DBC News
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানি পেছালো

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানি পেছালো

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা বাড়াতে দুদকের করা আবেদনের ওপর শুনানি রবিবার পর্যন্ত মুলতুবি করেছেন হাইকোর্ট। 

দুদকের আবেদনে রবিবার তিনটি আপিলের ওপর শুনানির জন্য আজ মঙ্গলবার দিন ঠিক করে দেয়া হয়। এই মামলায় কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদের ১০ বছরের কারাদণ্ডের রায় হয়েছিল। পরে তারা সাজা থেকে খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন। এই মামলার রায়ে তাকে দেয়া সাজা থেকে খালাস চেয়ে খালেদা জিয়ার করা আপিলের শুনানির জন্য ৩রা জুলাই দিন ধার্য করেছিলেন আদালত। 

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ শুনানি রবিবার পর্যন্ত মুলতুবি করেন।আজ উভয় আবেদনের ওপর শুনানির দিন ঠিক থাকলেও খালেদা জিয়ার আইনজীবীরা আপিল শুনানির জন্য সময় আবেদন করেন।

অপরদিকে, রাষ্ট্রপক্ষ ও দুদক সময় আবেদনের বিরোধিতা করে শুনানি শুরুর আবেদন জানান। আদালত উভয় আবেদন নিষ্পত্তি করে আগামী ৮ই জুলাই দুপুর ২টায় শুনানির সময় নির্ধারণ করেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। খালেদা জিয়ার পক্ষে আইনজীবী এ জে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ,ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল উপস্থিত ছিলেন।

এর আগে গত ১লা জুলাই উভয়পক্ষের করা আবেদন শুনানির জন্য ৩রা জুলাই দিন ঠিক করেন হাইকোর্ট। গত ৮ই ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে কারাগারে আছেন খালেদা জিয়া।

আরও পড়ুন

সন্ত্রাসী হামলা বন্ধে বিশ্বব্যাপী আন্দোলন গড়ে তুলতে মির্জা ফখরুলের আহ্বান

সন্ত্রাসী হামলা বন্ধে সারা বিশ্বে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ আটক...

আন্দোলনের প্রস্তুতি নেয়ার  আহ্বান

খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।জাতীয় প্রেসক্লাবের সামন...

৪০ বছর ধরে ভেজাল ব্যবসায় হাজী আলাউদ্দিন

চল্লিশ বছর ধরে ভেজাল পণ্যের ব্যবসা করছেন। একাধিকবার গ্রেপ্তার হলেও, জামিনে বের হয়ে পুনরায় ব্যবসা চালিয়ে আসছিলেন। আজ রবিবার, র‌্যাবের ভেজাল বিরোধী অভিযানে আ...

হত্যার আগে নুসরাতের অভিযোগ আমলে নেয়নি স্থানীয় প্রশাসন

হত্যার আগে ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির অভিযোগ আমলে নেয়নি পুলিশসহ স্থানীয় প্রশাসন। এমনকি, নেয়া হয়নি কোনো কার্যকর পদক্ষেপও। ঘটনাস্থল পরিদর...