DBC News
ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ছাড়লো টাইগাররা

ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ছাড়লো টাইগাররা

ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো করার লক্ষ্য নিয়েই শুক্রবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে দেশ ছাড়লো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই সফরে স্বাগতিকদের বিপক্ষে টাইগারদের খেলতে হবে বাউন্সি উইকেটে।

তবে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান দলের সাথে যাচ্ছেন না। তিনি ঈদের ছুটিতে আমেরিকায় আছেন। যুক্তরাষ্ট্রে দলের সাথে মিলিত হবেন টেস্ট এবং টি টোয়েন্টি অধিনায়ক।

তেমন প্রস্তুতি নিয়েই যাচ্ছে টাইগারারা। দেশ ছাড়ার আগে জানিয়েছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। টাইগারদের উইন্ডিজ সফর দিয়েই অভিষেক হতে যাচ্ছে নতুন কোচ স্টিভ রোডসের। 

আগামী ৪ঠা জুলাই থেকে অ্যান্টিগায় বাংলাদেশ-ওয়েষ্ট ইন্ডিজ প্রথম টেস্ট। তার আগে ২৭ ও ২৮শে জুন এ্যান্টিগায় একটি দু দিনের প্রস্তুুতি ম্যাচ খেলবে টাইগাররা। ১২ই জুলাই থেকে জ্যামাইকার স্যাবিনা পার্কে দ্বিতীয় ও শেষ টেস্ট।

আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ২২ জুলাই, গায়ানায়। পরের দুটি একদিনের ম্যাচ যথাক্রমে  গায়ানায় ২৫ জুলাই ও ২৮ জুলাই সেন্ট কিটসে অনুষ্ঠিত হবে। ৩১ জুলাই সেন্ট কিটসের একই ভেন্যুতে প্রথম টি টোয়েন্টি ম্যাচও অনুষ্ঠিত হবে। আর তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ দুটি হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ৪ ও ৫ আগষ্ট।