DBC News
গাজীপুরে নির্বাচনি প্রচারণার ২য় দিন আজ

গাজীপুরে নির্বাচনি প্রচারণার ২য় দিন আজ

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে বড় দুইদলের প্রার্থীরা ভোটারদের মন জয় করতে মহানগরের বিভিন্ন ওয়ার্ডে প্রচার চালাচ্ছেন্ন। এসব প্রচারণায় এলাকার উন্নয়নে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে নতুন তারিখ ঘোষণার পর সোমবার থেকে গাজীপুর সিটি নির্বাচনের প্রচার প্রচারণা শুরু হয়েছে আবার।বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির কাউন্সিলর প্রার্থী থাকলেও সবার নজর মূলত প্রতিদ্বন্দী দুই মেয়র প্রার্থীর দিকেই।

গাজীপুরে কোন্দল মিটিয়ে এক সাথে মাঠে নামার চেষ্টা করছে আওয়ামী লীগ। নির্বাচন নিয়ে নিজেদের মধ্যে কিছুটা দূরত্ব তৈরি হলেও তা কেটে গেছে বলে দাবি দলটির। 


জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণার পর দলের নেতাদের মধ্যে কিছুটা দূরত্ব তৈরি হয়। সেই ধাক্কা সামলে নিয়ে গাজীপুরে সবাই ঐক্যবদ্ধ হয়েছেন বলে দাবি করছেন তারা।

মঙ্গলবার সকালে মহানগরের ৬ নম্বর ওয়ার্ডের কাশিমপুর বাজার এলাকায় সিটি কর্পোরেশনের আঞ্চলিক কার্যালয় থেকে পথসভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম। তিনি সাংবাদিকদের জানান, বিএনপি প্রার্থী সরকার ও আওয়ামী লীগকে বেকায়দায় ফেলার জন্য নানা অপপ্রচার চালাচ্ছেন। 

দলীয় ঐক্যের বিষয়ে শুরু থেকেই নির্ভার ছিলেন বলে দাবি বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের। তার চোখ এখন ভোটের মাঠের পরিবেশের ওপর।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার গাছা এলাকা থেকে তার প্রচারণা শুরু করেন। তিনি ধানের শীষের পক্ষে ভোটারদের সমর্থন প্রত্যাশা করেন।

উল্লেখ্য, গত ১৫ই মে ভোটের দিন রেখে ৩১শে মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তবে ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ই মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। পরে আপিল বিভাগ এ নির্বাচন করার নির্দেশ দেয়। এরপর নতুন করে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে ইসি।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার।

আরও পড়ুন

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় আটক ৭৮ জন

নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় ৭৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরমধ্যে ৬৫ জনকে সংঘর্ষের দিনই গ্রেপ্তার করা হয়। এরপর গ্রেপ্তার করা হয়...

'বর্ণচোরাদের ব্যালটের মাধ্যমে প্রত্যাখান করবে জনগণ'

যাঁরা এখনো মুজিব কোট পড়েন, বঙ্গবন্ধুর কথা বলেন, তাঁরা বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে এবং খুনিদের পৃষ্ঠপোষকদের সঙ্গে হাত মিলিয়েছেন। এর বিচার ৩০শে ডিসেম্বর দেশের জনগণ ত...

দিয়াজ হত্যা মামলার অগ্রগতি নেই

গত দুই বছরেও চট্টগ্রামে ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলার কোনও কূল কিনারা করতে পারেনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ, সিআইডি। চাঞ্চল্যকর এ মামলায় আদালতের নির্দেশনা থা...

টেকনাফে 'গোলাগুলিতে' নিহত ২ 

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে দুইজন নিহত হয়েছেন। র‌্যাব এর দাবি নিহতরা মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে এক লাখ ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার...