DBC News
আজ থেকে আবার শুরু গাজীপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা

আজ থেকে আবার শুরু গাজীপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা

আইনি জটিলতায় বন্ধ থাকার পর আজ থেকে আবারো শুরু হয়েছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণা। সোমবার সকাল থেকেই প্রার্থীরা তাদের প্রচারণা শুরু করেন।

এর আগে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নিয়ে হাইকোর্টের স্থগিতাদেশে বন্ধ হয়ে যায় নির্বাচন প্রক্রিয়া। পরে আপিল বিভাগ সে আদেশ বাতিল করে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দিলে ২৬শে জুন ভোট গ্রহণের তারিখ পুণঃনির্ধারণ করে নির্বাচন কমিশন। ফলে আবারো নির্বাচনি আমেজ ফিরে এসেছে গাজীপুরে।

ভোট চাইতে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থী এবং তাদের সমর্থকরা। নির্বাচনি এ প্রচারণা চলবে আগামী ২৪শে জুন রাত বারোটা পর্যন্ত।

তবে নির্বাচনী প্রচারণায় নিষেধাজ্ঞা থাকলেও আগে থেকেই প্রার্থীদের বিরুদ্ধে কৌশলে প্রচারণার অভিযোগ উঠেছে।

এর আগে রিটার্নিং কর্মকর্তা, কেউ প্রচারের চেষ্টা করলে আচরণবিধি লঙ্ঘিত হবে মর্মে এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন।

উল্লেখ্য, গত ১৫ই মে ভোটের দিন রেখে ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। প্রধান দুই দলের প্রার্থীসহ সব প্রার্থী ও তাদের সমর্থকরা পুরোদমে প্রচারে নেমেছিলেন। ভোট গ্রহণের সব ধরনের প্রস্তুতিও নিচ্ছিল ইসি।

তবে, ভোট গ্রহণের মাত্র ৯ দিন আগে ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ই মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। পরে আপিল বিভাগ এ নির্বাচন করার নির্দেশ দেয়। এরপর নতুন করে ভোটগ্রহণের তারিখ ২৬শে জুন ঘোষণা করে ইসি।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার।

আরও পড়ুন

২১ আগস্ট:  হুজি- তারেকের দফায় দফায় বৈঠক

পঁচাত্তর পরবর্তী সময়ে ঘৃন্যতম রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটে ২০০৪ সালের একুশে আগস্ট। আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে শেখ হাসিনাসহ দলের শীর্ষ নেতাদের হত্যা পরিকল্পনা করা...

একনেকে ইভিএম ক্রয় সংক্রান্ত প্রকল্পের অনুমোদন

প্রায় ৪ হাজার কোটি টাকা ব্যয়ে ইলেকট্রনিক ভোটিং মেশিন, ইভিএম ক্রয়, সংরক্ষণ ও ব্যবহার সংক্রান্ত প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি, এ...

মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে হবিগঞ্জ-১ আসনে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন দলীয় মনোনয়ন প্রত্যাশীরা। সরকার দলের পাশাপাশি সরব হয়ে উঠেছেন বিরোধী দল বিএনপি ও জাতীয় পার্টি...

উত্তরের ৩ জেলা বন্যায় প্লাবিত; তলিয়ে গেছে বিস্তীর্ণ এলাকা

উত্তরের তিন জেলায় ব্রহ্মপুত্র, তিস্তা, ধরলা ও যমুনাসহ সবগুলো নদ নদীর পানি বেড়ে তলিয়ে গেছে চরাঞ্চলসহ তীরবর্তী নীচু এলাকাগুলো। পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার পরিব...