DBC News
প্লেয়ার টু ওয়াচ: তামিম ইকবাল

প্লেয়ার টু ওয়াচ: তামিম ইকবাল

সিরিজ নির্ধারণী ম্যাচে বাংলাদেশ দলের তুরুপের তাস তামিম ইকবাল। অন্যদিকে, ওয়েস্টইন্ডিজের ভরসা শিমরন হেটমায়ার। তৃতীয় ওডিআইয়ের প্লেয়ার্স টু ওয়াচ এই দুই তারকা।

২০১৫ বিশ্বকাপের পর একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত সাফল্য পাচ্ছে বাংলাদেশ। টাইগার ক্রিকেটের এই সাফল্য যে কজনের হাত ধরে তাদের অন্যতম তামিম ইকবাল।

উইন্ডিজদের বিপক্ষে টেস্ট সিরিজের ৪ ইনিংসে তার ব্যাট থেকে এসেছিল মোটে ৬৪ রান। তবে ওডিআই সিরিজে তামিম ফেরেন তার চেনা রুপে।

প্রথম ম্যাচে তামিমের ১৩০ রানের হার না মানা ইনিংসে জয় পায় টাইগাররা। দ্বিতীয় ম্যাচে জেতা ম্যাচটা দল হারলেও ৫৪ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন তামিম।

সিরিজ নির্ধারণী ম্যাচে ক্যাপ্টেন মাশরাফি তাই তাকিয়ে থাকবেন তামিমের ব্যাটের দিকে, তামিমের ব্যাট হাসলে যে হাসবে বাংলাদেশ।

অন্যদিকে ক্যারিবিয়ান স্কোয়াডে লাইমলাইটে থাকবে ইয়াং স্টার শিমরন হেটমায়ার। ২১ বছর বয়সি এ ক্যারিবিয়ান টাইগাদের বিপক্ষে  পুরো সিরিজে দুর্দান্ত ব্যাটিং করছেন।

ক্রিস গেইল, এভিন লুইসরা মুস্তাফিজ মাশরাফিদের বিপক্ষে ব্যর্থ হলেও দলে সবচেয়ে নবীন এ প্লেয়ার দ্যুতি ছড়িয়েছেন। প্রথম ওয়ানডেতে দলীয় সর্ব্বোচ ৫২ রানের ইনিংসের পর দ্বিতীয় ওয়ানডেতে খেলেন ১২৫ রানের ম্যাচ উইনিং ইনিংস।

ফাইনাল ম্যাচেও টাইগারদের মাথা ব্যথার কারণ হতে পারেন শিমরন হেটমায়ার।