DBC News
মাশরাফিতেই ভরসা বাংলাদেশের

মাশরাফিতেই ভরসা বাংলাদেশের

টেস্টের ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ; আর সেই যাত্রায় দলের কান্ডারি হবেন ক্যাপ্টেন মাশরাফি বিন মোর্তজা। টাইগার সমর্থকদের এখন স্বপ্ন এই একটাই। দলের সাথে দেরীতে যোগ দিলেও তার অধীনেই সাকিব-তামিমদের জ্বলে ওঠার ভুরি ভুরি দৃষ্টান্ত এখন ভরসা  বাংলাদেশের। অন্যদিকে উইন্ডিজ স্কোয়াডে আলাদাভাবে নজর থাকবে ওদের অধিনায়ক জেসন হোল্ডারের দিকে। 

মাশরাফি এখন একটা দর্শনের নাম। ব্যাটিং, বোলিং আর ফিল্ডিংয়ের বাইরে মাশরাফি যেন অন্যকিছু। দল তলানীতে গেলেও তিনিই কিছু একটা করবেন, এমন বিশ্বাস রাখা ছাড়া আর উপায়ই বা কী?

পারিবারিক কারণে বাংলাদেশ দলের সাথে ওয়েস্ট ইন্ডিজে যোগ দিতে হয়েছে দেরি। দীর্ঘ পথের ক্লান্তি থাকায় খেলা হয়নি একমাত্র ওয়ানডে প্রস্তুতি ম্যাচও।

তারপরেও নড়াইল এক্সপ্রেসের কাঁধে সবচেয়ে বড় দায়িত্বটা। বল হাতে নেতৃত্ব দিতে হবে সামনে থেকে। ব্যাটসম্যানদের যে অবস্থা, হাল ধরা লাগতে পারে টেইলএন্ডার হিসেবেও। প্রভিডেন্সের ব্যাটিং পিচে নিজেকে আরো একবার প্রমাণ করার সুযোগ ম্যাশের সামনে।

অন্যদিকে ক্যারিবিয়ান স্কোয়াডে লাইমলাইট থাকছে ওদের ক্যাপ্টেন জেসন হোল্ডারের দিকে। নেতৃত্বে টাইগারদের টেস্ট আর টি-টোয়েন্টি ক্যাপ্টেন সাকিব আল হাসানের চেয়ে ঢের এগিয়ে। কদিন আগে শেষ হওয়া টেস্ট সিরিজে সাকিবকে হার পেছনে ফেলেছেন অলরাউন্ডার হিসেবেও। প্রথম ইনিংসে ৩৩ রান আর ৫ উইকেট; দ্বিতীয় ইনিংসে রান না পেলেও বল হাতে তুলে নিয়েছেন ৬ উইকেট।