DBC News
গ্যালারি মাতানো এক প্রেসিডেন্ট

গ্যালারি মাতানো এক প্রেসিডেন্ট

আজ ১৫ই জুলাই, মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে 'ফ্রান্স-ক্রোয়েশিয়া' ফাইনাল ম্যাচ। এ নিয়ে ফুটবলভক্তদের উন্মাদনার শেষ নেই। তবে এই মুহূর্তে মাঠের বাইরে যাকে নিয়ে আলোচনার অন্ত নেই তিনি ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্র্যাবার কিতারোভিচ। 

মাঠে দুর্দান্ত খেলছে জাতীয় ফুটবল দল, আর গ্যালারিতে বারবার মনোযোগ কেড়ে নিচ্ছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্র্যাবার কিতারোভিচ। কোয়ার্টার ফাইনালে রাশিয়াকে হারানো রাতে নেচে-গেয়ে জয় উদযাপন করলেন দেশটির প্রথম নারী প্রেসিডেন্ট। যাকে আখ্যা দেয়া হচ্ছে দ্বাদশ খেলোয়াড় হিসেবেও। আর ফাইনালেও গ্যালারি রাঙাবেন ফুটবলভক্ত ক্রোয়াট প্রেসিডেন্ট।

প্রথম আলোচনায় আসেন সোচিতে 'রাশিয়া-ক্রোয়েশিয়া' ম্যাচে গ্যালারিতে উপস্থিত হয়ে। গায়ে জাতীয় দলের জার্সি পরে সারাক্ষণ দলের জন্য জাগিয়েছেন প্রেরণা।  

২০১৫ সালে ক্রোয়েশিয়ার ইতিহাসের প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়া কিতারোভিচ এই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল দেখেছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো ও রুশ প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের সঙ্গে। কিন্তু প্রেসিডেন্টসুলভ গাম্ভীর্য নিয়ে চুপচাপ বসে থাকেননি। 

সেমিফাইনালে ওঠার আনন্দে ম্যাচ শেষে প্রেসিডেন্ট কিতারোভিচ সোজা চলে যান ড্রেসিংরুমে। নেচে-গেয়ে উল্লাস করেন খেলোয়াড় আর কোচিং স্টাফদের সঙ্গে। 

এছাড়াও খেলা দেখতে এসে মস্কোর বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছেন তিনি, নিজ দেশের জনগণের সঙ্গে ছবি তুলেছেন, ভাগ করে নিয়েছেন আনন্দ।

অন্যদিকে ব্রাসেলসে ন্যাটো সামিটে গিয়ে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কিতারোভিচ জানান, সেমিফাইনাল ম্যাচ দেখতে পারিনি মাঠে থেকে, তবে পরিবেশটি সুন্দর ছিলো, কারণ মিত্র দেশগুলো আমাদের সবাইকে অনেক উৎসাহ দিয়েছে, এটা সত্যিই দারুণ যে মিত্র দেশগুলোর চারটি দেশই সেমিফাইনাল খেলেছে। রবিবার ফাইনালে প্রেসিডেন্ট ম্যাক্রন আর আমার দেখা হবে, এবং আমরাই চ্যাম্পিয়ন হবো।

এদিকে, প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠার আনন্দে জাতীয় দলের জার্সি পরে বৈঠকে অংশ নেন ক্রোয়েশিয়ার মন্ত্রিসভার সদস্যরা।

আরও পড়ুন

২০২২ বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশের প্রতিপক্ষ নির্ধারণ

নির্ধারিত হলো কাতার ফুটবল বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশের প্রতিপক্ষ। বাংলাদেশের প্রতিপক্ষ কাতার, ওমান, ভারত ও আফগানিস্তান। কুয়ালালামপুরে অনুষ্ঠিত হলো ফিফ...

ঢাকা আবাহনী ০-৪ ঢাকা মোহামেডান

৪৪ বছর পর লিগ ফুটবলে আবাহনীর বিপক্ষে ৪-০ গোলের  বড় জয় পেল ঢাকা মোহামেডান। তখলিসের কৌশল, সোলেমনের ক্ষিপ্রতা আর এমিলির দৃস্টি নন্দন হেডের গোলে জয় পায় সাদা-কা...

নুসরাত হত্যা: ৪ জনের সাক্ষ্যগ্রহণ আজ

মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা মামলায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষকসহ চারজনের সাক্ষ্যগ্রহণ আজ। অন্যদিকে,মাদ্রাসার বহিষ্কৃত অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ...

নুসরাত হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ চলছে

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ চলছে।  এখন সাক্ষ্য দিচ্ছেন ১৪ নম্বর সাক্ষী কাউন্সিলর শেখ আব্দুল হামিদ।  এরপর সাক্ষ্য দিবেন ১৫ নম...