DBC News
সাফে আসছে ভারতের অনূর্ধ্ব-২৩ দল

সাফে আসছে ভারতের অনূর্ধ্ব-২৩ দল

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে অনূর্ধ্ব ২৩ দল পাঠাচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। বিষয়টি ইতিবাচক ভাবেই নিচ্ছেন ২০০৯ আসরের বাংলাদেশ দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু। তবে ফুটবলার জাহিদ হাসান এমিলির মতে, ভারতের যে কোন দলই শক্তিশালী। সেপ্টেম্বরের ৪ তারিখ থেকে, ঢাকায় শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ, সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ।

২০০৯ সালে ঢাকায় অনুষ্ঠিত হয় সাফ ফুটবলের অষ্টম আসর। সেবার মালদ্বীপকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। সে আসরে মূল জাতীয় দলের পরিবর্তে অনূর্ধ্ব-২৩ দল পাঠিয়ে ছিল ভারত। সেমিফাইনালে ভারতের কাছে ১-০তে হেরেছিল স্বাগতিকরা।

জাতীয় দলেরই ব্রিটিশ কোচ স্টেফেন কনস্ট্যানটাইন ভারত জাতীয় দলের হয়ে খেলা চারজন তরুণ ফুটবলারসহ আসছেন ঢাকায়। বাকিরা একেবারেই তরুণ। বেশির ভাগই অনূর্ধ ১৭ দলের খেলোয়াড়।

সাফ ফুটবলে মূল জাতীয় দল না পাঠানো ভারতের জন্য নতুন কিছু নয়। এবারও তরুণদের নিয়ে গড়া দলটাই যে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত ফুটবলে ফেবারিট ৭ বারের চ্যাম্পিয়নরা। তবে বাংলাদেশ দলও থেমে নেই।

এরই মধ্যে ব্রিটিশ কোচ জেমি ডে'র অধীনে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ জাতীয় দল। বর্তমানে কাতারে ক্যাম্প করছে লাল-সবুজের ছেলেরা।

সাফের এ আসরে গ্রুপ ‘বি তে ভারতের সঙ্গে আছে মালদ্বীপ ও শ্রীলঙ্কা। অন্যদিকে গ্রুপ এ' তে নেপাল পাকিস্তান ভুটান এবং স্বাগতিক বাংলাদেশ।