DBC News
'ঈদের আগমুহূর্তেও দমন-পীড়ন চলছে'

'ঈদের আগমুহূর্তেও দমন-পীড়ন চলছে'

ঈদের আগ মুহূর্তেও সরকারের দমন-নিপীড়ন আর গ্রেপ্তার থেকে নেতা-কর্মীরা রেহাই পাচ্ছে না বলে অভিযোগ করেছে বিএনপি।

শুক্রবার, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী আরও বলেন, 'সরকারের সাজানো মামলায় খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে। তিনি মূল মামলায় জামিন পেলেও তাকে ঈদের আগে তাকে মুক্তি দেয়া হয়নি। চেয়ারপার্সনের পছন্দমত হাসপাতালেও চিকিৎসার ব্যবস্থা করা হয়নি।'

দেশবাসীর প্রত্যাশা ছিলো ঈদুল ফিতরের আগেই দেশনেত্রী কারাগার থেকে মুক্তি পাবেন। কিন্তু মূল মামলায় জামিবন পেলেও বিচার প্রক্রিয়ায় সরকারের হস্তক্ষেপ থাকায় তার জামিন আটকে গিয়েছে।

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার অমানবিক ও নিষ্ঠুর ইতিহাস সৃষ্টি করেছে বলেও মন্তব্য করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

এদিকে ঈদুল ফিতরের দিন বিএনপি নেতারা কারাবন্দি দলের চেয়ারপার্সনের সঙ্গে দেখা করবেন। আর অন্য নেতা-কর্মীরা এ সময় কারাগারের সামনে অবস্থান করবেন। এটিই বিএনপির ঈদের কর্মসূচি বলে জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী জানান, ঈদুল ফিতর উপলক্ষ্যে বিএনপির মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্য, উপদেষ্টামন্ডলী, যুগ্ম মহাসচিব, সম্পাদকমন্ডলী, নির্বাহী কমিটি এবং দলের সব পর্যায়ের নেতা-কর্মীরা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ করবেন। এরপর নেতা-কর্মীরা কারাগারে বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে দেখা করতে যাবেন বলে জানান রিজভী।

সাধারণত ঈদের দিন দেশনেত্রী সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে থাকেন কিন্তু এবার তিনি কারাগারে থাকায় তা সম্ভব হচ্ছে না বলেও জানান রুহুল কবির রিজভী।