DBC News
আজ বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠছে

আজ বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠছে

বিশ্বকাপ ফুটবলের একুশতম আসরের মহা উদ্বোধনের অপেক্ষায় গোটা বিশ্ব। সারা দুনিয়ার চোখ এখন রাশিয়ার মস্কোতে। আর কয়েক ঘন্টা বাদেই পর্দা উঠছে ফিফা বিশ্বকাপ ২০১৮'র।

মস্কোর লুজনিকি স্টেডিয়াম রাশিয়ায় প্রস্তুত পুরো বিশ্বকে চমকে দিতে। আসরের ৩২ দলই অনুশীলন সেরে রাশিয়া বিশ্বকাপে হাজির হয়েছে নিজেদের সেরাটা তুলে ধরতে।

একদিকে আনন্দে উত্তাল সমর্থকগোষ্ঠি, অন্যদিকে পরাশক্তির দেশগুলো অংক কষছে আয়োজক রাশিয়ার সাফল্যের তুলনা নিয়ে।

ভ্লাদিমির লেলিন থেকে ভ্লাদিমির পুতিন ভাষার কারণে বহুজাতিক জনগোষ্ঠিকে দেশে আমন্ত্রণ না জানানোর একগুয়ে যে দেয়াল ছিলো পুরো রাশিয়া জুড়ে। ফুটবল বিশ্বকাপ আয়োজনের মধ্য দিয়ে তা ভাঙ্গার চেষ্টা থাকছে রাশানদের।

তারা চায়, এবারের আয়োজন সফল করে পুরো বিশ্বকে জানান দিতে রাশানরা বন্ধুত্ব জানে। আগামীতে রাশিয়ার সব স্থানে সবাই আমোদিত ভ্রমণ করুক এমনটাই চায় রাশিয়ানরা।

দারুণ খ্যাতি ছড়ানো রাশান সাহিত্য আরও সমৃদ্ধ হচ্ছে ফিফা ফুটবল বিশ্বকাপের ছোঁয়ায়। সহিত্যিক, কবি দার্শনিক থেকে শুরু করে মহান বিজ্ঞানীরাও মহা প্রস্তুতিতে বসে আছে তাদের প্রিয় দেশের আয়োজন দিয়ে গোটা বিশ্বকে তাক লাগাতে আর প্রিয় দলের নান্দনিক খেলা উপভোগ করতে।

প্রথমবারের মতো বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে খেলতে পারায় আনন্দে এশিয়ার সৌদি আরব। তাদের ভক্তরা বিদৎুতের গতিতে আসছে মস্কোতে আর উল্লাস করছে ঐ আকাশ ছুঁয়ে দেখার স্বপ্ন নিয়ে।

তবে বিশ্বকাপ ফুটবল বলেই সব কিছুর ওপড়ে ব্রাজিল-আর্জেন্টিনা। ফুটবল ভক্ত যে কেউই ঐ দুই দলের সমর্থক দেখলেই কাছে গিয়ে সম্প্রীতি আর সমর্থন জানাচ্ছেন ফটো তুলে আর নেচে-গেয়ে।

শক্ত নিরাপত্তা বেষ্টনির মধ্য দিয়ে বর্নীল উদ্বোধনীতে বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় আসরের যে মেলা বসবে আজ তা হাসি-কান্নার এক মহাকাব্য রচনা করে চলবে আগামী এক মাস।

আরও পড়ুন

জং ইয়ং ইন্টারপোলের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত

আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের প্রেসিডেন্ট হিসেবে দক্ষিণ কোরীয় নাগরিক কিম জং ইয়ংকে নির্বাচিত করা হয়েছে। বুধবার, দুবাইয়ে ইন্টারপোলের বার্ষিক সম্মেলনে সংস্থ...

'সৌদি আরবের পাশে থাকবে যুক্তরাষ্ট্র'

যে কোনো পরিস্থিতিতে সৌদি আরবের সঙ্গে সম্পর্ক অটুট রাখার কথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাংবাদিক জামাল খাশোগি হত্যায় যুবরাজ মোহাম্মদ বিন সালম...

সাফ অনূর্ধ-১৫ ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা জিতলো বাংলাদেশ। রুদ্ধশ্বাস ফাইনালে টাইকব্রেকারে পাকিস্তানকে ৩-২ গোলে হারায় বাংলাদেশের কিশোররা। নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষ...

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে পৌছেছে বাংলাদেশ। নির্ধারিত ৯০ মিনিট ১-১ গোলে সমতায় শেষ হওয়ার পর পেনাল্টি শুট-আউটে ৫-৩ ব্যবধান...