DBC News
'দু'বছরের মধ্যে যোগ্য উত্তরসূরি বেছে নেবে বিসিবি'

'দু'বছরের মধ্যে যোগ্য উত্তরসূরি বেছে নেবে বিসিবি'

দু'বছরের মধ্যে জাতীয় দলের যোগ্য উত্তরসূরি বেছে নেবে বিসিবি। যারা সাকিব, তামিম, মাশরাফিদের পরের প্রজন্ম হিসেবে নিজেদেরকে গড়ে তুলবেন। আজ বুধবার দুপুরে বিসিবি কার্যলয়ে এসব কথা জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। 

যত সময় যাচ্ছে, ক্রিকেট প্রেমিদের মনে একটা শংকা তৈরি হচ্ছে। সাকিব,তামিম, মাশরাফিদের পর কারা হাল ধরবেন জাতীয় দলের? ভবিষ্যত টাইগার স্কোয়াড নিয়ে বিসিবির ভাবনা আর কাজের কথা জানান মিনহাজুল আবেদিন নান্নু।

গেল বছর সাউথ আফ্রকা সিরিজে শেষবার জাতীয় দলের হয়ে ওয়ানডে ও টেস্ট খেলেছেন সৌম্য, এ বছর আফগানদের বিপক্ষে টি-২০ খেললেও ছিলেন না চেনা রুপে। তারপরও ফর্মহীন সৌম্য আছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে। 

নিজেকে ঠিকভাবে মেলে ধরতে না পারলেও ভবিষ্যত পেস বোলিং আক্রমনে বিসিবির ভাবনায় আছেন তাসকিন। ২০১৫ সালে পর টাইগারদের হয়ে রঙিন পোষাকে সুযোগ পাননি মুমিনুল। তবে বিসিবির ভবিষ্যত ওয়ানডে দলের পরিকম্পনায় ৩ নাম্বার জায়গায় আছেন এ লিটল মাস্টার বলে জানান মিনহাজুল আবেদিন নান্নু।

লিটন, বিজয়,সৌম্য, ইমরুল সুযোগ দেয়া হয়েছে অনেককে। কিন্তু তামিমের যোগ্য সাথী খুঁজে পায়নি বিসিবি। তবে সামনের এশিয়া কাপে ওপেনিংয়ে আর কোন নতুন নিরীক্ষা করতে চান না নির্বাচকরা বলে জানান বিসিবি'র আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমন।

চলতি সিরিজে টাইগারদের উইনিং ম্যাচের কৌশল ঠিক রাখার পরামর্শও দেন হাবিবুল বাশার।