DBC News
শেষ ১৬তে ক্রোয়েশিয়াকে এড়াতে চায় ফ্রান্স

শেষ ১৬তে ক্রোয়েশিয়াকে এড়াতে চায় ফ্রান্স

বিশ্বকাপ শুরুর আগে থেকেই ক্রোয়েশিয়ার নামের পাশে ডার্ক হর্সের তকমা। রাশিয়া বিশ্বকাপে এখন পর্যন্ত সেটার প্রমান দিয়েছে লুকা মদ্রিচরা। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ শেষে ওরাই এখন ডি গ্রুপের লিডার। আর তাই রাউন্ড অব সিক্সিনে ক্রোয়েশিয়াকে এড়াতে চায় সি গ্রুপের সম্ভাব্য চ্যাম্পিয়ন ফ্রান্স। জানিয়েছেন দলের তারোকা দুই মিডফিল্ডার পল পগবা আর কোরেন্তা তোলিসো।

হোর্হে সাম্পাওলির আর্জেন্টিনাকে তিন গোলে উড়িয়ে দিয়ে গোটা ফুটবল দুনিয়ার নজর আলাদা করে টেনেছে ক্রোয়েশিয়া। ভার্সেটাইল ক্রোয়াটরা এখন ওয়ার্ল্ড কাপ ফেভারিট। নাইজেরিয়াকে দুই গোলে হারিয়ে বলকানদের রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু......গ্রুপের পয়লা দুই ম্যাচ জিতে ওরা এখন ডি গ্রুপ টপার। তবে নাইজেরিয়ার কাছে আর্জেন্টিনা হেরে গেলে নাম্বার ওয়ান স্পট হারাবে রাকিতচরা। আর গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে যাবে লিও মেসির আর্জেন্তিনা।

আর তাই ক্রোয়েশিয়ার চেয়ে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে শেষ ষোলর ম্যাচে সহজ প্রতিপক্ষ মনে করেন ফ্রেঞ্চ মিডফিল্ডার পল পগবা।

সিনিয়র টিম মেইট পগবার সাথে এক মত বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার কোরেন্তা তোলিসো।

নক আউট না খেলেই বাদ পড়ার শঙ্কায় আর্জেন্টিনা। তারপরেও তোলিসো মনে করেন ডি গ্রুপে রানার্স হবে আলবিসেলেস্তেরা। আর তাই আগেভাগেই মেসিকে ঠেকানোর ফন্দি আটছে ওরা।

পগবা আর তোলিসোর দুজনেরই দাবি জায়ান্টদের মধ্যে রাশিয়ায় সবচেয়ে ভালো শুরু পেয়েছে ফ্রান্স। গ্রুপের প্রথম দুই ম্যাচ জিতে ওদের শুরুটাও হয়েছে দারুন। তবে নক আউট পর্বে আরও কম্পিটেটিভ ফুটবল খেলবে দ্য ব্লুস......কথা দিয়েছেন দলের সেরা একাদশের দুই তারকা।