DBC News
সন্ত্রাসী গ্রুপের নিয়ন্ত্রণে বাড্ডার আন্ডারওয়ার্ল্ড

সন্ত্রাসী গ্রুপের নিয়ন্ত্রণে বাড্ডার আন্ডারওয়ার্ল্ড

যুক্তরাষ্ট্র আর মালয়েশিয়ায় বসে দুটি সন্ত্রাসী গ্রুপ নিয়ন্ত্রণ করছে রাজধানী বাড্ডার আন্ডারওয়ার্ল্ড। গ্রুপগুলো। আধিপত্য বিস্তার নিয়ে গত ৫ বছরে খুন হয়েছেন ১৫ জন। এর পেছনে রাজনৈতিক দ্বন্দ্বও রয়েছে। সন্ত্রাসীদের ভয়ে ছাত্রলীগের নেতারাও থানায় জিডি করছেন। 

আন্ডারওয়ার্ল্ডের প্রাণনাশের হুমকিতে বাড্ডা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি বাবু ও বর্তমান সভাপতি দিপু দুটি জিডি করেছেন থানায়। গত ৯ই মে রাতে বাড্ডার জাগরনী ক্লাবে ডিশ বাবুর হত্যাকারী তানভীর নামের এক যুবককে ধাওয়া করে ধরে ফেলে দীপুসহ তার সহযোগীরা। তারপর থেকে প্রাণনাশের হুমকির ফোন আসে।

বাড্ডা থানার সদ্য বিদায়ি অফিসার্স ইনচার্জ  কাজী ওয়াজেদ আলী "কারা প্রাণনাশের হুমকি দিয়েছে তা আমরা জানার চেষ্টা করবো, এ বিষয়ে ডিসিকে বিস্তারিত জানানো হয়েছে। তাদের নিরাপত্তার জন্য যা যা করা প্রয়োজন আমরা তা করবো।"

ডিশ ব্যবসা, বিদ্যুৎ চালিত অটোরিক্সার চাঁদা, ভাসমান দোকানের চাঁদা, অধিপত্য বিস্তার, রাজনৈতিক প্রতিহিংসায় গত পাচ বছরে ১৫ জনেরও বেশি খুন হয়েছেন বাড্ডা এলাকায়। নিহতরা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। আওয়ামীলীগ নেতারা বলছেন এসব খুনের সঙ্গে রাজনীতির কোন সম্পর্ক নেই। আইন শৃঙ্খলা বাহিনীকেও দুষলেন তারা।

এ বিষয়টিকে প্রশাসন যে গুরুত্ব সহকারে দেখে এমন দাবি জানালেন, বাড্ডা থানা আওয়ামী লীগের সভাপতি ওসমান গনি। আর র‌্যাব এবং ডিবি এ সংক্রান্ত বিষয়ে কাজ করছে বলে জানালেন, ঢাকা-১ এর সংসদ সদস্য এ কে এম রহমতউল্লাহ।

পুলিশ জানায়, আমেরিকা প্রবাসী সন্ত্রাসী মেহেদী গ্রুপ এবং মালয়েশীয়ার ডালিম-রবিন গ্রুপের ইশারায় বাড্ডা এলাকায় একের পর এক খুনের ঘটনা ঘটছে। এসবের ইন্ধন দিচ্ছেন স্থানীয় এক প্রভাবশালী নেতার আত্মীয়। আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণও এখন তাদের হাতেই। 
 

আরও পড়ুন

কর্ণফুলী টানেলের মূল নির্মাণকাজ শুরু রবিবার

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে মূল টানেলের নির্মাণকাজ শুরু হচ্ছে রবিবার। টানেল বোরিং মেশিন চালু ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিলার পাইলিং প্রকল্পের উদ্বোধন করবেন প...

'আবাসিক ভবনে রাসায়নিক থাকলে কঠোর ব্যবস্থা'

পুরান ঢাকার আবাসিক ভবনে রাসায়নিক দ্রব্য পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন।  পুরান ঢাকাকে নিরাপদ আবাসস্থল করতে...

চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত পোনে ১১টার দিকে পুলিশ বাদি হয়ে চকবাজা...

নাইকো দুর্নীতি মামলা: আদালতে হাজির হননি খালেদা জিয়া

ঘুম থেকে উঠতে না পারেননি বলে নাইকো দুর্নীতি মামলার শুনানিতে বিএনপি চেয়াপার্সন বেগম খালেদা জিয়া হাজির হননি বলে জানিয়েছেন দুদকের আইনজীবী। খালেদা জিয়া হাজির না হওয়...