DBC News
৪৩ রানেই অলআউট বাংলাদেশ

৪৩ রানেই অলআউট বাংলাদেশ

অ্যান্টিগা টেস্টের প্রথম দিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে বাংলাদেশ অলআউট হয়েছে ৪৩ রানে। টেস্টে বাংলাদেশ নিজেদের আগের সর্বনিম্ন রানকে পেছনে ফেলেছে ১৯ রানের ব্যবধানে। আর ১৫৮ রানের লিড নিয়ে প্রথম দিনটা শেষ করেছে স্বাগতিকরা। হাতে আছে ৮ উইকেট।

টস হেরে ব্যাট করতে নেমে ম্যাচের প্রথম সকালে লাঞ্চের আগেই গুটিয়ে যায় বাংলাদেশ। তামিম ইকবালকে দিয়েই  উইকেট পতনের শুরু। সাজ ঘরে ফিরেছেন মাত্র ৪ রানেই। উইকেট পতনের শুরুটা করলেন ক্যারিবিয় বোলার কেমার রোচ।


আরেক ওপেনার লিটন দাস মমিনুলের সঙ্গ পাননি বেশিক্ষণ। মাত্র এক রানেই তাকেও ফিরিয়েছেন রোচ।

এ দিন বাংলাদেশের ব্যাটিং লাইনের ধ্বংসযজ্ঞের হিরো ছিলেন কেমার রোচ। ৫ ওভারের এক স্পেলে ৮ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। বাংলাদেশের তিন অভিজ্ঞ মিডল অর্ডার মুশফিক, সাকিব ও মাহমুদউল্লাহও তার শিকারে পরিনত হয়েছেন। সাজ ঘরে ফেরেন রানের খাতা না খুলেই।

এরপর একে একে উইকেট পতনের মিছিলে যোগ দিয়েছেন নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ আর বাকীরা। রানের খাতায় কেউই লেখাতে পারেননি দুই অংকের স্কোর।

জেসন হোল্ডার দুটি, আর চার পেসার মধ্যে সবচেয়ে অনভিজ্ঞ যিনি, সেই মিগেল কামিন্স নিয়েছেন তিনটি উইকেট।

জবাবে ক্যারিবিয়রা ব্যাট করেছেন নিশ্চিন্তেই। ক্রেইগ ব্র্যাথওয়েট ৮ বাউন্ডারিতে খেলেন ৮৮ রানের এক দুর্দান্ত ইনিংস।

তাকে সঙ্গ দেয়া স্মিথ আর পাওয়েল এর ব্যাটও থেমে থাকেনি। স্মিথ ৫৮ রানে আউট হয়েছেন আবু যায়েদের বলে। পাওয়েল এর ব্যাট থেকে এসেছে ৪৮ রান।  তার রানের লাগামটা অবশ্য টেনে ধরেন মাহমুদউল্লাহ।

আরেক ব্যাটসম্যান দেবেন্দ্র বিশুর অপরাজিত ১ রানেই শেষ হয়েছে দ্বীপ দেশের প্রথম দিন।