DBC News
নির্ধারিত সময়ের আগে প্রচারণা:ইসির অভিযান

নির্ধারিত সময়ের আগে প্রচারণা:ইসির অভিযান

ঘোষিত তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ের আগেই বরিশালে মনোনয়ন প্রত্যাশীদের প্রকাশ্য প্রচারনা চালানোর বিরুদ্ধে অভিযানে নামছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মেট্রোপলিটন পুলিশ এবং সিটি কর্পোরেশনের সহায়তায় এই অভিযান শুরু করবে নির্বাচন কমিশন। 

এর আগে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত অবৈধ নির্বাচনী প্রচারণামূলক সামগ্রী অপসারণের সময় বেঁধে দেয়া হয়েছিলো নির্বাচন কমিশন।  আগামী ১০শে জুলাই অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়ার পর আনুষ্ঠানিকভাবে প্রচারনা চালাতে পারবে প্রার্থীরা। 

এদিকে আজ দুপুর পর্যন্ত মেয়রপদে বিএনপি, জাপা, কমিউনিস্ট পার্টি ও ইসলামী আন্দোলনের ৪ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩জন ও সাধারণ কাউন্সিলর পদে ৫২জন রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চলতি বছরের ২৩ অক্টোবর পূর্ণ হচ্ছে বরিশাল সিটি মেয়রের ৫ বছর। ইতোমধ্যে আগামী নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ৩০ শে জুলাই নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এখনো আনুষ্ঠানিকভাবে তফসিল কার্যক্রম শুরু না হলেও বসে নেই সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটের মাঠে এগিয়ে থাকতে কৌশলী প্রচারণায় নেমেছেন তারা।

বিলবোর্ড, ব্যানার  ও পোস্টারে ছেয়ে গেছে নগরীর প্রতিটি পাড়া-মহল্লা। সেগুলোর মাধ্যমে কেউ জানাচ্ছেন ঈদের শুভেচ্ছা আবার কেউ চাইছেন দোয়া। আর, কেউ কেউ সরাসরি দলীয় প্রতীকে চেয়েছেন ভোট। বিষয়টিকে নির্বাচনী আইনের লঙ্ঘন বলছেন নির্বাচন কর্মকর্তারা।

আরও পড়ুন

আনুষ্ঠানিক ঘোষণা হয়নি, তবু মনোনয়ন পাবার দাবি

আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়নের আনুষ্ঠানিক ঘোষণা না এলেও অনেকেরই দাবি দলের বার্তা পেয়েছেন তারা। এসব নিয়ে গণমাধ্যমগুলোও খবর প্রকাশ করছে। যাতে বলা হচ্ছে অনেক বড় বড়...

নির্বাচনের আগে ওয়াজ মাহফিল করতে ইসির নিষাধাজ্ঞা

আগামি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নতুন করে ওয়াজ মাহফিলের অনুমতি না দিতে নিষাধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। মধ্যরাতে জারি করা প্রজ্ঞাপনের নিষেধাজ্ঞায় বলা...

দিয়াজ হত্যা মামলার অগ্রগতি নেই

গত দুই বছরেও চট্টগ্রামে ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলার কোনও কূল কিনারা করতে পারেনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ, সিআইডি। চাঞ্চল্যকর এ মামলায় আদালতের নির্দেশনা থা...

টেকনাফে 'গোলাগুলিতে' নিহত ২ 

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে দুইজন নিহত হয়েছেন। র‌্যাব এর দাবি নিহতরা মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে এক লাখ ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার...