DBC News
রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলতে ব্রাজিল

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলতে ব্রাজিল

সার্বিয়াকে ২-০ গোল ব্যবধানে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে সুপার সিক্সটিন নিশ্চিত করেছে হট ফেভারিট ব্রাজিল। গোল দু'টি করেন পাউলিনহো ও থিয়াগো সিলভা। গ্রুপ 'ই' এর চ্যাম্পিয়ন হওয়ায় শেষ ষোলতে সেলেসাওদের প্রতিপক্ষ মেক্সিকো।

ড্র করলেই শেষ ষোল নিশ্চিত, তাই কোন ধরণের ঝুঁকি না নিয়ে সেরা একাদশ নিয়েই মাঠে নামে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে ২৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো সেলেসাওরা। নেইমারের শট ঠেকিয়ে দেন সার্বিয়া গোলকিপার। চার মিনিট বাদেই দারুণ সুযোগ নষ্ট করেন গ্যাব্রিয়েল জেসুস।

৩৬ মিনিটে আর হতাশ হতে হয়নি সেলেসাওদের। মাঝমাঠ থেকে কুতিনহোর লম্বা পাসে দুর্দান্ত ফিনিশিং টাচ পাউলিনহোর। এগিয়ে যায় ব্রাজিল।

মাঝ মাঠ থেকে কুতিনহো যেন বুঝে নিলেন বলটা ঠিক কোথায় ফেলতে হবে। তার নিখুত পাস বল গিয়ে পড়েছে একেবারে পাউলিনহোর সামনে। এরপর আলতো টোকায় বলটিকে এগিয়ে আসা সার্বিয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠিয়ে দেন পাউলিনহো।

পিছিয়ে থাকা সার্বিয়া দ্বিতীয়ার্ধে নিজেদের গুছিয়ে নিয়ে চেপে ধরে ব্রাজিলকে। কয়েকবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি হোয়াইট ঈগলরা।

উল্টো কাউন্টার অ্যাটাকে কর্নার আদায় করে নেয় ব্রাজিল। ৬৮ মিনিটে থিয়াগো সিলভার হেডে লিড দ্বিগুন করে ব্রাজিল।

এদিন শৈল্পিক ফুটবল উপহার দিয়েছে ব্রাজিল। গোল না পেলেও দুর্দান্ত খেলেছেন বড়সড় ইনজুরি থেকে ফেরা নেইমার। তবে দুশ্চিন্তার কারণ, চোট পেয়েছেন দলের অন্যতম ভরসা মার্সেলো।