DBC News
রানার্সআপদের বরণ করলো ক্রোয়াটরা

রানার্সআপদের বরণ করলো ক্রোয়াটরা

দেশে ফিরেছে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া। রাজধানী জাগরেবে ক্রোয়াট ফ্যানদের ভালোবাসায় সিক্ত হয়েছে কোচ জ্লাতকো দালিচের ছেলেরা। ফাইনালে হারলেও ক্রোয়েশিয়ানদের সঙ্গে বিশ্ব জয় করেছে মানজুকিচ, রাকিতিচরা।

বিশ্বকাপের সেরা সাফল্য নিয়ে দেশে ফিরে উষ্ণ অভ্যর্থনা পেয়েছেন লুকা মডরিচ-মারিও মানজুকিচরা। রাজধানী জাগরেবের বেনজেলাচিচ স্কয়ারে ছাদখোলা বাসে চেপে বিশ্বকাপে ক্রোয়াটদের সেরা সাফল্য অর্জনের উদযাপন প্যারেডে যোগ দেয় ক্রোয়েশিয়া দল। দলকে অভিনন্দন জানাতে এয়ারপোর্ট থেকেই জড়ো হন দেশের সমর্থকরা। 

অভ্যর্থনার জবাবে ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ বলেন, 'ধন্যবাদ জানানোর ভাষা আমার নেই। আমরা নিজেদের জন্য, আমাদের পরিবার ও পুরো ক্রোয়েশিয়ার জন্য খেলেছি। আমরা সেরাটা দেয়ার চেষ্টা করেছি। আপনাদের সমর্থনই ছেলেদের সেরা খেলা খেলতে সাহায্য করেছে।'

বিশ্বকাপ ফাইনালিস্ট ক্রোয়েশিয়াকে দেশের দর্শকদের ভালোবাসার এক অন্যরকম প্রকাশ। রানার্সআপ ক্রোয়েশিয়াকে অভিন্দন জানাতে রাস্তায় নেমে আসে পাঁচ লাখেরও বেশি মানুষ। তাদের সঙ্গে সুর মিলিয়েছেন মডরিচ-রাকিতিচরা।

ক্রোয়াট ক্যাপ্টেন লুকা মদরিচ বরণ করতে আসা সমর্থকদের উদ্দেশে বলেন, 'ধন্যবাদ ক্রোয়েশিয়া, ধন্যবাদ জাগরেব। এটা স্বপ্ন সত্যি হওয়ার মতোই। ধন্যবাদ সবকিছুর জন্য অবশ্যই আমরা আরও এগিয়ে যাব।

ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ইভান রাকিতিচ বলেন, 'কোন ভাষা নেই, এরকম অভ্যর্থনা দেখার পর। আমরা জানি কতটা লড়াই করেছি এই পতাকার রঙের জন্য। শেষে সবাইকে ধন্যবাদ জানান রাকিতিচ।

দলের সঙ্গে প্রায় পুরো জাগরেববাসী পরেন জাতীয় দলের জার্সি। সাদা-লালের রঙিন আনন্দে হাতবাড়ানো দূরত্বে থেকে শিরোপা ছুঁতে না পারার খারাপ লাগাটা আপাতত লুকিয়ে রাখতে চায় ক্রোয়েশিয়া।