DBC News
আজ শুরু প্রথম টেস্ট; ভালো খেলাই লক্ষ্য টিম টাইগার্সের

আজ শুরু প্রথম টেস্ট; ভালো খেলাই লক্ষ্য টিম টাইগার্সের

আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশের ক্যারিবীয় মিশন। অ্যান্টিগায় দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে দুই দল। ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত আটটায়। সফরটা জয় দিয়েই শুরু করতে চায় টিম টাইগার্স। ৯ মাস পর সাদা পোশাকে মাঠে নামবেন অধিনায়ক সাকিব আল হাসান।

বিশ্বকাপ ফুটবলের ডামাডোলের মাঝেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ব্যর্থতায় প্রলেপ দেয়ার মিশন টাইগারদের। নতুন কোচ স্টিভ রোডসের ক্রিকেট দর্শনের সঙ্গেও মানিয়ে নেয়ার পালা।

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দল খেলবে দুই টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ। যার শুরুটা হচ্ছে অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টের মধ্য দিয়ে।

চলতি বছরে তৃতীয় টেস্ট খেলতে নামবে টিম বাংলাদেশ। বছরের শুরুতে শ্রীলঙ্কার কাছে দুই ম্যাচের সিরিজ হারে ১-০ ব্যবধানে।

আশার কথা হলো ঐ সিরিজে না খেলা সাকিব আল হাসান অধিনায়ক হিসেবে ফিরছেন। ফর্ম কিছুটা পড়ে গেলেও ব্যাট আর বলে বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ অংশ বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

ক্যারিবীয়ান কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়েছে টাইগাররা। দুই দিনের প্রস্তুতি ম্যাচেও ভালো করেছে দল। সেঞ্চুরি করেন তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ। ৬৭ রান করে ফর্মে ফেরার সবুজ সংকেত দিয়েছেন অধিনায়ক সাকিবও।

অন্যদিকে ঘরের মাটির টেস্ট সিরিজটা উইন্ডিজদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। র‌্যাংঙ্কিংয়ের ৯ নম্বরে আছে ক্যারিবীয়রা। আর আটে বাংলাদেশ। সিরিজ ২-০ ব্যবধানে জিতলেই বাংলাদেশকে সরিয়ে আটে উঠে আসবে উইন্ডিজ। শ্রীলঙ্কার বিপক্ষে সম্প্রতি শেষ হওয়া সিরিজটা ১-১ এ ড্র করে আত্মবিশ্বাসী ওয়েস্ট ইন্ডিজরা।

লঙ্কানদের বিপক্ষে দ্যুতি ছড়িয়েছিলেন শেন ডওরিচ, জেসন হোল্ডার ও শ্যানন গ্যাব্রিয়েল। টাইগারদের বিপক্ষেও জ্বলে ওঠার অপেক্ষায় ওরা।

এ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২টি টেস্ট খেলেছে বাংলাদেশ। জিতেছে ২টি, হেরেছে ৮টি আর ড্র করেছে ২টি টেস্ট। বাংলাদেশের পাওয়া জয়ের দুটোই ওয়েস্ট ইন্ডিজের মাটিতে।