DBC News
অপহৃত পারভেজ সরকার উদ্ধার

অপহৃত পারভেজ সরকার উদ্ধার

নিখোঁজের প্রায় ১০ ঘন্টা পর কুমিল্লার তিতাস উপজেলার সাবেক চেয়ারম্যান পারভেজ সরকারকে রাজধানীর ৩০০ ফুট এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

ডিএমপির উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার ডিবিসি নিউজকে জানান, গতকাল রাত ১২টার দিকে পারভেজ সরকার নিজেই তার বাসায় মোবাইল করে জানান যে, তিনি ৩০০ ফুট এলাকায় আছেন এবং ভালো আছেন। এরপর পরিবারের সদস্যরা গিয়ে তাকে উদ্ধার করে লালমাটিয়ার বাসায় নিয়ে আসে। আজ সকালে পারভেজ সরকারকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান বিপ্লব কুমার সরকার।

এর আগে শুক্রবার দুপুরে, লালমাটিয়া এলাকার মিনার মসজিদ থেকে জুমার নামাজ পড়ে বাসায় ফিরছিলেন কুমিল্লা জেলার তিতাস উপজেলার সাবেক চেয়ারম্যান পারভেজ সরকার। বাসার কাছাকাছি আসার সময়ই অপরিচিত দুই ব্যক্তি তাকে জোর করে একটি কালো গাড়িতে তুলে নিয়ে যায়। এরপর থেকেই নিখোঁজ তিনি। পরিবারের দাবি, পূর্বশত্রুতার জের ধরে তাকে অপহরণ করা হতে পারে।

বাসার নিরাপত্তারক্ষী ওমর আলী জানান, পারভেজ সরকার বাসায় ফেরার সময় বাসার সামনেই এক ব্যক্তি তার সঙ্গে কুশল বিনিময় করতে আসে এবং হাত মেলায়। পরে আরেক ব্যক্তি আসে এবং দুজনে মিলে জোর করে একটি কালো গাড়িতে তুলে নিয়ে যায়।

পরিবারের দাবি, স্থানীয় রাজনীতির জেরে তাকে অপহরণ করা হয়েছে। এর আগেও প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে বলেও জানায় তার পরিবার।

অপহৃত পরভেজ সরকারের সহধর্মিনী তাহমিনা পারভেজ জানান, কারা করেছে তা জানেন না। তবে রাজনৈতিক দ্বন্দ ও এলাকাগত ঝামেলা কেই দায়ী করেন তার সহধর্মিনী।

এ বিষয়ে কুমিল্লা আওয়ামী লীগের নেতারা জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ আসনে দলীয় মনোনয়ন পেতে কাজ করছিলেন। তবে তাকে তুলে নেয়ার বিষয়ে কারা থাকতে পারে সে বিষয়ে স্থানীয় নেতারা কোন ধারণা দিয়ে পারেনি।

এদিকে ভিডিও ফুটেজটি অস্পষ্ট থাকার পরও ঘটনাস্থলের আশপাশের অন্যান্য বাড়ির সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে দুর্বৃত্তদের শনাক্ত করার চেষ্টা করছে বলে দাবি করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের মোহাম্মদপুর বিভাগের জেষ্ঠ্য সহকারি পুলিশ কমিশনার মৃত্যুঞ্জয় দে সজল জানান, পারভেজ সরকারকে অপহরণের বিষয়ে এখন পর্যন্ত কোন মামলা হয়নি। তবে তারা খবর পেয়েছেন। সিসি টিভির ভিডিও ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

২০০৯ সালে কুমিল্লার তিতাস উপজেলা থেকে প্রথম উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন পারভেজ সরকার। পারভেজ বর্তমানে কুমিল্লার স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

আরও পড়ুন

কারাগার থেকে মুক্তি পেলেন আলোকচিত্রী শহিদুল আলম

১০৭ দিন কারাভোগের পর মুক্তি পেয়েছেন আলোকচিত্রী ড. শহিদুল আলম। মঙ্গলবার রাত পোনে ৯টার দিকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান ড. শহিদুল আ...

'বর্ণচোরাদের ব্যালটের মাধ্যমে প্রত্যাখান করবে জনগণ'

যাঁরা এখনো মুজিব কোট পড়েন, বঙ্গবন্ধুর কথা বলেন, তাঁরা বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে এবং খুনিদের পৃষ্ঠপোষকদের সঙ্গে হাত মিলিয়েছেন। এর বিচার ৩০শে ডিসেম্বর দেশের জনগণ ত...

কারাগার থেকে মুক্তি পেলেন আলোকচিত্রী শহিদুল আলম

১০৭ দিন কারাভোগের পর মুক্তি পেয়েছেন আলোকচিত্রী ড. শহিদুল আলম। মঙ্গলবার রাত পোনে ৯টার দিকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান ড. শহিদুল আ...

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় আটক ৭৮ জন

নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় ৭৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরমধ্যে ৬৫ জনকে সংঘর্ষের দিনই গ্রেপ্তার করা হয়। এরপর গ্রেপ্তার করা হয়...