DBC News
মানুষের পদচারণায় মুখর পর্যটন কেন্দ্রগুলো

মানুষের পদচারণায় মুখর পর্যটন কেন্দ্রগুলো

ঈদের ছুটিতে পর্যটকদের পদচারণায় মুখর কুয়াকাটা সমুদ্র সৈকত ও নাটোরের উত্তরা গণভবন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসছে পর্যটকেরা।

সূর্যোদয় আর সূর্যাস্তের অপরূপ বেলাভূমি সমুদ্র সৈকত কুয়াকাটা। ঈদের ছুটিতে অনেকেই প্রিয়জনকে সাথে নিয়ে চলে এসেছেন কুয়াকাটায়।

ঈদের সপ্তাহের পুরোটাই পর্যটকদের ভিড় থাকবে বলে মনে করছেন হোটেল মালিক ও ব্যবসায়ীরা। পর্যটকদের নিরাপত্তা বিধানে সচেষ্ট আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরাও।

এদিকে ঈদকে ঘিরে নাটোরের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র উত্তরা গণভবন মানুষের পদচারণায় মুখরিত। গণভবনের প্রাচীন স্থাপত্য নির্মান শৈলী, নানা ভাস্কর্য, কুমার প্যালেস, রানী মহলসহ সব কিছু মুগ্ধ করছে পর্যটকদের।

এবার গণভবনের প্রায় পুরোটাই খোলা রাখা হয়েছে পর্যটকদের জন্য। সাথে নতুনভাবে যোগ করা হয়েছে শিশুদের মিনি চিড়িয়াখানা।

আশেপাশের জেলাগুলো থেকেও ভ্রমণ পিপাসুরা আসছেন প্রকৃতির অপার সৌন্দর্য উপভোগ করতে। বিনোদনে টেলিভিশনের ওপর ভরসা না করে সপরিবারে ঘুরতে বের হয়েছেন অনেকে।

বিনোদন কেন্দ্রগুলোতে সরেজমিনে গিয়ে দেখা যায় মানুষের ভীড় চোখে পড়ার মতো। কেউ এসেছেন বন্ধুদের সঙ্গে দল বেঁধে, কেউবা পরিবারের সদস্যদের নিয়ে। পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব নিয়ে ঘোরাঘুরি আর আনন্দের মধ্য দিয়েই যেন নাটোরবাসী ভাগাভাগি করছেন ঈদের আনন্দ।