DBC News
কুমিল্লার নাশকতার এক মামলায় খালেদার জামিন স্থগিত

কুমিল্লার নাশকতার এক মামলায় খালেদার জামিন স্থগিত

কুমিল্লার নাশকতার এক মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত রেখেছেন আপিল বিভাগ। পাশাপাশি চার সপ্তাহের মধ্যে জামিন সংক্রান্ত রুল নিষ্পত্তির নির্দেশ দিয়েছে আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল নিষ্পত্তি করে আজ সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন বেঞ্চ এ রায় দেন। শুনানি শেষে বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার আহসানুর রহমান।

এর আগে গত ২৪ জুন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে কুমিল্লার হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের ওপর শুনানি শেষ হয়। পরে এ বিষয়ে রায়ের জন্য আজ ২ জুলাই দিন ধার্য‌ করেন আপিল বিভাগ।

এর আগে, ২৮শে মে কুমিল্লার নাশকতার দুই মামলায় খালেদা জিয়াকে জামিন দেয় হাইকোর্ট।জামিনাদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের পর, ২৯শে মে আপিল বিভাগের চেম্বার আদালত জামিন স্থগিত রেখে ৩১শে মে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির আদেশ দেন। 

৩১শে মে শুনানির পর আপিল বিভাগ খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত রেখে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে আদেশ দেন। ২৪শে জুন এ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেন আদালত। পরে রাষ্ট্রপক্ষ লিভ টু আপিল করে।

২০১৫ সালে ২০ দলীয় জোটের অবরোধ চলার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতকারীদের ছোঁড়া পেট্রলবোমায় আইকন পরিবহণের একটি বাসের কয়েকজন যাত্রীর অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন আরও ২০ জন। এ ঘটনায় দু'টি মামলা করা হয়। যাতে খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। 

আরও পড়ুন

দাবি না মানলে নির্বাচনে যাবে না ছাত্রদল

নির্বাচন তিন মাস পিছিয়ে দেয়াসহ সাত দফা দাবি না মানলে ডাকসু নির্বাচনে অংশ নেবে না বাংলাদেশ ছাত্রদল। এমনটি জানিয়েছেন, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান। অন্য...

'নির্বাচনে বড় দলের অংশ না নেয়া হতাশাজনক'

উপজেলা নির্বাচনে বড় রাজনৈতিক দলের অংশগ্রহণ না করা হতাশাজনক বললেন- প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা। তবে অংশগ্রহণমূলক না হলেও, নির্বাচন প্রতিযোগিতামূলক হব...

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতি অসন্তোষ, উচ্চ আদালত

দেশের সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ল্যাবরেটরি ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সংক্রান্ত সব পরীক্ষা ও সেবার মূল্য তালিকা না থাকায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতি...

মহাসড়কের বিপজ্জনক খুঁটি দ্রুত সরাতে হাইকোর্টের নির্দেশ

সারা দেশের সড়ক ও মহাসড়কে থাকা বিপজ্জনক খুঁটি দ্রুত সরানোর নির্দেশ দিয়েছেন, হাইকোর্ট। বিপজ্জনক অবস্থানে থাকা সব ধরনের খুঁটি আগামী ৬০ দিনের মধ্যেই অপসারণের ন...