানে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। প্রধান রাস্তাগুলোয় অবরোধ করায় যান চলাচল স্থবির হয়ে পড়েছে। অচল হয়ে গেছে ঢাকা। 

এদিকে, দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় রবিবার রাতে ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করেন নিহত শিক্ষার্থী দিয়া খানম ওরফে মিমের বাবা জাহাঙ্গীর আলম। মামলার অভিযোগে আজ দুই ড্রাইভার ও হেলপারকে আটক করেছে পুলিশ।

এর আগে, রবিবার দুপুরে কলেজ থেকে বাসায় ফেরার পথে রেডিসন হোটেলের উল্টোদিকের ফুটপাথে বাসের জন্য অপেক্ষা করছিলেন নিহত দুই শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিম রাজিব।  

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় শিক্ষার্থীরা হোটেল রেডিসনের গ্যাপ দিয়ে রাস্তা পার হচ্ছিল, অনেকে বাসের জন্য ফুটপাথে দাঁড়িয়ে ছিলেন। এ সময় জাবালে নূর পরিবহণের একটি বাস শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই নিহত হন মিম ও রাজিব। 

এ খবর ছড়িয়ে পড়লে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বেরিয়ে এসে রাস্তা আটকে বিক্ষোভ ‍শুরু করেন। এ সময় বিক্ষুব্ধ ছাত্ররা সেখানে বেশ কয়েকটি যানবাহনে ভাঙচুর চালান এবং জাবালে নূর বাসটিতে আগুন ধরিয়ে দেন। 

আরও পড়ুন

বিমানবন্দরে আটক হওয়া পিস্তল পুলিশি তদন্তে খেলনা পিস্তল হিসেবে উল্লেখ

কাস্টমস হাউজের বর্ণনায় আসল পিস্তল হলেও পুলিশি তদন্তে তা খেলনা পিস্তল হিসেবে উল্লেখ করা হয়েছে। দুই বছর আগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই পিস্তল উদ্ধারের সম...

'সবুজ সংকেতের অপেক্ষায় বিএনপির অনেক নেতাকর্মী'

বিএনপি থেকে অনেকেই আওয়ামী লীগে যোগ দিতে অধীর আগ্রহে অপেক্ষা করছে। আমাদের সভানেত্রী শেখ হাসিনার ক্লিয়ারেন্স পেলে, একটু সবুজ সংকেত পেলেই সারা দেশে বিএনপির বিপুল ন...

শুরু হলো প্রাথমিক সমাপনী পরীক্ষা

দেশের প্রায় সাড়ে সাত হাজার কেন্দ্রে একযোগে শুরু হয়েছে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা। যাতে অংশ নিচ্ছে ৩০ লাখ ৯৫ হাজার ১২৩ জন ক্ষুদে শিক্ষার্থী। ...

রবিবার শুরু হচ্ছে পিইসি পরীক্ষা

আগামীকাল রবিবার শুরু হচ্ছে প্রাথমিক শিক্ষা ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা।  চলতি বছর এ পরীক্ষায় বহুনির্বাচনী প্রশ্ন- এমসিকিউ থাকছে না ।এবার প্রাথমিক শিক্ষা সমাপ...