DBC News
কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে মুখোমুখি ফ্রান্স ও উরুগুয়ে

কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে মুখোমুখি ফ্রান্স ও উরুগুয়ে

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে মুখোমুখি দুই সাবেক চ্যাম্পিয়ন ফ্রান্স ও উরুগুয়ে। নিঝনি নভগরোদ স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে শুক্রবার রাত ৮টায়।

বিশ্বকাপের মঞ্চে এর আগে উরুগুয়ে -ফ্রান্স মুখোমুখি হয়েছে তিনবার। ২০১০ ও ২০০২ বিশ্বকাপের দুই ম্যাচই শেষ হয়েছে ড্র'তে। ১৯৬৬ বিশ্বকাপের ম্যাচে ২-১ গোলে জেতে উরুগুয়ে। পুরনো পরিসংখ্যান নিয়ে রাশিয়া সময় নষ্ট করছেনা কোন দলই।

নক-আউট পর্বের ম্যাচে পায়ের পেশিতে টান লাগায় শঙ্কা তৈরী হয়েছে উরুগুয়ে স্ট্রাইকার এডিসন কাভানির কোয়ার্টার ফাইনালে খেলা নিয়ে। কাভানি মাঠে নামতে না পারলে লুইস সুয়ারেজের সঙ্গে তাল মেলাতে ক্রিস্টিয়ান স্টুয়ানিকে পছন্দ বস অস্কার তাবারেজের। অ্যাটাকার লিস্টে আছেন ম্যাক্সি গোমেজও। এছাড়া দিয়েগো গর্ডিন, জোসে গিমেনেজ, নান্দেজদের গড়া দল নিয়ে আপাতত সেরা চারে খেলা নিশ্চিতের টার্গেট উরুগুয়ের।

নক-আউট পর্বে আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে সেরা আটে নাম লেখায় ফ্রান্স। উসমান ডেম্বেলে, কিলিয়ান এমবাপে, আতোয়া গ্রিয়েজম্যান ও অলিভার জিরুদদের অ্যাটাকিং টেকনিক পুরোটাই কাজে লাগাতে চাইবেন কোচ দিদিয়ের দেশাম। মাঝ-মাঠে পগবা,তোলিসো। হলুদ কার্ডের খড়গে পড়ে খেলতে পারবেন না মাতুইদি। ভারানে, উমতিতি, হার্নান্দেজদের দিয়ে সামলানো রক্ষণ ভাঙ্গাও কঠিন হবে উরুগুয়ের জন্য।