DBC News
অনৈতিক কাজে জড়িয়ে পড়ছেন ইবি শিক্ষকরা!

অনৈতিক কাজে জড়িয়ে পড়ছেন ইবি শিক্ষকরা!

একের পর এক অনৈতিক কাজে জড়িয়ে পড়ছেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক। সম্প্রতি ফিন্যান্স এন্ড ব্যাংকিং ডিপার্টমেন্টের ছাত্রীকে নিপীড়নের অভিযোগ ওঠে এক শিক্ষকের বিরুদ্ধে। সেই রেশ কাটতে না কাটতে এবার শিক্ষক নিয়োগ বাণিজ্যে ২০ লাখ টাকা ঘুষ লেনদেনে জড়িয়ে পড়ার গুরুতর অভিযোগ উঠেছে দুই শিক্ষকের বিরুদ্ধে।

নিয়োগ দেয়ার নাম করে নগদ ১০ লাখ এবং চেকের মাধ্যমে আরো ১০ লাখ টাকার লেনদেনের একটি অডিও ফাঁস হয়। বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকি বিল্লাহ বিকুল এবং ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের নাম এসেছে ওই অভিযোগে।

এ ধরনের ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে কঠোর দৃষ্টি দেয়া প্রয়োজন বলে মনে করেন শিক্ষার্থী ও শিক্ষকরা।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মিজানুর রহমান বলেন, যদি এ ধরণের কোন ঘটনা ঘটে থাকে তা অবশ্যই নিন্দনীয়। আমরা শিক্ষক সমিতির পক্ষ থেকে এর বিরুদ্ধে তীব্র নিন্দা জানাচ্ছি। এ ধরণের কাজে যারা জড়িত তারা যেন কোন ভাবেই ছাড় না পায়।

এদিকে এই ঘটনায় তদন্ত কমিটি গঠনের পাশাপাশি ক্যাম্পাস থেকে সব ধরনের দুর্নীতি ও অনিয়ম দূর করতে নিজেদের কঠোর অবস্থানের কথা জানান শিক্ষকরা।

তদন্ত কমিটির সদস্য ড. রেজওয়ানুল ইসলাম জানান, এই বিষয়ে আমরা প্রশাসনকে সত্য ঘটনা জানাবো। আমাদের বিশ্বাস প্রশাসন এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নিবে।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নেয়া হবে। আমরা অভিযোগটি শুনেছি, অভিযোগটি আমলে নিয়ে আমরা তদন্ত কমিটিও গঠন করেছি। অভিযুক্তদের কোনভাবেই ছাড় দেয়া হবে না।

আরও পড়ুন

স্ত্রী হত্যায় স্বামীসহ ৩ জনের ফাঁসির আদেশ

মাদারীপুরে গৃহবধূ হত্যা মামলায় স্বামীসহ তিনজনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত।  খালাস দেয়া হয়েছে দুই জনকে। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ রায়...

'পাঁচমিশালি নেতৃত্বে জনগণের আস্থা নেই'

জাতীয় ঐক্য প্রক্রিয়ার পাঁচমিশালি নেতৃত্বের প্রতি জনগণের কোনও আস্থা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার দুপুরে, নোয়াখালীর...

সিনহা তদন্তে ফারমার্স ব্যাংকের সাবেক এমডিকে দুদকের তলব

সাবেক বিচারপতি এস কে সিনহার ব্যাংক অ্যাকাউন্টে ৪ কোটি টাকা জমা হওয়ায়, ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামীমসহ ব্যাংকটির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দম...

ইন্টারপোলের মাধ্যমে দেশে আনা হলো স্কুলছাত্রী হত্যার আসামি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় স্কুলছাত্রী মোনালিসা আক্তার হত্যা মামলার আসামি আবু সাঈদকে ইন্টারপোলের মাধ্যমে দুবাই থেকে আটকের পর দেশে ফিরিয়ে আনা হয়েছে।দীর্ঘ ৮...