DBC News
আশা বাঁচিয়ে রাখলো জার্মানি

আশা বাঁচিয়ে রাখলো জার্মানি

দশজনের দল নিয়ে শেষ মুহূর্তের গোলে সুইডেনকে হারিয়ে নকআউট পর্বে ‍ওঠার আশা বাঁচিয়ে রাখলো বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। পিছিয়ে পড়েও রোমাঞ্চকর ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানরা। 

সোচির ফিশ্ত স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দু'দল। বাঁচা মরার লড়াইয়ে টিকে থাকতে আদা জল খেয়েই মাঠে নামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানী।

সমীকরণটা ছিল, হারলেই এ আসর থেকে ছিটকে যাবে জার্মানরা। তাই কোন রকম ছাড় দিতে চায়নি কোচ জোয়াচিম লো এর ছেলেরা। কিন্তু মিলছিল না গোলের দেখা।

উল্টো ৩২মিনিটে দুর্দান্ত গোলে সুইডেনকে এগিয়ে নেন ওলা তইভনেন। ভি ক্যালিসনের বাড়িয়ে দেয়া বল বুকে রিসিভ করে ডান পায়ের টোকায় মানুয়েল নয়ারের মাথার উপর দিয়ে জালে পাঠান তইভনেন। 

এক গোলে পিছিয়ে থেকেই মধ্যবিরতিতে যায় জার্মানী। বিরতি থেকে ফিরেই মাত্র ৩ মিনিটের মাথায় গোল করে সমতা আনেন মার্কো রয়েস। ১-১ এর সমতায় চলতে থাকে ফুটবল যুদ্ধ।

৮২ মিনিটে বোয়াটেং দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় জার্মানি। তাতেও হয়নি ছন্দপতন। ‍দ্বিতীয় গোল পাবার চেষ্টায় ব্যার্থতাতেই শেষ হয় ৯০ মিনিট। কিন্তু যোগ করা ৫ মিনিটের একেবারে শেষ মুহূর্তে টনি ক্রুসের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। 

আরও পড়ুন

ফেরদৌস-নূরের সমালোচনায় নরেন্দ্র মোদি

ভারতের পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের নির্বাচনি প্রচারণায় বাংলাদেশি অভিনেতা ফেরদৌস এবং গাজি নূরের অংশগ্রহণকে কেন্দ্র করে দলের নেত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা...

ভারতের প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন দেশটির সুপ্রিম কোর্টের সাবেক এক নারী কর্মচারী। বিবিসি জানিয়েছে, রঞ্জন গগৈ গতবছর প্রধান বি...

ইউরোপা লিগের সেমিফাইনালে চেলসি ও আর্সেনাল

ইউরোপা লিগের সেমিফাইনালে উঠেছে দুই ইংলিশ ক্লাব চেলসি ও আর্সেনাল। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে স্লাভিয়া প্রাগকে ৪-৩ গোলে হারিয়েছে চেলসি। আর নাপোলির বিপক্...

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে টটেনহ্যাম ও লিভারপুল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে টটেনহ্যাম ও লিভারপুল। দ্বিতীয় লেগে ম্যানচেস্টার সিটির কাছে ৪-৩ গোলে হেরেও মূল্যবান অ্যাওয়ে গোলের কল্যাণে শেষ চ...