DBC News
গ্যালারি মাতানো এক প্রেসিডেন্ট

গ্যালারি মাতানো এক প্রেসিডেন্ট

আজ ১৫ই জুলাই, মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে 'ফ্রান্স-ক্রোয়েশিয়া' ফাইনাল ম্যাচ। এ নিয়ে ফুটবলভক্তদের উন্মাদনার শেষ নেই। তবে এই মুহূর্তে মাঠের বাইরে যাকে নিয়ে আলোচনার অন্ত নেই তিনি ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্র্যাবার কিতারোভিচ। 

মাঠে দুর্দান্ত খেলছে জাতীয় ফুটবল দল, আর গ্যালারিতে বারবার মনোযোগ কেড়ে নিচ্ছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্র্যাবার কিতারোভিচ। কোয়ার্টার ফাইনালে রাশিয়াকে হারানো রাতে নেচে-গেয়ে জয় উদযাপন করলেন দেশটির প্রথম নারী প্রেসিডেন্ট। যাকে আখ্যা দেয়া হচ্ছে দ্বাদশ খেলোয়াড় হিসেবেও। আর ফাইনালেও গ্যালারি রাঙাবেন ফুটবলভক্ত ক্রোয়াট প্রেসিডেন্ট।

প্রথম আলোচনায় আসেন সোচিতে 'রাশিয়া-ক্রোয়েশিয়া' ম্যাচে গ্যালারিতে উপস্থিত হয়ে। গায়ে জাতীয় দলের জার্সি পরে সারাক্ষণ দলের জন্য জাগিয়েছেন প্রেরণা।  

২০১৫ সালে ক্রোয়েশিয়ার ইতিহাসের প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়া কিতারোভিচ এই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল দেখেছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো ও রুশ প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের সঙ্গে। কিন্তু প্রেসিডেন্টসুলভ গাম্ভীর্য নিয়ে চুপচাপ বসে থাকেননি। 

সেমিফাইনালে ওঠার আনন্দে ম্যাচ শেষে প্রেসিডেন্ট কিতারোভিচ সোজা চলে যান ড্রেসিংরুমে। নেচে-গেয়ে উল্লাস করেন খেলোয়াড় আর কোচিং স্টাফদের সঙ্গে। 

এছাড়াও খেলা দেখতে এসে মস্কোর বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছেন তিনি, নিজ দেশের জনগণের সঙ্গে ছবি তুলেছেন, ভাগ করে নিয়েছেন আনন্দ।

অন্যদিকে ব্রাসেলসে ন্যাটো সামিটে গিয়ে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কিতারোভিচ জানান, সেমিফাইনাল ম্যাচ দেখতে পারিনি মাঠে থেকে, তবে পরিবেশটি সুন্দর ছিলো, কারণ মিত্র দেশগুলো আমাদের সবাইকে অনেক উৎসাহ দিয়েছে, এটা সত্যিই দারুণ যে মিত্র দেশগুলোর চারটি দেশই সেমিফাইনাল খেলেছে। রবিবার ফাইনালে প্রেসিডেন্ট ম্যাক্রন আর আমার দেখা হবে, এবং আমরাই চ্যাম্পিয়ন হবো।

এদিকে, প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠার আনন্দে জাতীয় দলের জার্সি পরে বৈঠকে অংশ নেন ক্রোয়েশিয়ার মন্ত্রিসভার সদস্যরা।

আরও পড়ুন

বঙ্গবন্ধু গোল্ডকাপের দল থেকে বাদ সোহেল

এবার আগেভাগেই বাদের তালিকায় গোলকিপার সহিদুল আলম সোহেল। তবে ম্যানেজার পদে পরিবর্তনের তর্জন-গর্জন শোনা গেলেও সত্যজিত দাস রুপুই থাকছেন। বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য ৩...

বাহরাইনকে ১০-০ গোলে হারিয়ে বাংলাদেশ নারী দলের শুভসূচনা

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের প্রাক বাচাইপর্বের ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে শুভসূচনা করেছে বাংলাদেশ নারী দল। বাংলাদেশের হয়ে ম্য...

শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত 'একাত্তরের জননী' রমা চৌধুরী

'একাত্তরের জননী' লেখিকা রমা চৌধুরীকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন, সর্বস্তরের মানুষ। সোমবার সকালে তাঁর মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শহীদ মিনার প্রাঙ্গণে...

প্রতিপক্ষের দেয়া আগুনে দগ্ধ মুক্তি মারা গেছেন

পাবনার সাঁথিয়ায় পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের দেয়া আগুনে দগ্ধ পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী মুক্তি খাতুন মারা গেছেন। সোমবার রাত সাড়ে ১২টার দিকে ঢাকা...