DBC News
নির্ধারিত সময়ের আগে প্রচারণা:ইসির অভিযান

নির্ধারিত সময়ের আগে প্রচারণা:ইসির অভিযান

ঘোষিত তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ের আগেই বরিশালে মনোনয়ন প্রত্যাশীদের প্রকাশ্য প্রচারনা চালানোর বিরুদ্ধে অভিযানে নামছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মেট্রোপলিটন পুলিশ এবং সিটি কর্পোরেশনের সহায়তায় এই অভিযান শুরু করবে নির্বাচন কমিশন। 

এর আগে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত অবৈধ নির্বাচনী প্রচারণামূলক সামগ্রী অপসারণের সময় বেঁধে দেয়া হয়েছিলো নির্বাচন কমিশন।  আগামী ১০শে জুলাই অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়ার পর আনুষ্ঠানিকভাবে প্রচারনা চালাতে পারবে প্রার্থীরা। 

এদিকে আজ দুপুর পর্যন্ত মেয়রপদে বিএনপি, জাপা, কমিউনিস্ট পার্টি ও ইসলামী আন্দোলনের ৪ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩জন ও সাধারণ কাউন্সিলর পদে ৫২জন রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চলতি বছরের ২৩ অক্টোবর পূর্ণ হচ্ছে বরিশাল সিটি মেয়রের ৫ বছর। ইতোমধ্যে আগামী নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ৩০ শে জুলাই নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এখনো আনুষ্ঠানিকভাবে তফসিল কার্যক্রম শুরু না হলেও বসে নেই সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটের মাঠে এগিয়ে থাকতে কৌশলী প্রচারণায় নেমেছেন তারা।

বিলবোর্ড, ব্যানার  ও পোস্টারে ছেয়ে গেছে নগরীর প্রতিটি পাড়া-মহল্লা। সেগুলোর মাধ্যমে কেউ জানাচ্ছেন ঈদের শুভেচ্ছা আবার কেউ চাইছেন দোয়া। আর, কেউ কেউ সরাসরি দলীয় প্রতীকে চেয়েছেন ভোট। বিষয়টিকে নির্বাচনী আইনের লঙ্ঘন বলছেন নির্বাচন কর্মকর্তারা।

আরও পড়ুন

জনগণের কাছে সরকারের জবাবদিহিতা নেই: ফখরুল

জনগণের সঙ্গে সম্পর্ক নেই বলেই তাদের কাছে জবাবদিহিতাও নেই সরকারের, এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।শনিবার বিকেলে চট্টগ্রাম মহানগর বিএ...

চট্টগ্রামে আজ বিএনপির সমাবেশ

চট্টগ্রামে ২৭ শর্তে দলীয় কার্যালয়ের সামনে আজ সমাবেশ করছে বিএনপি। শনিবার দুপুর ২টায় শুরু হয়ে সমাবেশ চলবে বিকেল ৫টা পর্যন্ত। গত ৪ঠা জুলাই চট্টগ্রাম নাসিমন ভবন বা...

গরুবাহি নৌকায় ডাকাতি, ১ জন নিহত

নরসিংদীর রায়পুরায় মেঘনা নদীতে গরুবাহি নৌকায় ডাকাতির ঘটনায় ডাকাতের গুলিতে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছে। এ ঘটনায়, আহত হয়েছে আরও চারজন। শনিবার সন্ধ্যায়, উপজেলার নিলক...

কিশোরগঞ্জের ভৈরবে জুতার মার্কেটে আগুন

কিশোরগঞ্জের ভৈরবে এক জুতার মার্কেটে আগুন লেগেছে।   বিস্তারিত আসছে..