DBC News
অনৈতিক কাজে জড়িয়ে পড়ছেন ইবি শিক্ষকরা!

অনৈতিক কাজে জড়িয়ে পড়ছেন ইবি শিক্ষকরা!

একের পর এক অনৈতিক কাজে জড়িয়ে পড়ছেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক। সম্প্রতি ফিন্যান্স এন্ড ব্যাংকিং ডিপার্টমেন্টের ছাত্রীকে নিপীড়নের অভিযোগ ওঠে এক শিক্ষকের বিরুদ্ধে। সেই রেশ কাটতে না কাটতে এবার শিক্ষক নিয়োগ বাণিজ্যে ২০ লাখ টাকা ঘুষ লেনদেনে জড়িয়ে পড়ার গুরুতর অভিযোগ উঠেছে দুই শিক্ষকের বিরুদ্ধে।

নিয়োগ দেয়ার নাম করে নগদ ১০ লাখ এবং চেকের মাধ্যমে আরো ১০ লাখ টাকার লেনদেনের একটি অডিও ফাঁস হয়। বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকি বিল্লাহ বিকুল এবং ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের নাম এসেছে ওই অভিযোগে।

এ ধরনের ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে কঠোর দৃষ্টি দেয়া প্রয়োজন বলে মনে করেন শিক্ষার্থী ও শিক্ষকরা।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মিজানুর রহমান বলেন, যদি এ ধরণের কোন ঘটনা ঘটে থাকে তা অবশ্যই নিন্দনীয়। আমরা শিক্ষক সমিতির পক্ষ থেকে এর বিরুদ্ধে তীব্র নিন্দা জানাচ্ছি। এ ধরণের কাজে যারা জড়িত তারা যেন কোন ভাবেই ছাড় না পায়।

এদিকে এই ঘটনায় তদন্ত কমিটি গঠনের পাশাপাশি ক্যাম্পাস থেকে সব ধরনের দুর্নীতি ও অনিয়ম দূর করতে নিজেদের কঠোর অবস্থানের কথা জানান শিক্ষকরা।

তদন্ত কমিটির সদস্য ড. রেজওয়ানুল ইসলাম জানান, এই বিষয়ে আমরা প্রশাসনকে সত্য ঘটনা জানাবো। আমাদের বিশ্বাস প্রশাসন এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নিবে।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নেয়া হবে। আমরা অভিযোগটি শুনেছি, অভিযোগটি আমলে নিয়ে আমরা তদন্ত কমিটিও গঠন করেছি। অভিযুক্তদের কোনভাবেই ছাড় দেয়া হবে না।

আরও পড়ুন

সেই আলোচিত হেলমেটধারী আটক

রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় সেই আলোচিত হেলমেটধারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। গত বুধবার বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষের সময় ঐ যুবক হেলমেট পরে পুলিশের...

চারজেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৪

দেশের চারটি জেলা চট্টগ্রাম, সাতক্ষীরা, রংপুর এবং নওগাঁয় সড়ক দুর্ঘটনায় এক পিইসি পরীক্ষার্থীসহ চারজন নিহত হয়েছে। আজ সোমবার সকালে, চট্টগ্রামের পোর্ট কলোনী এলাকায় ব...

গোলাগুলিতে শীর্ষ সন্ত্রাসী তাজেল নিহত

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার শীর্ষ সন্ত্রাসী তাজেল বাহিনীর প্রধান মোহাম্মদ তাজেল পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছে। এ সময়, আহত হয়েছে তিন পুলিশ সদস্য। শুক...

নির্বাচন না করতে দেয়ার জন্য আদালতকে বললেন, খালেদা জিয়া

'আদালতে আটকে রাখলে নির্বাচনে অংশ নেয়া সম্ভব নয়। তাই তাকে নির্বাচন করতে না দেয়ার জন্য আদালতকে বলেছেন, বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ বুধবার সকালে,...