DBC News
ইনিংস ব্যবধানে হারলো বাংলাদেশ

ইনিংস ব্যবধানে হারলো বাংলাদেশ

অ্যান্টিগা টেস্টে ইনিংস ও ২১৯ রানের বড় ব্যবধানে হারলো বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল উইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে ১৪৪ রানে গুটিয়ে গেছে টাইগাররা।  

ফলাফল কি হবে তা আগেই অনুমেয় ছিল। অপেক্ষা ছিল ব্যবধান কতটা কমাতে পারেন টাইগার ব্যাটসম্যানরা। তবে, ইনিংস বেশিদূর টেনে নিতে পারেনি ওরা। সঙ্গি হয়েছে লজ্জার রেকর্ড। নিজেদের টেস্ট ইতিহাসে এক ম্যাচে সর্বনিম্ন স্কোর এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে যে কোন দলের সবচেয়ে বড় ব্যবধানে হার।

দ্বিতীয় দিনেই প্রায় শেষ হয়েছিল ম্যাচ। ৩৬৩ রানে পিছিয়ে থাকার চাপ নিতে পারেনি সাকিব বাহিনী। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ বাংলাদেশি ব্যাটসম্যানরা। ৫০ রান তুলতেই নাই ৬ উইকেট। যা একটু আশার আলো দেখাচ্ছিলেন মাহমুদুল্লাহ ও সোহান জুটি। তবে, তৃতীয় দিনের শুরুতেই সেই আশার গুড়েবালি। দিনের প্রথম বলেই আউট মাহমুদুল্লাহ।

স্রোতের বিপরীতে একাই যা একটু লড়েছেন নুরুল হাসান সোহান। রাব্বির সঙ্গে ২৫ রানের জুটির পর রুবেলকে নিয়ে গড়েছেন ৫৫ রানের জুটি। কামিন্সকে রিটার্ন ক্যাচ দেয়ার আগে ৬৪ রান করেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

শেষ ব্যাটসম্যান হিসেবে আউট ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করা রুবেল। আড়াই দিনে শেষ অ্যান্টিগা টেস্ট।

প্রথম ইনিংসে টাইগারদের গুড়িয়ে দিয়েছেন কেমার কোচ। আর দ্বিতীয় ইনিংসে শ্যানন গ্যাবরিয়েল। পাঁচ উইকেট শিকার করেন এই পেসার। তিন উইকেট পকেটে পুরেছেন অধিনায়ক জেসন হোল্ডার। কামিন্সের শিকার দুই উইকেট।