DBC News
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানি পেছালো

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানি পেছালো

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা বাড়াতে দুদকের করা আবেদনের ওপর শুনানি রবিবার পর্যন্ত মুলতুবি করেছেন হাইকোর্ট। 

দুদকের আবেদনে রবিবার তিনটি আপিলের ওপর শুনানির জন্য আজ মঙ্গলবার দিন ঠিক করে দেয়া হয়। এই মামলায় কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদের ১০ বছরের কারাদণ্ডের রায় হয়েছিল। পরে তারা সাজা থেকে খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন। এই মামলার রায়ে তাকে দেয়া সাজা থেকে খালাস চেয়ে খালেদা জিয়ার করা আপিলের শুনানির জন্য ৩রা জুলাই দিন ধার্য করেছিলেন আদালত। 

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ শুনানি রবিবার পর্যন্ত মুলতুবি করেন।আজ উভয় আবেদনের ওপর শুনানির দিন ঠিক থাকলেও খালেদা জিয়ার আইনজীবীরা আপিল শুনানির জন্য সময় আবেদন করেন।

অপরদিকে, রাষ্ট্রপক্ষ ও দুদক সময় আবেদনের বিরোধিতা করে শুনানি শুরুর আবেদন জানান। আদালত উভয় আবেদন নিষ্পত্তি করে আগামী ৮ই জুলাই দুপুর ২টায় শুনানির সময় নির্ধারণ করেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। খালেদা জিয়ার পক্ষে আইনজীবী এ জে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ,ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল উপস্থিত ছিলেন।

এর আগে গত ১লা জুলাই উভয়পক্ষের করা আবেদন শুনানির জন্য ৩রা জুলাই দিন ঠিক করেন হাইকোর্ট। গত ৮ই ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে কারাগারে আছেন খালেদা জিয়া।

আরও পড়ুন

'নির্বাচনে প্রার্থী হওয়ার কোনও সুযোগ খালেদার নেই'

সংবিধান অনুযায়ী খালেদা জিয়ার নির্বাচনে প্রার্থী হবার সুযোগ নেই বলে জানিয়েছেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার সাজা স্থগিত ও...

খালেদা জিয়া নির্বাচনে অংশ নেবেন; মির্জা ফখরুল

আওয়ামী লীগ যাই বলুক না কেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে খালেদা জিয়ার বাধা নেই বলে দাবি করেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্বাচন...

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালাস চেয়ে খালেদার আপিল

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের সাজার বিরুদ্ধে খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। আজ  রবিবার হাইকোর্...

শহিদুল আলমের জামিন স্থগিতের আবেদন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আবেদন করেছেন। সুপ্রিম কোর্টে...