DBC News
রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে ঈদ আনন্দ

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে ঈদ আনন্দ

ঈদের দ্বিতীয় দিনে জমজমাট ঢাকার বিনোদন কেন্দ্রগুলো। পরিবারের ছোট্ট সদস্যদের নিয়ে অনেকেই এসেছেন শিশুপার্কে। তীব্র গরম আর রোদ উপেক্ষা করে পরিবারের ছোট-বড় সবাইকে নিয়ে এখন বিনোদনকেন্দ্রগুলোতে মেতে উঠেছেন ঈদ আনন্দে।

ঈদ এসেছে অনেক চাপ ভুলে যাওয়ার উপলক্ষ্য নিয়ে। প্রিয় মানুষকে নিয়ে রাজধানীর হাতিরঝিল, শিশু পার্ক, চিড়িয়াখানা, রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান, আগারগাঁওয়ে বিমান বাহিনী জাদুঘর এবং বঙ্গবন্ধু নভোথিয়েটার দেখতে বেরিয়েছেন অনেকে। শনিবারের চেয়ে আজ দর্শনার্থীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

আনন্দের জন্যই নির্দিষ্ট সময়ের আগেই পরিবার পরিজন নিয়েই ভিড় জমিয়েছেন শাহবাগের শিশুপার্কে। সকাল ১০ টায় পার্কের গেট নয়, যেন খুলে দেয়া হয়েছে আনন্দের ঝাপি। নভোযান, এসো গাড়ি চড়ি, রেলগাড়ি, চাকা পায়ে চলাসহ প্রতিটি রাইডে দীর্ঘ লাইন দেখা গেছে।

ঈদের প্রথম দিন কেটে গেছে স্বজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে। দ্বিতীয় দিনটা বরাদ্দ শুধুই পরিবারের জন্য। তাই সম্মিলিত গন্তব্য এই শিশুপার্ক।

ঈদ উপলক্ষ্যে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ১০ থেকে রাত ৮ পর্যন্ত খোলা থাকবে শিশুপার্কের সব আয়োজন।

অন্যদিকে রাজধানীর মিরপুরের চিড়িয়াখানায়ও ছিলো উপচে পড়া ভিড়। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সোহরাওয়ার্দী উদ্যানজুড়ে আছে তারুণ্যের উচ্ছ্বাস। চিড়িয়াখানার পাশে জাতীয় উদ্যান নানা বয়সী মানুষের পদচারণায় মুখর। রাজধানীর সড়কগুলো এখন ফাঁকা। অনেকেই পরিবার পরিজন নিয়ে ঢাকার বিভিন্ন এলাকা ঘুরে বেড়াচ্ছেন।

পাশাপাশি আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম, ওয়াটার কিংডম, এক্সট্রিম রেসিং গো কার্ট, মোটেল আটলান্টিস- এই চারটি বিনোদন কেন্দ্রেও প্রচণ্ড ভিড় লক্ষ্য করা গেছে।

আরও পড়ুন

কর ও শুল্ক আরোপের প্রভাব নির্মাণ খাতে

বাজেটে কর ও শুল্ক আরোপের কারণে, বেড়ে গেছে রড ও সিমেন্টের উৎপাদন খরচ। বেড়ে গেছে দামও। আর তার প্রভাব পড়েছে নির্মাণ খাতে। ফলে ফ্ল্যাটের দাম মধ্যবিত্তের নাগালের বাই...

শাহজালাল বিমানবন্দরে ইয়াবাসহ আটক দুই

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১ হাজার পিস ইয়াবাসহ এক নারী এবং ১ যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। আটক ব্যক্তিরা হলেন মোহাম্মদ সাইফুল ও...

হুমায়ূন আহমেদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গান-গল্পের “জোছনার ফুল”

কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী ১৯শে জুলাই। হুমায়ূন আহমেদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে গানওয়ালা প্রকাশ করেছে “জোছনার ফুল”...

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী আলাউদ্দিন আলীর শারীরিক অবস্থার উন্নতি

প্রায় ৩ মাস ৯ দিন চিকিৎসা শেষে সাভারে সিআরপি হাসপাতাল থেকে বাসায় যাওয়ার জন্য ছাড়পত্র দেয়া হয়েছে কিংবদন্তি সুরকার ও জাতীয় চলচিত্র পুরস্কারজয়ী সঙ্গীত পরিচালক আলাউ...