DBC News
গাজীপুরে নির্বাচনি প্রচারণার ২য় দিন আজ

গাজীপুরে নির্বাচনি প্রচারণার ২য় দিন আজ

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে বড় দুইদলের প্রার্থীরা ভোটারদের মন জয় করতে মহানগরের বিভিন্ন ওয়ার্ডে প্রচার চালাচ্ছেন্ন। এসব প্রচারণায় এলাকার উন্নয়নে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে নতুন তারিখ ঘোষণার পর সোমবার থেকে গাজীপুর সিটি নির্বাচনের প্রচার প্রচারণা শুরু হয়েছে আবার।বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির কাউন্সিলর প্রার্থী থাকলেও সবার নজর মূলত প্রতিদ্বন্দী দুই মেয়র প্রার্থীর দিকেই।

গাজীপুরে কোন্দল মিটিয়ে এক সাথে মাঠে নামার চেষ্টা করছে আওয়ামী লীগ। নির্বাচন নিয়ে নিজেদের মধ্যে কিছুটা দূরত্ব তৈরি হলেও তা কেটে গেছে বলে দাবি দলটির। 


জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণার পর দলের নেতাদের মধ্যে কিছুটা দূরত্ব তৈরি হয়। সেই ধাক্কা সামলে নিয়ে গাজীপুরে সবাই ঐক্যবদ্ধ হয়েছেন বলে দাবি করছেন তারা।

মঙ্গলবার সকালে মহানগরের ৬ নম্বর ওয়ার্ডের কাশিমপুর বাজার এলাকায় সিটি কর্পোরেশনের আঞ্চলিক কার্যালয় থেকে পথসভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম। তিনি সাংবাদিকদের জানান, বিএনপি প্রার্থী সরকার ও আওয়ামী লীগকে বেকায়দায় ফেলার জন্য নানা অপপ্রচার চালাচ্ছেন। 

দলীয় ঐক্যের বিষয়ে শুরু থেকেই নির্ভার ছিলেন বলে দাবি বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের। তার চোখ এখন ভোটের মাঠের পরিবেশের ওপর।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার গাছা এলাকা থেকে তার প্রচারণা শুরু করেন। তিনি ধানের শীষের পক্ষে ভোটারদের সমর্থন প্রত্যাশা করেন।

উল্লেখ্য, গত ১৫ই মে ভোটের দিন রেখে ৩১শে মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তবে ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ই মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। পরে আপিল বিভাগ এ নির্বাচন করার নির্দেশ দেয়। এরপর নতুন করে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে ইসি।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার।

আরও পড়ুন

আদালত বর্জনের পরামর্শ দিয়ে খালেদার আইনজীবীর সঙ্গে জাফরুল্লাহ'র ফোনালাপ

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় অংশ না নিতে টেলিফোনে পরামর্শ দিয়েছেন বিএনপির রাজনৈতিক পরামর্শক ডা. জাফরুল্লাহ চৌধ...

জামায়াতকে ছাড়তে সম্মত বিএনপি: ড. কামাল

জামায়াতে ইসলামীকে ছেড়েই বিএনপি জাতীয় ঐক্যে সম্মত হয়েছে বলে জানিয়েছেন ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ডক্টর কামাল হোসেন। আর বিএনপি বলছে, রাজনৈতিক মেরুকরণের অংশ হিসেবে ২০...

ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হল স্কুলছাত্রী হত্যার আসামিকে

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় স্কুলছাত্রী মোনালিসা আক্তার হত্যা মামলার আসামি আবু সাঈদকে ইন্টারপোলের মাধ্যমে দুবাই থেকে আটকের পর দেশে ফিরিয়ে আনা হয়েছে।দীর্ঘ ৮...

বাসচাপায় বাব-ছেলেসহ তিন মোটরসাইকেল আরোহী নিহত

কিশোরগঞ্জের সদর উপজেলায় দ্রুতগামী একটি বাসেরচাপায় বাবা-ছেলেসহ তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। রবিবার বিকেলে, কিশোরগঞ্জ-ময়মনসিংহ মহাসড়কের কাটাবাড়িয়া এলাকায় এ দু...