DBC News
আজ থেকে আবার শুরু গাজীপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা

আজ থেকে আবার শুরু গাজীপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা

আইনি জটিলতায় বন্ধ থাকার পর আজ থেকে আবারো শুরু হয়েছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণা। সোমবার সকাল থেকেই প্রার্থীরা তাদের প্রচারণা শুরু করেন।

এর আগে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নিয়ে হাইকোর্টের স্থগিতাদেশে বন্ধ হয়ে যায় নির্বাচন প্রক্রিয়া। পরে আপিল বিভাগ সে আদেশ বাতিল করে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দিলে ২৬শে জুন ভোট গ্রহণের তারিখ পুণঃনির্ধারণ করে নির্বাচন কমিশন। ফলে আবারো নির্বাচনি আমেজ ফিরে এসেছে গাজীপুরে।

ভোট চাইতে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থী এবং তাদের সমর্থকরা। নির্বাচনি এ প্রচারণা চলবে আগামী ২৪শে জুন রাত বারোটা পর্যন্ত।

তবে নির্বাচনী প্রচারণায় নিষেধাজ্ঞা থাকলেও আগে থেকেই প্রার্থীদের বিরুদ্ধে কৌশলে প্রচারণার অভিযোগ উঠেছে।

এর আগে রিটার্নিং কর্মকর্তা, কেউ প্রচারের চেষ্টা করলে আচরণবিধি লঙ্ঘিত হবে মর্মে এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন।

উল্লেখ্য, গত ১৫ই মে ভোটের দিন রেখে ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। প্রধান দুই দলের প্রার্থীসহ সব প্রার্থী ও তাদের সমর্থকরা পুরোদমে প্রচারে নেমেছিলেন। ভোট গ্রহণের সব ধরনের প্রস্তুতিও নিচ্ছিল ইসি।

তবে, ভোট গ্রহণের মাত্র ৯ দিন আগে ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ই মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। পরে আপিল বিভাগ এ নির্বাচন করার নির্দেশ দেয়। এরপর নতুন করে ভোটগ্রহণের তারিখ ২৬শে জুন ঘোষণা করে ইসি।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার।

আরও পড়ুন

বিএনপির সম্মেলন নিয়ে সংশয়ে নেতারা

প্রতিষ্ঠার পর কখনোই গঠনতন্ত্র মেনে সময়মতো জাতীয় সম্মেলন করতে পারেনি বিএনপি। ফলে বেশিরভাগ সময়ই মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়েই চলেছে দলটি। নেতারা বলছেন, দীর্ঘদিন ক্ষমত...

অন্য দল থেকে আওয়ামী লীগে যোগ দিতে লাগবে কেন্দ্রের অনুমতি

সদস্য সংগ্রহ অভিযানকে সামনে রেখে অনুপ্রবেশকারী ঠেকাতে স্থানীয় কমিটির ক্ষমতা খর্ব করেছে আওয়ামী লীগ। এখন থেকে অন্য দলের কেউ সদস্য হওয়ার আবেদন করলে চূড়ান্ত সিদ্ধান...

নুসরাত হত্যা: ৪ জনের সাক্ষ্যগ্রহণ আজ

মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা মামলায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষকসহ চারজনের সাক্ষ্যগ্রহণ আজ। অন্যদিকে,মাদ্রাসার বহিষ্কৃত অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ...

কক্সবাজারে 'বন্দুকযুদ্ধে' নিহত ২জন

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই জন নিহত হয়েছে। বিজিবির দাবি নিহত দুইজন মাদক ব্যবসায়ী। বুধবার ভোরে, টেকনাফের হ্নীলা ইউনিয়নে এই ঘটনা ঘটে ব...