DBC News
আজ থেকে আবার শুরু গাজীপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা

আজ থেকে আবার শুরু গাজীপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা

আইনি জটিলতায় বন্ধ থাকার পর আজ থেকে আবারো শুরু হয়েছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণা। সোমবার সকাল থেকেই প্রার্থীরা তাদের প্রচারণা শুরু করেন।

এর আগে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নিয়ে হাইকোর্টের স্থগিতাদেশে বন্ধ হয়ে যায় নির্বাচন প্রক্রিয়া। পরে আপিল বিভাগ সে আদেশ বাতিল করে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দিলে ২৬শে জুন ভোট গ্রহণের তারিখ পুণঃনির্ধারণ করে নির্বাচন কমিশন। ফলে আবারো নির্বাচনি আমেজ ফিরে এসেছে গাজীপুরে।

ভোট চাইতে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থী এবং তাদের সমর্থকরা। নির্বাচনি এ প্রচারণা চলবে আগামী ২৪শে জুন রাত বারোটা পর্যন্ত।

তবে নির্বাচনী প্রচারণায় নিষেধাজ্ঞা থাকলেও আগে থেকেই প্রার্থীদের বিরুদ্ধে কৌশলে প্রচারণার অভিযোগ উঠেছে।

এর আগে রিটার্নিং কর্মকর্তা, কেউ প্রচারের চেষ্টা করলে আচরণবিধি লঙ্ঘিত হবে মর্মে এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন।

উল্লেখ্য, গত ১৫ই মে ভোটের দিন রেখে ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। প্রধান দুই দলের প্রার্থীসহ সব প্রার্থী ও তাদের সমর্থকরা পুরোদমে প্রচারে নেমেছিলেন। ভোট গ্রহণের সব ধরনের প্রস্তুতিও নিচ্ছিল ইসি।

তবে, ভোট গ্রহণের মাত্র ৯ দিন আগে ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ই মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। পরে আপিল বিভাগ এ নির্বাচন করার নির্দেশ দেয়। এরপর নতুন করে ভোটগ্রহণের তারিখ ২৬শে জুন ঘোষণা করে ইসি।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার।

আরও পড়ুন

'সরকারের ফ্যাসিবাদী রূপ উন্মোচিত'

জনগণের কাছে এবং বিশ্বের সামনে সরকারের ফ্যাসিবাদী রূপ উন্মোচিত হয়েছে বলে মন্তব্য করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  বুধবার বিকেলে, রাজধানীর...

দেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে; প্রধানমন্ত্রী

দেশের যা কিছু অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে- এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৯ সাল...

এজি গ্রুপের চেয়ারম্যানের পিতা-মাতার স্মরণে মিলাদ মাহফিল

এজি গ্রুপের চেয়ারম্যান ও ডিবিসি নিউজের ব্যবস্থাপনা পরিচালক শহিদুল আহসানের পিতা-মাতার স্মরণে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছরের মতো এবারও নোয়াখালীর...

সোনাইমুড়ি উপজেলায় শোকের ছায়া

রাজধানীর চকবাজারে ভয়াবহ আগুনে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার এক পরিবারের দুইভাইসহ আটজনের মৃত্যু হয়েছে বলে এখন পর্যন্ত জানা গেছে।  এখনও নিখোঁজ রয়েছে অনেকে। এছা...