DBC News
নির্ধারিত সময়ের আগে প্রচারণা:ইসির অভিযান

নির্ধারিত সময়ের আগে প্রচারণা:ইসির অভিযান

ঘোষিত তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ের আগেই বরিশালে মনোনয়ন প্রত্যাশীদের প্রকাশ্য প্রচারনা চালানোর বিরুদ্ধে অভিযানে নামছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মেট্রোপলিটন পুলিশ এবং সিটি কর্পোরেশনের সহায়তায় এই অভিযান শুরু করবে নির্বাচন কমিশন। 

এর আগে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত অবৈধ নির্বাচনী প্রচারণামূলক সামগ্রী অপসারণের সময় বেঁধে দেয়া হয়েছিলো নির্বাচন কমিশন।  আগামী ১০শে জুলাই অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়ার পর আনুষ্ঠানিকভাবে প্রচারনা চালাতে পারবে প্রার্থীরা। 

এদিকে আজ দুপুর পর্যন্ত মেয়রপদে বিএনপি, জাপা, কমিউনিস্ট পার্টি ও ইসলামী আন্দোলনের ৪ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩জন ও সাধারণ কাউন্সিলর পদে ৫২জন রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চলতি বছরের ২৩ অক্টোবর পূর্ণ হচ্ছে বরিশাল সিটি মেয়রের ৫ বছর। ইতোমধ্যে আগামী নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ৩০ শে জুলাই নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এখনো আনুষ্ঠানিকভাবে তফসিল কার্যক্রম শুরু না হলেও বসে নেই সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটের মাঠে এগিয়ে থাকতে কৌশলী প্রচারণায় নেমেছেন তারা।

বিলবোর্ড, ব্যানার  ও পোস্টারে ছেয়ে গেছে নগরীর প্রতিটি পাড়া-মহল্লা। সেগুলোর মাধ্যমে কেউ জানাচ্ছেন ঈদের শুভেচ্ছা আবার কেউ চাইছেন দোয়া। আর, কেউ কেউ সরাসরি দলীয় প্রতীকে চেয়েছেন ভোট। বিষয়টিকে নির্বাচনী আইনের লঙ্ঘন বলছেন নির্বাচন কর্মকর্তারা।

আরও পড়ুন

‘যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়ার আহ্বান’

    আগামী নির্বাচনে রাজনৈতিক দলগুলোকে সৎ ও যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। নিজ জেলা কিশোরগঞ্জে পঁাচদিনের সফর...

'খালেদাকে বাদ দিতেই জাতীয় ঐক্য'

খালেদা জিয়াকে বিএনপি থেকে বাদ দিতেই জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যোগ দিয়েছেন তার দলের নেতারা। এমন মন্তব্য করেছেন ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। সোমবার দুপুরে, রাজধানী...

নার্স-আয়ার হাতে গর্ভের সন্তান দ্বিখণ্ডিত!

কুমিল্লার দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের বদলে অদক্ষ নার্স ও আয়ার মাধ্যমে ডেলিভারি করানোর সময় গর্ভের সন্তানের শরীর থেকে মাথা বিচ্ছিন্ন হওয়ার ঘটন...

চট্টগ্রামে গণধর্ষণের মামলায় গ্রেপ্তার ৬

চট্টগ্রামের কোতয়ালী এলাকায় দুই পোশাক শ্রমিককে ঘর থেকে ডেকে নিয়ে গণধর্ষণের ঘটনায় গ্রেপ্তার ৬ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।পুলিশ জানায়, রবিবার র...