DBC News
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানি পেছালো

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানি পেছালো

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা বাড়াতে দুদকের করা আবেদনের ওপর শুনানি রবিবার পর্যন্ত মুলতুবি করেছেন হাইকোর্ট। 

দুদকের আবেদনে রবিবার তিনটি আপিলের ওপর শুনানির জন্য আজ মঙ্গলবার দিন ঠিক করে দেয়া হয়। এই মামলায় কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদের ১০ বছরের কারাদণ্ডের রায় হয়েছিল। পরে তারা সাজা থেকে খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন। এই মামলার রায়ে তাকে দেয়া সাজা থেকে খালাস চেয়ে খালেদা জিয়ার করা আপিলের শুনানির জন্য ৩রা জুলাই দিন ধার্য করেছিলেন আদালত। 

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ শুনানি রবিবার পর্যন্ত মুলতুবি করেন।আজ উভয় আবেদনের ওপর শুনানির দিন ঠিক থাকলেও খালেদা জিয়ার আইনজীবীরা আপিল শুনানির জন্য সময় আবেদন করেন।

অপরদিকে, রাষ্ট্রপক্ষ ও দুদক সময় আবেদনের বিরোধিতা করে শুনানি শুরুর আবেদন জানান। আদালত উভয় আবেদন নিষ্পত্তি করে আগামী ৮ই জুলাই দুপুর ২টায় শুনানির সময় নির্ধারণ করেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। খালেদা জিয়ার পক্ষে আইনজীবী এ জে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ,ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল উপস্থিত ছিলেন।

এর আগে গত ১লা জুলাই উভয়পক্ষের করা আবেদন শুনানির জন্য ৩রা জুলাই দিন ঠিক করেন হাইকোর্ট। গত ৮ই ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে কারাগারে আছেন খালেদা জিয়া।

আরও পড়ুন

২৮শে ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন

ফেব্রুয়ারির ২৮ তারিখে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে ভোটগ্রহণের দিন ঠিক করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার সন্ধ্যায়, নির্বাচন কমিশন সচিবালয়ে নির্বাচনের তফসিল ঘ...

অবসর নিচ্ছেন মাহবুবুর রহমান

রাজনীতি থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমান। বার্ধক্যের কারণে অনেক দিন ধরে দলীয় কর্মকাণ্ডে...

ওসমান গনির ১২ বছরের সাজা বহাল

আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সাবেক বন কর্মকর্তা ওসমান গনির ১২ বছরের সাজা বহাল রেখেছে আপিল বিভাগ। মঙ্গলবার সকালে, আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ইমান আলীর নেত...

ঘুষের মামলায় নাজমুল হুদার জামিন

ঘুষের মামলায় চার বছরের কারাদণ্ডপ্রাপ্ত সাবেক মন্ত্রী নাজমুল হুদাকে জামিন দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। সাজার রায়ের বিরুদ্ধে তার লিভ টু আপিল গ্রহণ করে প্রধা...