DBC News
কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড, সুইডেন

কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড, সুইডেন

রাশিয়া বিশ্বকাপে রাউন্ড অফ সিক্সটিনের শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে প্রথমে ১-১ গোলে ড্র করে পরে পেনাল্টি শুট আউটে ৪-৩ গোলে জয় পেয়েছে ইংল্যান্ড। এ জয়ে শেষ দল হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠলো দেশটি। ৭ই জুলাই সুইডেনের মুখোমুখি হবে ইংলিশরা।

হারলেই আসর থেকে বিদায় তাই জয়ের জন্য শুরু থকেই গোলের সন্ধানে মাঠ দাপিয়ে বেড়ায় দুই দলের খেলোয়াড়রা। তবে প্রথময়ার্ধে গোল পায়নি কেউই। দ্বিতীয়ার্ধে শুরুতে ম্যাচের ৫৪ মিনিটের মাথায় ডি বক্সের ভিতর কার্লোস সানচেস ফাউল করলে পেনাল্টি সুযোগ পায় ইংল্যান্ড। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেয় ইংলিশ ক্যাপ্টেন হ্যারি কেইন। 

তারপর একাধিকবার দু দল চেষ্টা করলেও গোলের দেখা পায় নি। অতিরিক্ত সময়ে কলম্বিয়ান ডিফেন্ডার ইরি মিনারের গোলে ১-১ সমতায় প্রথম ৯০ মিনিটের খেলা শেষ হয়। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। কিন্তু সেখানেও ফলাফল না আসায় ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। 

২ দলের ৫-৫ শটের প্রথম ২ টি শট সমান থাকলেও হেন্ডারসনের ৩য় শট রুখে দেয় কলম্বিয়ার গোল রক্ষক। ঠিক তার পরের পেনাল্টি শুট মিস করে বসে কলম্বিয়ার মাতিউ উরিবি। অবশেষে নাটকীয়তার পরিসমাপ্তি ঘটে কলম্বিয়ার শেষ পেনাল্টি শুট নেওয়া কার্লোসের মিসে।  ফলে ৪-৩  ম্যাচ জয় পায় ইংল্যান্ড।

এদিকে, সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ আটে উঠেছে সুইডেন। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ১-০ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় তারা। এই জয়ের সুবাদে সপ্তম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে ওঠে সুইডেন।