DBC News
সন্ত্রাসী গ্রুপের নিয়ন্ত্রণে বাড্ডার আন্ডারওয়ার্ল্ড

সন্ত্রাসী গ্রুপের নিয়ন্ত্রণে বাড্ডার আন্ডারওয়ার্ল্ড

যুক্তরাষ্ট্র আর মালয়েশিয়ায় বসে দুটি সন্ত্রাসী গ্রুপ নিয়ন্ত্রণ করছে রাজধানী বাড্ডার আন্ডারওয়ার্ল্ড। গ্রুপগুলো। আধিপত্য বিস্তার নিয়ে গত ৫ বছরে খুন হয়েছেন ১৫ জন। এর পেছনে রাজনৈতিক দ্বন্দ্বও রয়েছে। সন্ত্রাসীদের ভয়ে ছাত্রলীগের নেতারাও থানায় জিডি করছেন। 

আন্ডারওয়ার্ল্ডের প্রাণনাশের হুমকিতে বাড্ডা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি বাবু ও বর্তমান সভাপতি দিপু দুটি জিডি করেছেন থানায়। গত ৯ই মে রাতে বাড্ডার জাগরনী ক্লাবে ডিশ বাবুর হত্যাকারী তানভীর নামের এক যুবককে ধাওয়া করে ধরে ফেলে দীপুসহ তার সহযোগীরা। তারপর থেকে প্রাণনাশের হুমকির ফোন আসে।

বাড্ডা থানার সদ্য বিদায়ি অফিসার্স ইনচার্জ  কাজী ওয়াজেদ আলী "কারা প্রাণনাশের হুমকি দিয়েছে তা আমরা জানার চেষ্টা করবো, এ বিষয়ে ডিসিকে বিস্তারিত জানানো হয়েছে। তাদের নিরাপত্তার জন্য যা যা করা প্রয়োজন আমরা তা করবো।"

ডিশ ব্যবসা, বিদ্যুৎ চালিত অটোরিক্সার চাঁদা, ভাসমান দোকানের চাঁদা, অধিপত্য বিস্তার, রাজনৈতিক প্রতিহিংসায় গত পাচ বছরে ১৫ জনেরও বেশি খুন হয়েছেন বাড্ডা এলাকায়। নিহতরা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। আওয়ামীলীগ নেতারা বলছেন এসব খুনের সঙ্গে রাজনীতির কোন সম্পর্ক নেই। আইন শৃঙ্খলা বাহিনীকেও দুষলেন তারা।

এ বিষয়টিকে প্রশাসন যে গুরুত্ব সহকারে দেখে এমন দাবি জানালেন, বাড্ডা থানা আওয়ামী লীগের সভাপতি ওসমান গনি। আর র‌্যাব এবং ডিবি এ সংক্রান্ত বিষয়ে কাজ করছে বলে জানালেন, ঢাকা-১ এর সংসদ সদস্য এ কে এম রহমতউল্লাহ।

পুলিশ জানায়, আমেরিকা প্রবাসী সন্ত্রাসী মেহেদী গ্রুপ এবং মালয়েশীয়ার ডালিম-রবিন গ্রুপের ইশারায় বাড্ডা এলাকায় একের পর এক খুনের ঘটনা ঘটছে। এসবের ইন্ধন দিচ্ছেন স্থানীয় এক প্রভাবশালী নেতার আত্মীয়। আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণও এখন তাদের হাতেই। 
 

আরও পড়ুন

কর্মবিরতিতে অচল বেনাপোল বন্দর

বেনাপোল স্থলবন্দরের ভারতের অংশে মালামাল ওঠানামা করার সময় বকশিস নেয়াসহ পাঁচদফা দাবিতে ভারতীয় ব্যবসায়ীদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে।এতে বেনাপোল স্থলবন্দ...

জিডিপি প্রবৃদ্ধির সুফল পাচ্ছেনা অর্থনীতি; বাড়ছেনা কর্মসংস্থান

টানা ৩ অর্থবছর ৭ শতাংশেরও বেশি হারে প্রবৃদ্ধি অর্জন করেছে বাংলাদেশ। বাড়ছে মাথাপিছু আয়ও। তবে কর্মসংস্থানের প্রবৃদ্ধি বাড়ছে না। আবার প্রকট হচ্ছে ধনী-গরীবের আয় ও স...

ইন্টারপোলের মাধ্যমে দেশে আনা হলো স্কুলছাত্রী হত্যার আসামি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় স্কুলছাত্রী মোনালিসা আক্তার হত্যা মামলার আসামি আবু সাঈদকে ইন্টারপোলের মাধ্যমে দুবাই থেকে আটকের পর দেশে ফিরিয়ে আনা হয়েছে।দীর্ঘ ৮...

সিদ্ধিরগঞ্জে বন্দুকযুদ্ধে  'ফেন্সি ফরিদ' নিহত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব এর সঙ্গে গোলাগুলিতে ফরিদ মিয়া ওরফে ফেন্সি ফরিদ নামে একজন নিহত হয়েছেন। বুধবার ভোরে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার শিমরা...