DBC News
আশা বাঁচিয়ে রাখলো জার্মানি

আশা বাঁচিয়ে রাখলো জার্মানি

দশজনের দল নিয়ে শেষ মুহূর্তের গোলে সুইডেনকে হারিয়ে নকআউট পর্বে ‍ওঠার আশা বাঁচিয়ে রাখলো বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। পিছিয়ে পড়েও রোমাঞ্চকর ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানরা। 

সোচির ফিশ্ত স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দু'দল। বাঁচা মরার লড়াইয়ে টিকে থাকতে আদা জল খেয়েই মাঠে নামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানী।

সমীকরণটা ছিল, হারলেই এ আসর থেকে ছিটকে যাবে জার্মানরা। তাই কোন রকম ছাড় দিতে চায়নি কোচ জোয়াচিম লো এর ছেলেরা। কিন্তু মিলছিল না গোলের দেখা।

উল্টো ৩২মিনিটে দুর্দান্ত গোলে সুইডেনকে এগিয়ে নেন ওলা তইভনেন। ভি ক্যালিসনের বাড়িয়ে দেয়া বল বুকে রিসিভ করে ডান পায়ের টোকায় মানুয়েল নয়ারের মাথার উপর দিয়ে জালে পাঠান তইভনেন। 

এক গোলে পিছিয়ে থেকেই মধ্যবিরতিতে যায় জার্মানী। বিরতি থেকে ফিরেই মাত্র ৩ মিনিটের মাথায় গোল করে সমতা আনেন মার্কো রয়েস। ১-১ এর সমতায় চলতে থাকে ফুটবল যুদ্ধ।

৮২ মিনিটে বোয়াটেং দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় জার্মানি। তাতেও হয়নি ছন্দপতন। ‍দ্বিতীয় গোল পাবার চেষ্টায় ব্যার্থতাতেই শেষ হয় ৯০ মিনিট। কিন্তু যোগ করা ৫ মিনিটের একেবারে শেষ মুহূর্তে টনি ক্রুসের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। 

আরও পড়ুন

'অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে কাজ করছে সরকার'

একাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে ‘অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠু’ হয়, সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার নিউ...

তিন মাসের শিশু নিয়ে জাতিসংঘের অধিবেশনে  প্রধানমন্ত্রী!

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে তিন মাস বয়সী শিশুসন্তানকে নিয়ে উপস্থিত হয়ে চমক দেখিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন। সোমবার যুক্তরাষ্ট্রের ন...

ফিফার বর্ষসেরা ফুটবলার লুকা মদ্রিচ

প্রথমবারের মতো ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন লুকা মদ্রিচ। ক্রিশ্চিয়ানো রোনালদো ও মোহামেদ সালাহকে হারিয়ে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ নি...

ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের কিশোরীরা

এ এফ সি অনূর্ধ্ব-১৬ নারী বাছাইপর্বের 'এফ' গ্রুপের শেষ ম্যাচে শক্তিশালী ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে প্রথম রাউন্ডে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের কিশোরীরা। গ্রুপ...