DBC News
বাংলাদেশ-ওয়েস্ট উইন্ডিজ শেষ টেস্ট আজ

বাংলাদেশ-ওয়েস্ট উইন্ডিজ শেষ টেস্ট আজ

টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১৮ বছর পরও যেন সাদা পোশাকটা অচেনাই রয়ে গেল টাইগারদের কাছে। উইন্ডিজদের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে টাইগারদের লজ্জার হারের থেকেও বেশি দৃষ্টিকটূ ছিল প্লেয়ারদের শরীরী ভাষা। আর তাই প্লেয়ারদের লড়াই করার মানসিকতা নিয়ে ছিল প্রশ্ন।

তবে সিরিজে জয় না হলেও, পরাজয় এড়ানোর সুযোগ রয়েছে সাকিবদের সামনে, তাই জ্যামাইকার কিংসটনে শেষ টেস্টে মাঠে নামার আগে অনুশীলনে গভীর মনোযোগী মুশফিক-তামিমরা। জ্যামাইকার কিংসটনে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

অ্যান্টিগা টেস্টের মতো কিংসটনে টেস্টেও রুবেল রাব্বিদের জন্য থাকবে সবুজ ঘাসের উইকেট, যেখানে নিজের শিষ্যদের প্রমানের বড় সুযোগ দেখছেন টাইগারদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ  কোর্টনি ওয়ালশ বলেন, প্রথম টেস্টে হারাটা অপ্রত্যাশিত। সিরিজ বাঁচাতে এ টেস্টে জিততেই হবে আমাদের। অ্যান্টিগার মতো এখানের উইকেটও সবুজ, যা পেস বোলারদের জন্য সহায়ক। আমাদের জন্য এটি বিগ ম্যাচ। তবে, বোলারদের প্রমাণের বড় সুযোগ দেখছি। আশা করি ওরা তা পারবে। 

ওয়েস্ট উন্ডিজের মাটিতে দু দলের শেষ দুই সিরিজে জয় পরাজয়ের হিসেব সমানে সমান, ২০০৯ এ টাইগাররা ২-০ তে সিরিজ জয়ের পর ২০১৪ তে ওয়েস্ট উন্ডিজও জিতে ২-০ তে।