DBC News
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানি পেছালো

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানি পেছালো

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা বাড়াতে দুদকের করা আবেদনের ওপর শুনানি রবিবার পর্যন্ত মুলতুবি করেছেন হাইকোর্ট। 

দুদকের আবেদনে রবিবার তিনটি আপিলের ওপর শুনানির জন্য আজ মঙ্গলবার দিন ঠিক করে দেয়া হয়। এই মামলায় কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদের ১০ বছরের কারাদণ্ডের রায় হয়েছিল। পরে তারা সাজা থেকে খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন। এই মামলার রায়ে তাকে দেয়া সাজা থেকে খালাস চেয়ে খালেদা জিয়ার করা আপিলের শুনানির জন্য ৩রা জুলাই দিন ধার্য করেছিলেন আদালত। 

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ শুনানি রবিবার পর্যন্ত মুলতুবি করেন।আজ উভয় আবেদনের ওপর শুনানির দিন ঠিক থাকলেও খালেদা জিয়ার আইনজীবীরা আপিল শুনানির জন্য সময় আবেদন করেন।

অপরদিকে, রাষ্ট্রপক্ষ ও দুদক সময় আবেদনের বিরোধিতা করে শুনানি শুরুর আবেদন জানান। আদালত উভয় আবেদন নিষ্পত্তি করে আগামী ৮ই জুলাই দুপুর ২টায় শুনানির সময় নির্ধারণ করেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। খালেদা জিয়ার পক্ষে আইনজীবী এ জে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ,ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল উপস্থিত ছিলেন।

এর আগে গত ১লা জুলাই উভয়পক্ষের করা আবেদন শুনানির জন্য ৩রা জুলাই দিন ঠিক করেন হাইকোর্ট। গত ৮ই ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে কারাগারে আছেন খালেদা জিয়া।

আরও পড়ুন

‘যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়ার আহ্বান’

আগামী নির্বাচনে রাজনৈতিক দলগুলোকে সৎ ও যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। নিজ জেলা কিশোরগঞ্জে পঁাচদিনের সফর কর্মসূচির প্রথ...

'খালেদাকে বাদ দিতেই জাতীয় ঐক্য'

খালেদা জিয়াকে বিএনপি থেকে বাদ দিতেই জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যোগ দিয়েছেন তার দলের নেতারা। এমন মন্তব্য করেছেন ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। সোমবার দুপুরে, রাজধানী...

বিচারকের প্রতি দুই আসামির অনাস্থা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় 'ন্যায় বিচার' না পাওয়ার কথা জানিয়ে ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামানের প্রতি অনাস্থা জানিয়েছেন, মামলার দুই আসামি জিয়াউল...

'খালেদার অনুপস্থিতিতেই চলবে বিচার কাজ'

খালেদা জিয়ার অনুপস্থিতিতেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার কাজ চলবে বলে আদেশ দিয়েছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান এই...