DBC News
গাজীপুরে নির্বাচনি প্রচারণার ২য় দিন আজ

গাজীপুরে নির্বাচনি প্রচারণার ২য় দিন আজ

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে বড় দুইদলের প্রার্থীরা ভোটারদের মন জয় করতে মহানগরের বিভিন্ন ওয়ার্ডে প্রচার চালাচ্ছেন্ন। এসব প্রচারণায় এলাকার উন্নয়নে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে নতুন তারিখ ঘোষণার পর সোমবার থেকে গাজীপুর সিটি নির্বাচনের প্রচার প্রচারণা শুরু হয়েছে আবার।বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির কাউন্সিলর প্রার্থী থাকলেও সবার নজর মূলত প্রতিদ্বন্দী দুই মেয়র প্রার্থীর দিকেই।

গাজীপুরে কোন্দল মিটিয়ে এক সাথে মাঠে নামার চেষ্টা করছে আওয়ামী লীগ। নির্বাচন নিয়ে নিজেদের মধ্যে কিছুটা দূরত্ব তৈরি হলেও তা কেটে গেছে বলে দাবি দলটির। 


জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণার পর দলের নেতাদের মধ্যে কিছুটা দূরত্ব তৈরি হয়। সেই ধাক্কা সামলে নিয়ে গাজীপুরে সবাই ঐক্যবদ্ধ হয়েছেন বলে দাবি করছেন তারা।

মঙ্গলবার সকালে মহানগরের ৬ নম্বর ওয়ার্ডের কাশিমপুর বাজার এলাকায় সিটি কর্পোরেশনের আঞ্চলিক কার্যালয় থেকে পথসভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম। তিনি সাংবাদিকদের জানান, বিএনপি প্রার্থী সরকার ও আওয়ামী লীগকে বেকায়দায় ফেলার জন্য নানা অপপ্রচার চালাচ্ছেন। 

দলীয় ঐক্যের বিষয়ে শুরু থেকেই নির্ভার ছিলেন বলে দাবি বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের। তার চোখ এখন ভোটের মাঠের পরিবেশের ওপর।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার গাছা এলাকা থেকে তার প্রচারণা শুরু করেন। তিনি ধানের শীষের পক্ষে ভোটারদের সমর্থন প্রত্যাশা করেন।

উল্লেখ্য, গত ১৫ই মে ভোটের দিন রেখে ৩১শে মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তবে ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ই মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। পরে আপিল বিভাগ এ নির্বাচন করার নির্দেশ দেয়। এরপর নতুন করে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে ইসি।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার।

আরও পড়ুন

'নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার'

নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার এমন মন্তব্য করে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, সরকার নাগরিক অধিকার বঞ্চিত করে সংবিধান লঙ্ঘন করেছে। শুক্রবার বিকে...

নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের গণশুনানি

জাতীয় নির্বাচনের অনিয়ম তুলে ধরতে জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি শেষ হয়েছে। এর মধ্যদিয়ে সরকারবিরোধী আন্দোলন শুরুর আশা করেছেন জোটের নেতারা। গণশুনানিতে শুধু সরকারের অ...

জামাত-শিবিরের ১০ নেতাকর্মী আটক

নারায়ণগঞ্জে গোপন বৈঠক চলার সময় জামাত-শিবিরের ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। দুপুরে শহরের নবীগঞ্জ ফেরিঘাট এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।  এ সময় তাদের কাছ থ...

মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ নিয়ে প্রশ্ন

টেকনাফে ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ মাদক নিয়ন্ত্রণে কতটা কাজে লাগবে তা নিয়ে প্রশ্ন উঠছে। সাধারণ মানুষ বলছে, ইয়াবা ও মাদক দ্রব্য আসা বন্ধ করতে সীমান্তে কঠোর অবস...