DBC News
আনুষ্ঠানিকভাবে টাইগারদের নতুন কোচ স্টিভ রোডসের যোগদান

আনুষ্ঠানিকভাবে টাইগারদের নতুন কোচ স্টিভ রোডসের যোগদান

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্বে যোগ দিলেন সাবেক ইংল্যান্ড ক্রিকেটার স্টিভ রোডস; তার দেখভালে জুলাইয়ের প্রথম সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্নাঙ্গ সিরিজ খেলার সফরে যাবে টাইগাররা।

নতুন অবয়বের শেরে বাংলা স্টেডিয়াম, এক এক করে ওয়েস্টইন্ডিজ সফরের জন্য ঘোষিত দলের সদস্যরা ঢুকছেন স্টেডিয়ামে। কিছুক্ষণ পরেই খেলোয়াড়রা চলে গেলেন ড্রেসিং রূমে, মিটিং ডেকেছেন, নতুন বস স্টিভ রোডস।

শিষ্যদের সাথে ১৫ মিনিটের কুশল বিনিময় শেষে বিসিবির মিডিয়া সেন্টারে নতুন কোচ। কাউন্টি থেকে জাতীয় দলে কোচিং ভাগ্য, পুরো জার্নিটাকেই নিজেরে সৌভাগ্য বলে মানছেন এই ইংলিশ ম্যান।

জাতীয় ক্রিকেট দলের নতুন কোচ স্টিভ রোডস বলেন, 'আমার জন্য দারুন সুযোগ কোন জাতীয় দলকে কোচিং করানোর, কাউন্টিতে কাজ করেছি অনেকদিন সেই অভিজ্ঞতাও কাজে লাগাতে চাই, আশা করি বাংলাদেশের জন্য ভালো কিছু করতে পারবো।'

ক্যারিবীয় ভেন্যুতে রোডসের প্রথম অ্যসাইনমেন্ট, মুশি, তামিমদের সঙ্গে ১৫ মিনিটের পরিচয়ে কোন প্ল্যান হয়নি তবে টাইগারদের জন্য রোডসের  প্রাথমিক বার্তা, লড়তে হবে কাঁধে কাঁধ মিলিয়ে।

গেল নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর শেষে চান্ডিকা হাথুরুসিংহের পদত্যাগের পর টাইগারদের কোচের পদটা শূন্যই ছিল। নিদাহাস ট্রফি ও আফগানিস্তানের বিপক্ষে সিরিজে প্রধান কোচের দায়িত্ব পালন করেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। অনেক যাছাই বাছাই শেষে অবশেষে টাইগারদের কোচের দায়িত্বে স্টিভ রোডসকে নির্বাচিত করেছে বিসিবি।

ইংলিশ ক্লাব ওরচেস্টারশায়ারের কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে রোডসের। অভিজ্ঞতা রয়েছে ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে দায়িত্ব পালন করার।

২০০৫ সালের মে মাসে কোচ হিসেবে ওরচেস্টারশায়ারে যোগদান করেন রোডস। এরপর ২০০৬-২০১৭ সাল পর্যন্ত ক্লাবের ক্রিকেট ডিরেক্টর হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

নতুন কোচের নতুন মিশনতো আছেই, সেই সাথে খেলোযাড়দেরও বুঝতে চান নয়া টাইগার বস।