DBC News
আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ওজিল 

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ওজিল 

হুট করেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন জার্মানির তারকা মিডফিল্ডার মেসুত ওজিল। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের বিরূপ আচরনের জন্যই হতাশ হয়ে অবসরের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন বলে টুইটারে জানিয়েছেন ২৯ বছর বয়সী এই মিডফিল্ডার।

৮০ বছর পর এবারের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে জার্মানী। আর দলের এই হারের পেছনে অনেকেই আঙ্গুল তুলেছেন জার্মান মিড ফিল্ডার মেসুত ওজিলের দিকে।

শুধু দলের পারফর্মেন্স নয়, রাজনৈতিক এক বিতর্কেও জড়িয়ে পড়ার কারণেই জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের রোষানলে পরেন ওজিল। গেল মে মাসে লন্ডনে এক অনুষ্ঠানে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে দেখা করেন তিনি। সে সময় তার সঙ্গে ছিলেন সতীর্থ ইলকে গুনদোগানও। দু’জনই তুরস্কের বংশোদ্ভূত জার্মান মিডফিল্ডার।

বিতর্কের শুরু এখান থেকেই, এরদোয়ানের সঙ্গে সৌজন্য সাক্ষাত ওজিলের কাছে স্বাভাবিক মনে হলেও, বিষয়টিকে  ভালোভাবে নেয়নি জার্মানরা। যার প্রমাণ তিনি পয়েছেন মাঠে ও মাঠের বাইরে জার্মান ফুটবল সমর্থকদের দুয়ো শোনার মধ্য দিয়ে। সেই সঙ্গে টেলিফোনে পেয়েছেন হুমকি।

আর এই সব মিলিয়েই ক্ষুব্ধ হয়ে জাতীয় দলের জার্সিটা তুলে রাখার সিদ্ধান্ত নেন ওজিল। যদিও এখন পর্যন্ত জার্মান ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এ বিষয়ে কোন বিবৃতি আসেনি।

জার্মানির জার্সি গায়ে ৯২ ম্যাচে করেছেন ২৩ গোল। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে জার্মানদের ট্রফি জয়ে গুরুত্বরপূর্ণ ভুমিকা রাখেন ওজিল।