DBC News
আশা বাঁচিয়ে রাখলো জার্মানি

আশা বাঁচিয়ে রাখলো জার্মানি

দশজনের দল নিয়ে শেষ মুহূর্তের গোলে সুইডেনকে হারিয়ে নকআউট পর্বে ‍ওঠার আশা বাঁচিয়ে রাখলো বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। পিছিয়ে পড়েও রোমাঞ্চকর ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানরা। 

সোচির ফিশ্ত স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দু'দল। বাঁচা মরার লড়াইয়ে টিকে থাকতে আদা জল খেয়েই মাঠে নামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানী।

সমীকরণটা ছিল, হারলেই এ আসর থেকে ছিটকে যাবে জার্মানরা। তাই কোন রকম ছাড় দিতে চায়নি কোচ জোয়াচিম লো এর ছেলেরা। কিন্তু মিলছিল না গোলের দেখা।

উল্টো ৩২মিনিটে দুর্দান্ত গোলে সুইডেনকে এগিয়ে নেন ওলা তইভনেন। ভি ক্যালিসনের বাড়িয়ে দেয়া বল বুকে রিসিভ করে ডান পায়ের টোকায় মানুয়েল নয়ারের মাথার উপর দিয়ে জালে পাঠান তইভনেন। 

এক গোলে পিছিয়ে থেকেই মধ্যবিরতিতে যায় জার্মানী। বিরতি থেকে ফিরেই মাত্র ৩ মিনিটের মাথায় গোল করে সমতা আনেন মার্কো রয়েস। ১-১ এর সমতায় চলতে থাকে ফুটবল যুদ্ধ।

৮২ মিনিটে বোয়াটেং দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় জার্মানি। তাতেও হয়নি ছন্দপতন। ‍দ্বিতীয় গোল পাবার চেষ্টায় ব্যার্থতাতেই শেষ হয় ৯০ মিনিট। কিন্তু যোগ করা ৫ মিনিটের একেবারে শেষ মুহূর্তে টনি ক্রুসের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। 

আরও পড়ুন

আস্থা ভোটে টিকে গেলেন টেরিজা মে

ব্রেক্সিট ইস্যুতে পার্লামেন্টে আস্থা ভোটে কোনো রকমে টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে। বুধবার রাতে, ভোটাভুটিতে টেরিজা মে'র সরকারকে সমর্থন জানান ৩২৫ জন...

সিরিয়ায় আইএস হামলা:মার্কিন সেনাসহ নিহত ৪

সিরিয়ার মানবিজ শহরে আইএস জঙ্গিদের আত্মঘাতি বোমা হামলায় দুই মার্কিন সেনাসহ ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিন সেনা।স্থানীয় সময় বুধবার শহরের একটি রেস্তো...

লা লিগায় ৪০০ গোলের রেকর্ড মেসির

নতুন আরেক রেকর্ডে নাম লেখালেন ফুটবলের বরপুত্র লিওনেল মেসি। স্প্যানিশ লা লিগার ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে ৪০০ গোলের রেকর্ড গড়লেন এই আর্জেন্টাইন। ঘরের মাঠ ন্যু...

কুষ্টিয়ায় নারী ফুটবলার ধর্ষণ

ভারোত্তক ধর্ষণের সুরাহা না হতেই এবার সামনে এলো নারী ফুটবলার ধর্ষণের ঘটনা। কুষ্টিয়া সদর উপজেলায় গেল মাসের ৯ তারিখ ধর্ষণের ঘটনা ঘটলেও বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার...